মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আজ থেকে ৩৬ ঘণ্টার হরতাল ২০ দলের

প্রকাশিত : ২৫ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ চলমান অবরোধ কর্মসূচীর মধ্যেই সারাদেশে আজ থেকে ৩৬ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে ২০ দলীয় জোট। শনিবার বিএনপির যুগ্ম মহসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে আজ রবিবার সকাল ৬টা থেকে আগামীকাল সোমবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত হরতাল কর্মসূচী দেয়া হয়েছে। সারাদেশে ২০ দলীয় জোটের গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি, নাশকতার ষড়যন্ত্র এবং বিদ্যুতের মূল্য বৃদ্ধির দাবিতে এ হরতাল ডাকা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মৃত্যুতে হরতাল, অবরোধ প্রত্যাহার করা হবে কিনা তা নিয়ে এখনও কোন সিদ্ধান্ত হয়নি বলে জানা গেছে। তবে সন্ধ্যা ৭টায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া শান্তিপূর্ণ কর্মসূচী অব্যাহত থাকবে বলে জানিয়েছেন।

এদিকে ২০ দলীয় জোটের পক্ষে অপর এক বিজ্ঞপ্তিতে অভিযোগ করা হয়েছে জোটের শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচীকে সন্ত্রাসী আখ্যা দিতে সরকারের ইঙ্গিতে পেট্রোল বোমা হামলা চালানো হচ্ছে। একই সঙ্গে শুক্রবার রাতে রাজধানীর যাত্রাবাড়ীতে যাত্রীবাহী বাসে বোমা হামলায় ৩০ জন নিরপরাধ মানুষ দগ্ধ হওয়ায় জোটের পক্ষ থেকে শোক জানিয়ে হামলার তীব্র নিন্দা জানানো হয়। সরকার দগ্ধ মানুষের লাশ ও পুড়ে যাওয়া শরীরকে ঘিরে জঘন্য রাজনৈতিক খেলায় মেতে উঠেছে উল্লেখ করা হয়েছে।

জোটের পক্ষে বিএনপির ভাইস চেয়ারম্যন সেলিমা রহমান স্বাক্ষরিত বিবৃতিতে পোড়া দেহ নিয়ে অপরাজনীতি বন্ধ করার আহ্বান জানিয়ে বলা হয়েছে, গান পাউডার দিয়ে যাত্রীবাসে আগুন, লগি-বৈঠার তা-বে পৈশাবিক হত্যা ও পেট্রোল বোমায় নিরপরাধ মানুষকে পাইকারি হত্যার কারিগরেরা ক্ষমতায় থেকে আবারো যে জঘন্য হত্যালীলায় মেতেছে।

এতে আরও বলা হয়েছে জোটের পক্ষ থেকে বারবার স্পষ্ট করে বলা হচ্ছে মানুষ হত্যার ঘৃণ্য অপ-রাজনীতি কখনো সমর্থন করে না। ২০ দলের কেউ এসব পৈশাচিক তৎপরতায় লিপ্ত নেই এবং কখনও হবেও না। যারা এসব করছে সেই সব প্রকৃত অপরাধীকে গ্রেফতার করে কঠোর শাস্তির ব্যবস্থা করা হোক। বলা হয়েছে ক্ষমতাসীনরা সহিংসতা বন্ধ করতে পারছে না। কোন দুর্বৃত্তকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করাও সম্ভব হচ্ছে না। তবে ঘটনার পর বিরোধী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা করা হচ্ছে।

বিবৃতিতে বলা হয়েছে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে একতরফা নির্বাচনী প্রহসনে ক্ষমতা আঁকড়ে থাকা অবৈধ সরকারকে গত এক বছরেরও বেশি সময় ধরে রাজনৈতিক সঙ্কটকে রাজনৈতিকভাবে সমঝোতার মাধ্যমে সমাধানের আহ্বান জানানো হয়েছে।

প্রকাশিত : ২৫ জানুয়ারী ২০১৫

২৫/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: