হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পুষ্টি খাতে দাতাদের সহযোগিতা

প্রকাশিত : ২৬ জানুয়ারী ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি সেবায় সহযোগিতা দিচ্ছে বিভিন্ন দাতা সংস্থা। এ বিষয়ে ১৪ দাতা সংস্থার সঙ্গে সহযোগিতা চুক্তি স্বাক্ষর করেছে সরকার। রবিবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত অনুষ্ঠানে সরকারের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব মোহাম্মদ মেজবাহউদ্দিন এবং সংশ্লিষ্ট দাতা সংস্থার প্রতিনিধিরা। এ সময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সচিব সৈয়দ মঞ্জুরুল ইসলাম উপস্থিত ছিলেন।

এ কর্মসূচীতে সহায়তাকারী দাতা সংস্থাগুলো হচ্ছে, ডিএফটিএডি, ডিএফআইডি, জাইকা, ইকেএন, জিআইজেড, কেএফডব্লিউ, কেওআইসিএ, এসআইডিএ, ইউএসএআইডি, আইডিএ, ডব্লিউএচইও, ইউএনআইসিইএফ, ইউএনএফপি এবং ইউএনএআইডিএস।

কর্মসূচীটির মূল উদ্দেশ্য হচ্ছে, জাতিসংঘ ঘোষিত মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোলস (এমডিজি) এবং দারিদ্র্য বিমোচন সংক্রান্ত লক্ষ্যসমূহ অর্জন। স্বাস্থ্য, পুষ্টি এবং জনসংখ্যা খাতের চ্যালেঞ্জসমূহ মোকাবেলা এবং এ খাতের আধুনিকায়ন ও দক্ষতা বৃদ্ধি করা। অনুষ্ঠানে জানানো হয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ২০১১ সালের জুলাই থেকে ২০১৬ সালের জুন মেয়াদে কর্মসূচী বাস্তবায়ন করছে। বিশ্বব্যাংক, জাইকা ও আরও কিছুসংখ্যক উন্নয়ন সহযোগী এ কর্মসূচীতে সহায়তা দিয়ে যাচ্ছে। একাধিক উন্নয়ন সহযোগী একটি সেক্টর প্রোগ্রামে আর্থিক সহায়তা প্রদান করছে।

প্রকাশিত : ২৬ জানুয়ারী ২০১৫

২৬/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: