কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

পার্বতীপুরে আদিবাসীদের তীর নিক্ষেপে একজন নিহত ॥ ১৫ বাড়িতে আগুন, লুটপাট

প্রকাশিত : ২৫ জানুয়ারী ২০১৫
  • জমি নিয়ে সংঘর্ষ

স্টাফ রিপোর্টার, দিনাজপুর/নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর ॥ দিনাজপুরের পার্বতীপুরে জমি নিয়ে সংঘর্ষে শনিবার সাঁওতাল আদিবাসীদের নিক্ষিপ্ত তীরে সোহাগ (২৭) নামে এক যুবক নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন তাঁর পিতা জহিরুল ইসলাম (৫৫)। সকালে পার্বতীপুর থানার ওসি আব্দুর রাজ্জাক দু’জন নিহত হওয়ার কথা জানান। এ ঘটনার পর বিক্ষুব্ধ লোকজন সাঁওতাল আদিবাসীদের ১৫টি বাড়িতে অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাট চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় পুলিশের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় পুলিশ ১৯ জনকে আটক করেছে।

পার্বতীপুরের হাবিবপুর গ্রামে সাঁওতাল আদিবাসীদের সঙ্গে দীর্ঘদিন থেকে ৩৬ বিঘা জমি নিয়ে বিরোধ চলে আসছে জহিরুল ইসলামের পরিবারের। শনিবার সকালে জহিরুল ইসলাম ও তাঁর পুত্র সোহাগ বিরোধপূর্ণ ওই জমিতে চাষ করতে গেলে আদিবাসীরা তাঁদের লক্ষ্য করে তীর নিক্ষেপ করে। এতে ঘটনাস্থলেই তীরবিদ্ধ হয়ে জহিরুল ইসলামের ছেলে সোহাগ মারা যান। মাথায় তীরবিদ্ধ হয়ে গুরুতর আহত হন জহিরুল ইসলাম। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে এ ঘটনার পর বিক্ষুব্ধ এলাকাবাসী বার্না টুডু, মশায় টুডু, যোশেফ টুডু, স্টেফিন টুডুসহ আদিবাসীদের ১৫ বাড়িতে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাট চালায়। পরে ফায়ার সার্ভিসকর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বিক্ষুব্ধ লোকজনকে থামাতে পুলিশ লাঠিচার্জ করে। পরে এলাকায় বিজিবি মোতায়েন করা হয়।

প্রকাশিত : ২৫ জানুয়ারী ২০১৫

২৫/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: