রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

নয়া মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট আসছেন আজ

প্রকাশিত : ২৫ জানুয়ারী ২০১৫

বাংলানিউজ ॥ ঢাকায় নিযুক্ত নতুন মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেনস ব্লুম বার্নিকাট আজ রবিবার আসছেন। তিনি ড্যান ডব্লিউ মজেনার স্থলাভিষিক্ত হয়ে ঢাকায় আসছেন। কূটনৈতিক সূত্রে এ তথ্য জানা গেছে।

ঢাকায় পঞ্চদশ মার্কিন রাষ্ট্রদূত হিসেবে গত ২২ মে বার্নিকাটকে মনোনীত করেন প্রেসিডেন্ট বারাক ওবামা। দেশটির নিয়ম অনুযায়ী তিনি মার্কিন সিনেটের পররাষ্ট্র বিষয়ক কমিটির শুনানিতে অংশ নেন। শুনানি শেষে তার ১৮ নবেম্বর যুক্তরাষ্ট্র সময় রাত আটটা ২১ মিনিটের কিছু আগে কণ্ঠভোটে মার্কিন সিনেটে বার্নিকাটের প্রস্তাবটি চূড়ান্তভাবে অনুমোদিত হয়।

পেশাদার কূটনীতিক বার্নিকাট জর্জটাউন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর করেন। মার্সিয়া বার্নিকাট বাংলাদেশে রাষ্ট্রদূত হিসেবে মনোনয়নের আগ পর্যন্ত মার্কিন পররাষ্ট্র দফতরের উপ-সহকারীমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ২০০৮ থেকে ২০১১ সাল পর্যন্ত সেনেগাল ও গিনিবিসাউতে মার্কিন রাষ্ট্রদূত ছিলেন।

এর আগে, ২০০৬ থেকে ২০০৮ সাল পর্যন্ত তিনি মার্কিন পররাষ্ট্র দফতরের দক্ষিণ এশিয়া বিষয়ক অধিদফতরের ভারত, নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও ভুটান বিষয়ক পরিচালক হিসেবে কাজ করেছেন। ২০০৪ থেকে ২০০৬ সাল পর্যন্ত তিনি মার্কিন পররাষ্ট্র দফতরের মানবসম্পদ বিভাগে সিনিয়র পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

প্রকাশিত : ২৫ জানুয়ারী ২০১৫

২৫/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: