মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ২৬ জানুয়ারী ২০১৫
  • কক্সবাজার সীমান্তে ১৯ রোহিঙ্গাকে মিয়ানমারে ফেরত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ বিজিবি কক্সবাজার সদর ব্যাটালিয়নের জওয়ানরা অভিযান চালিয়ে ১৯ জন মিয়ানমার নাগরিককে আটক করে স্বদেশে ফেরত পাঠিয়েছে। রবিবার সকালে তুমব্রু ও ঘুমধুম সীমান্ত পয়েন্টে বিজিবি এ অভিযান চালায়।

জাগো রংপুরের সম্মেলন

এসএসসি পরীক্ষার তারিখ পরিবর্তন না করার দাবি

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ আসন্ন এসএসসি পরীক্ষা নির্বিঘেœ অনুষ্ঠান এবং সময়সূচী পরিবর্তন না করার দাবি জানিয়েছে রংপুরের সন্ত্রাস নৈরাজ্যবিরোধী অরাজনৈতিক সংগঠন ‘জাগো রংপুর’। দুপুরে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তারা। সংগঠনের সদস্যসচিব ডাঃ সৈয়দ মামুনুর রহমান লিখিত বক্তব্যে জানান, সম্প্রতি রংপুরসহ সারাদেশে হরতাল অবরোধের নামে মানুষ পোড়ার রাজনীতি শুরু হয়েছে। এতে করে আমরা উৎকণ্ঠিত, আসন্ন এসএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করা যাবে কী না। আমরা কোন অবস্থাতেই এই পরীক্ষার তারিখ পরিবর্তন হোক তা চাই না।

ইউআইটিএসে নবীনবরণ

শনিবার সকালে উপাচার্য ড. মুহাম্মদ সামাদের সভাপতিত্বে ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি এ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর বসন্তকালীন সেমিস্টারের নবীনবরণ উৎসবের আয়োজন করা হয়। ভার্সিটির স্থায়ী ক্যাম্পাস ঢাকার বারিধারায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কবি সৈয়দ শামসুল হক। বিশেষ অতিথি ছিলেন ইউআইটিএস-এর বোর্ড অব ট্রাস্টিজ ও পিএইচপি পরিবারের চেয়ারম্যান মিজানুর রহমান। -বিজ্ঞপ্তি

জসীম মেলার সময় বাড়ল

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৫ জানুয়ারি ॥ ফরিদপুর শহরতলীর অম্বিকাপুরের জসীম উদ্যানে অনুষ্ঠিত জসীম পল্লিমেলার সময়সীমা আরও ছয়দিন বাড়ানো হয়েছে। পূর্বের সময় অনুযায়ী এ মেলা রবিবার শেষ হওয়ার কথা ছিল। জেলা প্রশাসন ও জসীম ফাউন্ডেশন যৌথভাবে পক্ষকালব্যাপী এ মেলার আয়োজন করেছে।

পটিয়ায় সংখ্যালঘুর ব্যবসা প্রতিষ্ঠানে হামলা

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ২৫ জানুয়ারি ॥ চট্টগ্রামের পটিয়ায় সন্ত্রাসী কায়দায় এক সংখ্যালঘুর ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক ভাংচুর চালানো হয়েছে। পৌর সদরের বৈলতলী রোডের অনুকূল স্টোরে রবিবার সকাল সাড়ে ৮টায় শফিকুর রহমান নামের এক ব্যক্তি এ হামলা চালায়। ওই সময় হামলাকারী শফি পেট্রোল দিয়ে ব্যবসায়ী উত্তম কুমার দাশের ব্যবসা প্রতিষ্ঠান জ্বালিয়ে দেয়ারও হুমকি দেয় বলে অভিযোগ পাওয়া গেছে। পুলিশ জানায়, উপজেলার ছনহরা ইউনিয়নের বরিয়া গ্রামের বাসিন্দা উত্তম কুমার দাশ দীর্ঘদিন পৌর সদরের বৈলতলী রোডে অনুকূল স্টোর নামের একটি মুদির দোকানে ব্যবসা করে আসছিলেন। পূর্বশত্রুতার জের ধরে পৌরসভার হাজী দুদু মিয়ার পুত্র শফিকুর রহমান অতর্কিতভাবে লাঠিসোটা নিয়ে হামলা চালায়। ব্যবসায়ী উত্তম বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান।

বগুড়ায় সড়ক দুর্ঘটনায় মা ছেলের মৃত্যু

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ রবিবার সন্ধ্যায় বগুড়া-ঢাকা মহাসড়কে বগুড়ার শাজাহানপুর উপজেলায় সড়ক দুর্ঘটনায় মা ও ছেলে নিহত হয়েছে। এরা হলো-খুকি বেগম(২৮) ও বাবলা(৩)।

পুলিশ জানায়, সন্ধ্যা পৌনে ৭ টার দিকে উপজেলার লিচুতলা এলাকায় খুকি বেগম তার শিশু সন্তানকে নিয়ে রাস্তা পার হচ্ছিলেন। এসময় ঢাকাগামী একটি কাভার্ড ভ্যান তাদের চাপা দেয়।

মাগুরায় ভটভটির ধাক্কায় অটোরিক্সা চালক নিহত

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২৫ জানুয়ারি ॥ রবিবার দুপুরে মাগুরা শহরের ভায়নার মোড় এলাকায় একটি ইঞ্জিনচালিত ভটভটি দাঁড়িয়ে থাকা অটোরিক্সাকে ধাক্কা দিলে অটোরিক্সা চালক বিল্লাল হোসেন (৪০) গুরুতর আহত হয়। তাকে আশঙ্কাজনক অবস্থায় মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হলে তার মৃত্যু হয়। নিহত বিল্লাল হোসেন মাগুরা সদর উপজেলার বলেশ্বরপুর গ্রামের বশির উল্লাহর ছেলে।

ফরিদপুরে মাইক্রো খাদে ॥ র‌্যাবের চার সদস্য আহত

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৫ জানুয়ারি ॥ র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে পড়ে গেলে চারজন সদস্য আহত হয়েছেন। রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কে ফরিদপুর সদরের ঈশান গোপালপুর ইউনিয়নের বারখাদা সেতুর কাছে এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, র‌্যাবের মাইক্রোবাসটি ফরিদপুরে আসার পথে চালক একটি ইজিবাইক ও একটি ট্রাককে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। ফলে র‌্যাবের মাইক্রোবাসটি রাস্তার পাশের খাদে পড়ে গেলে চারজন র‌্যাব সদস্য আহত হন। তাদের ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পিরোজপুরে ডাকাতি ॥ আটক এক

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর, ২৫ জানুয়ারি ॥ পিরোজপুরের জিয়ানগরে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। রবিবার ভোরে উপজেলার পাড়েরহাট এলাকার টগড়া গ্রামের মোঃ নাসির হাওলাদারের বাড়িতে ৮-১০ জন ডাকাত হানা দেয়। ডাকাতরা বাড়ির মালিক নাসির, সাইফুল, লাবুনী ও বাহারকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ত্রিশ হাজার টাকা ৮ ভরি স্বর্ণ ও মোবাইলসহ বিভিন্ন মালামাল নিয়ে যায়। পরে এলাকাবাসী ডাকাতদের ধাওয়া দিলে হাতেনাতে রাসেল নামের এক ডাকাত ধরা পড়ে। পরে এলাকাবাসী গণপিটুনি দিয়ে ইন্দুরকানী থানায় হস্তান্তর করে।

গাইবান্ধায় ট্রেনে কাটা পড়ে বৃদ্ধার মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৫ জানুয়ারি ॥ বোনারপাড়া-সান্তাহার সেকশনে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা স্টেশন এলাকায় লিলি বেগম (৬০) নামে এক বৃদ্ধা ট্রেনে কাটা পড়ে নিহত হয়েছেন। লিলি বেগম রবিবার সকালে বাড়ির কাছে রেললাইনের ধারে ছাগল চড়াবার সময় বোনারপাড়া থেকে সান্তাহারগামী কলেজ ট্রেনের ধাক্কা লেগে নিহত হন।

আদমদীঘিতে দোকানে অগ্নিসংযোগ ॥ ৫ লাখ টাকার মাল ছাই

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ২৫ জানুয়ারি ॥ শনিবার রাতে বগুড়ার আদমদীঘি উপজেলা সদর ইউনিয়নের কদমা গ্রামে একটি মুদি দোকান দুর্বৃত্তরা আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে। আগুনে দোকানে থাকা ফ্রিজ ও টেলিভিশন এবং অন্যান্য মালামালসহ প্রায় পাঁচ লাখ টাকার সামগ্রী পুড়ে গেছে। এ ঘটনায় থানায় এজাহার দায়ের করা হয়েছে।

দোকান মালিক আলতাব হোসেন জানান, রাত ৩টার দিকে কে বা কারা তাঁর মুদি দোকানে আগুন ধরিয়ে দেয়। আগুনে দোকানে থাকা ফ্রিজ, টেলিভিশন, চাল-ডাল ও ময়দাসহ প্রায় পাঁচ লাখার টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। তিনি দাবি করেন শত্রুতা করে দুর্বৃত্তরা গভীর রাতে তাঁর দোকানে আগুন দিয়েছে। আদমদীঘি থানার উপ-পরিদর্শক সেকেন্দার আলী জানান, এ ঘটনায় আলতাব হোসেন বাদী হয়ে রবিবার বিকেলে থানায় অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন।

শিশুদের সংবাদ সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৫ জানুয়ারি ॥ জাতীয় বাজেটে শিশুদের জন্য অগ্রাধিকার ভিত্তিক অধিকহারে বরাদ্দের দাবিতে রবিবার ঠাকুরগাঁওয়ে সংবাদ সম্মেলন করেছে শিশু সংগঠন চাইল্ড ফোরাম। সকালে স্থানীয় প্রেসক্লাবে এডিবি ওয়ার্ল্ড ভিশনের সহযোগিতায় আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন জেলা চাইল্ড ফোরামের সভাপতি ইতি আকতার।

সার বিদ্যুত সরবরাহের দাবি

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৫ জানুয়ারি ॥ চলতি ইরি মৌসুমে স্বল্পমূল্যে সার ডিজেল, বিদ্যুত সরবরাহ নিশ্চিত করার দাবিতে রবিবার গাইবান্ধা জেলা কৃষক সমিতির উদ্যোগে স্থানীয় কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান কর্মসূচী পালিত হয়। সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই কর্মসূচী চলে। সংগঠনের জেলা সভাপতি সুভাষ শাহ রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিপ্লব চাকী, ওয়াজিউর রহমান র‌্যাফেল, ছাদেকুল ইসলাম, তাজুল ইসলাম, জাহাঙ্গীর আলম ম-ল, মোহাম্মদ আলী, আব্দুল জলিল, মিহির ঘোষ, মোস্তাফিজুর রহমান মুকুল, গোলাম রব্বানী, ময়নুল কবির ম-ল, মশিউর রহমান মইশ্যাল প্রমুখ।

মুন্সীগঞ্জে অবাধে চলছে জাটকা বেচাকেনা

মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, মুন্সীগঞ্জ ॥ পদ্মা নদী সংলগ্ন টঙ্গীবাড়ী উপজেলার দীঘিরপাড় ও হাসাইল এবং লৌহজং উপজেলার মাওয়া-শিমুলিয়া মৎস্য আরতে জাটকা ইলিশ বিক্রির মহোৎসব চলছে। জাটকা বেচা-কেনা-ধরা নিষিদ্ধ হওয়া সত্ত্বেও গত এক সপ্তাহ ধরে প্রতিদিন শত শত মণ জাটকা বিক্রি হচ্ছে।

আড়ত হতে পাইকাররা ঝাটকা ইলিশ কিনে পিকাপভ্যানে করে ঢাকা-নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকায় নিয়ে বিক্রি করছে। এমনকি স্থানীয় কিছু জেলে এখান থেকে জাটকা পাইকারি দরে কিনে উপজেলার বিভিন্ন হাট-বাজারসহ বাড়ি বাড়ি গিয়ে বিক্রি করছে। জাটকা বিক্রির নিরাপদ মৎস্য আড়ত পেয়ে এক শ্রেণীর অসৎ মৎস্যজাীবী জেলে জাটকা ধরতে উৎসাহ বোধ করছে। অথচ মৎস্য বিভাগ জেনেও কিছু না জানান ভান করছে।

কৃষি উপকরণ বিতরণ

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ময়মনসিংহ, ২৫ জানুয়ারি ॥ উপজেলার টাঙ্গাব ও দত্তের বাজার ইউনিয়নের সিআইজি কৃষক দলের মাঝে ২টি ও সাধারণ কৃষকদের মাঝে ৪টি পাওয়ার টিলার বিতরণ করা হয়েছে। এছাড়াও একটি ধান মাড়াই যন্ত্র বিতরণ করা হয়। রবিবার দুপুরে উপজেলা পরিষদ মাঠে এক অনুষ্ঠানের মাধ্যমে খামার যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে গফরগাঁও উপজেলা কৃষি অফিসের উদ্যোগে এসব কৃষি উপকরণ বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ শঙ্কর কুন্ডু আনুষ্ঠানিকভাবে কৃষি উপকরণ বিতরণ উদ্বোধন করেন।

আমতলীতে প্রতারণা মামলার আসামি গ্রেফতার

সংবাদদাতা, আমতলী, বরগুনা, ২৫ জানুয়ারি ॥ বরগুনার আমতলী উপজেলার বিএনপি নেতা ও ওয়ারেন্টভুক্ত আসামি মনিরুল ইসলাম খাঁনকে (৪০) রবিবার পুলিশ গ্রেফতার করেছে। জানা গেছে, আমতলী পৌর শহরের ৩নং ওয়ার্ডের আমজেদ আলী খানের ছেলে মনিরুল ইসলাম খান তিনটি প্রতারণা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি।

শীত উপেক্ষা করে গাইবান্ধায় কৃষক বোরো চাষে ব্যস্ত

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৫ জানুয়ারি ॥ তীব্র শীত ও চলমান অবরোধকে উপেক্ষা করেও ব্রহ্মপুত্র-যমুনা নদী চরাঞ্চল বেষ্টিত গাইবান্ধার প্রত্যন্ত সুন্দরগঞ্জ উপজেলার কৃষকরা তাদের প্রধান ইরি-বোরো চাষে এখন ব্যস্ত সময় পার করছেন। কৃষি সম্প্রসারণ বিভাগ ও কৃষকদের সঙ্গে কথা বলে জানা গেছে, এ বছর শীত ও কুয়াশা বেশি থাকলেও ইরি-বোরো বীজতলার খুব বেশি ক্ষতি হয়নি। ফলে কৃষকদের বীজ সঙ্কটে পড়তে হয়নি। তারা ৩০ হতে ৪০ দিন বয়সী সতেজ চারা জমিতে রোপণ করতে পারছেন। এ বছর সুন্দরগঞ্জে ইরি-বোরো চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ২৪ হাজার ১৫০ হেক্টর জমিতে।

ঝিনাইদহে অপহৃত স্কুলছাত্র কুষ্টিয়ায় উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৫ জানুয়ারি ॥ ৫ লাখ টাকা মুক্তিপণ দাবিতে ঝিনাইদহের হরিণাকুণ্ডু থেকে অপহৃত ১০ শ্রেণীর ছাত্র ইমনকে একদিন পর উদ্ধার করেছে পুলিশ। রবিবার দুপুরে কুষ্টিয়ার ইবি থানার আবদালপুর বাজারের পাশ থেকে পুলিশ তাকে উদ্ধার করে।

পুলিশ জানায়, হরিণাকুণ্ডুর লক্ষ্মীপুর গ্রামের মিন্টু মালিতার ছেলে ইমন শনিবার সন্ধ্যায় মাঠ থেকে বাড়ি ফিরছিল। এ সময় একদল দুর্বৃত্ত তাকে অপহরণ এবং মোবাইল ফোনে তার পরিবারের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

কলাপাড়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৫ জানুয়ারি ॥ এক বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি সোবহান বেপারীকে (৫৫) কলাপাড়া থানা পুলিশ গ্রেফতার করেছে।

রবিবার সকালে লালুয়ার মুক্তিযোদ্ধা বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

প্রকাশিত : ২৬ জানুয়ারী ২০১৫

২৬/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: