রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ২৪ জানুয়ারী ২০১৫
  • নওগাঁয় ডিজেল পান করে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৩ জানুয়ারি ॥ বৃহস্পতিবার রাতে নওগাঁর সীমান্তবর্তী সাপাহারে ডিজেল খেয়ে ইমন (২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার হাপানিয়া সীমান্তের কৃষ্ণসদা গ্রামে।

জানা গেছে, ওই গ্রামের আলমগীর নামে এক কৃষক বাড়িতে তার সেচযন্ত্র মেরামত করে মেশিনে থাকা প্রায় অর্ধ লিটার ডিজেল একটি বাঁটিতে রেখে দেয়। অজান্তে শিশু ইমন খেলার ছলে বাঁটিতে থাকা ওই ডিজেল তেলের কিছুটা খেয়ে অসুস্থ হয়ে পড়ে। সঙ্গে সঙ্গে তার পরিবারের লোকজন শিশুটিকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা প্রদানের পর ওই শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য জেলা সদরের হাসপাতালে রেফার্ড করেন। অসুস্থ শিশু ইমনকে নওগাঁ সদর হাসপাতালে নেয়ার পথে রাতেই তার মৃত্যু হয়।

কচুয়ায় স্কুলছাত্রী

অপহরণ ॥ গ্রেফতার এক

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর, ২৩ জানুয়ারি ॥ কচুয়া উপজেলার মনপুরা বাতাবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী কেয়া চাঁদপুর গ্রামের সফিকুর রহমানের মেয়েকে (১৫) বৃহস্পতিবার বিকেলে অপহরণ করা হয়েছে। এ ঘটনায় স্কুল ছাত্রীর মা পারভীন বেগম বাদী হয়ে ওই দিন রাতে ৩ জনকে আসামি করে কচুয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করে । পুলিশ শুক্রবার দুপুরে একই গ্রামের ইব্রাহীমকে (১৮) গ্রেফতার করেছে। জানা গেছে, স্কুলছাত্রী বৃহস্পতিবার বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে একই এলাকার বখাটে কাউছারের (২০) নেতৃত্বে ২/৩ যুবক জোরপূর্বক অটোরিক্সায় তুলে নিয়ে যায়।

বি’বাড়িয়ায় পিঠামেলা

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ শিমফুল পিঠা, ঝিনুক পিঠা, মুগডালের পুলি, ভাপা পুলি, ডিমের পিঠা, ডিমের পাক্কন, ছিটা পিঠা, মাংসের সমুচা, পাটিসাপটা, চিকন পিঠা, দুধ পলি, রিং পিঠা, আদা পোয়া, ফুল পিঠা, পাক্কন পিঠা, শামুক পিঠা, চুয়া পিঠা, মালপোয়াসহ শত রকমের পিঠা। আজ শুক্রবার ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নারী উন্নয়ন ফোরাম আয়োজিত পিঠামেলায় প্রদর্শিত হয় এসব পিঠা।

শিশুদের জন্য বরাদ্দ চাই

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ২৩ জানুয়ারি ॥ আসন্ন জাতীয় বাজেটে শিশুদের জন্য অগ্রাধিকারভিত্তিক বরাদ্দ চেয়ে সংবাদ সম্মেলন করেছেন শিশু ফোরাম-ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ও এনসিটিএফ শিশু নেতৃবৃন্দ। শুক্রবার সকালে জয়পুরহাট প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে অনুষ্ঠিত লিখিত বক্তব্য পাঠ করেন ওয়ার্ল্ড ভিশন এডিপি চাইল্ড লেভেল সাধারণ সম্পাদক দাস হাসি এবং এনসিটিএফ’র সভাপতি সালেহুর রহমান সজিব।

পটুয়াখালীতে অপহরণের

৩ দিন পর

শিশু উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ২৩ জানুয়ারি ॥ জেলায় অপহরণের তিন দিন পর অপহৃত শিশু অলিউল্লাহকে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে মাদারীপুর জেলার একটি আবাসিক হোটেল থেকে মুক্তিপণের দাবিতে অপহরণকারীসহ শিশুটিকে উদ্ধার করা হয়।

পটুয়াখালী সদর থানার পুলিশ জানান, সদর উপজেলার দক্ষিণ বিঘাই এলাকার আনেস ব্যাপারীর ৮ বছরের শিশুপুত্র অলিউল্লাহকে তার ভাইয়ের ছেলে আল আমিন ২৫ লাখ টাকা মুক্তিপণের দাবিতে ২০ জানুয়ারি সকালে স্কুলে যাবার পথে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় পর অপহৃতের বাব আনেস ব্যাপারী পটুয়াখালী সদর থানায় প্রথমে একটি সাধারণ ডায়েীি ও ২২ জানুয়ারি একটি অপহরণ মামলা দায়ের করেন। বৃহস্পতিবার রাতে মাদারীপুর পুলিশের সহযোগিতায় শিশুটিকে অপহরণকারীসহ উদ্ধার করা হয়।

কৃতী শিক্ষার্থীদের সম্মাননা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ও কৃতী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান করা হয়েছে। শুক্রবার দুপুরে মারেলগঞ্জ শৌলখালীতে ইউনাইটেড গ্রাজুয়েট ক্লাব অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ও কৃতী শিক্ষার্থীদের সম্মাননা প্রদানের আয়োজন করে। নিখিল কুমার বাছারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হোগলাপাশা ইউপি চেয়ারম্যান ইলিয়াস হোসেন। বিশেষ অতিথি ছিলেন রেজাউল করিম, নিখিল রঞ্জন মিস্ত্রি, বাবুল কৃষ্ণ মিস্ত্রি, পরবেন্দু সরকার, দোলা রানী মিস্ত্রি, ক্ষিতিষ চন্দ্র ম-ল প্রমুখ।

সিরাজগঞ্জে ডাকাতের

হামলায় মা

ছেলে আহত

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ বৃহস্পতিবার রাতে জেলার সলঙ্গা থানার খারিজা ঘুঘাট গ্রামে ডাকাতির চেষ্টাকালে এলাকাবাসীর প্রতিরোধের মুখে ডাকাতদল পালিয়ে গেছে। এ সময় ডাকাতদলের হামলায় শফিকুল ইসলাম (২৩) গুলিবিদ্ধ এবং তার মা শহিদা বেগম (৪২) আহত হয়েছে।

স্থানীয় ধুবিল ইউপি চেয়ারম্যান নাজমুল ইসলাম শাহজাদা জানান, বৃহস্পতিবার রাতে সংঘবদ্ধ ডাকাত দল খারিজা ঘুঘাট গ্রামের আব্দুর রশিদের বাড়িতে ডাকাতির চেষ্টা করে। এ সময় আব্দুর রশিদ ও তার পরিবারের লোকজনের চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসতে থাকেন। অবস্থা বেগতিক দেখে পরিবারের লোকজনের ওপর এলোপাতাড়ি হামলা ও গুলিবর্ষণ করে পালিয়ে যায় ডাকাতরা। এতে শফিকুল ইসলাম গুলিবিদ্ধ ও তার মা শহিদা বেগম আহত হয়। আহতদের সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চাঁপাই ও ফরিদপুরে

অস্ত্র উদ্ধার ॥

দুই যুবক আটক

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ শিবগঞ্জ উপজেলার কর্ণখালী থেকে শুক্রবার দুপুরে দুটি আগ্নেয়াস্ত্রসহ উপজেলার বিনোদপুর ইউনিয়নের খাসেরহাট গ্রামের কয়েস উদ্দীনের ছেলে সাদিকুল ইসলামকে (৩০) আটক করে র‌্যাব। নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর থেকে জানান, ফরিদপুর শহরের আলীপুর এলাকার সাজেদা কবিরউদ্দিন বিদ্যালয়ের মাঠ থেকে বৃহস্পতিবার সন্ধ্যায় টু-া তুহিন (৩০) নামে এক যুবককে একটি ককটেল ও একটি ধারালো দাসহ আটক করেছে পুলিশ। তার বাড়ি জেলার সালথা উপজেলায়।

ঝালকাঠিতে বিএনপি নেতাসহ ১৮ কর্মীর বিরুদ্ধে মামলা

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ২৩ জানুয়ারি ॥ ঝালকাঠি সদর উপজেলার কল্যাণকাঠি বাজারে লেগুনা পুড়িয়ে দেয়ার ঘটনায় ঝালকাঠি জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুর, উপজেলা বিএনপির সভাপতি এনামুল হক এলিন, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান বাপ্পি, যুবদল সম্পাদক শামীম তালুকদার ও জেলা ছাত্রদলের আহ্বায়ক শরদার শাফায়াতসহ ১৮ জনের বিরুদ্ধে ঝালকাঠি থানায় মামলা দায়ের হয়েছে। ঝালকাঠি থানার এসআই আমিরুল ইসলাম বাদী হয়ে শুক্রবার এই মামলা দায়ের করেছে। পুলিশ এই মামলায় খলিলুর রহমান ও সাজু খান নামের দুই ইউনিয়ন বিএনপি নেতাকে গ্রেফতার করেছে। গত ২১ জানুয়ারি রাত ৩টায় লেগুনা পুড়িয়ে দেয়ার ঘটনা ঘটে।

চাঁদপুর বারের নির্বাচন

জহির সভাপতি

জসিম সম্পাদক

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ২৩ জানুয়ারি ॥ চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল থেকে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৩ জন জয়লাভ করেছেন। বৃহস্পতিবার রাতে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে এই নির্বাচনী ফলাফল ঘোষণা করা হয়।

সমিতির ১৫টি পদের মধ্যে বাকি দুটি পদে বিএনপি সমর্থিত প্যানেল থেকে জয়লাভ করে। সমিতির নবনির্বাচিত সভাপতি হচ্ছেন এ্যাডভোকেট মোঃ জহিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক হচ্ছেন এ্যাডভোকেট জসিম উদ্দিন ভূঁইয়া (১)।

শেরপুরে ১৩ স্কুলছাত্র আহত

নিজস্ব সংবাদদাতা শেরপুর থেকে জানান, নালিতাবাড়ীর মধুটিলা ইকোপার্কে পিকনিকে যাওয়ার পথে ভটভটি উল্টে ১৩ স্কুলছাত্র আহত হয়েছে। শুক্রবার উপজেলার রানীগাঁওয়ে একটি ট্রাক ভটভটিকে ধাক্কা দিলে ওই দুর্ঘটনা ঘটে।

জানা যায়, শুক্রবার সকালে নকলার ধনাকুশা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী বহনকারী একটি ভটভটি মধুটিলা ইকোপার্কে যাওয়ার পথে নালিতাবাড়ীর রানীগাঁওয়ে শেরপুর থেকে যাওয়া একটি ট্রাক ওই ভটভটিকে ধাক্কা দিলে ভটভটিটি উল্টে যায়। ওই সময় ভটভটিতে থাকা ১৩ স্কুলছাত্র আহত হয়। পরে এলাকাবাসী তাদের উদ্ধার করে প্রথমে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।

অবস্থার অবনতি হওয়ায় আঃ রশিদের ছেলে শফিক (১৪), আমির হোসেনের ছেলে সোহেল (১৪), মিজান মিয়ার ছেলে ম-ল (২০) ও আব্দুল হাইয়ের ছেলে মাসুদকে (১৫) ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এদের সকলের বাড়ি নকলা উপজেলার ধনাকুশা গ্রামে।

দিনাজপুরে এক হাজার তুঁতগাছ কেটে ফেলেছে

দুর্বৃত্তরা

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ বীরগঞ্জ উপজেলা পল্লীতে বৃহস্পতিবার গভীর রাতে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের ১ হাজার তুঁতগাছ কেটে ফেলেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। উপজেলার পাল্টাপুর ইউনিয়নের সনকা রেশম বাগানে এ ঘটনা ঘটেছে।

সনকা রেশম বাগানের নৈশপ্রহরী মোজাম্মেল হক জানান, বৃহস্পতিবার রাত ১১টায় অজ্ঞাত পরিচয়ের শতাধিক লোক দেশীয় অস্ত্র নিয়ে ঢুকে রেশম বাগানের আনুমানিক ১ হাজার তুঁত গাছ কেটে দিয়ে পালিয়ে যায়। বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ড বীরগঞ্জ উপজেলার ব্যবস্থাপক কামরুল আহসান জানান, ৪০ বছর ধরে এই রেশম বাগানটি অবস্থিত। ৫ একর সরকারী জমিতে সেখানে প্রায় ১ হাজার তুঁত গাছ ছিল।

খেলাঘর আসরের সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ২৩ জানুয়ারি ॥ পটুয়াখালীতে দক্ষিণা খেলাঘর আসরের জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমিতে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের শুরুতেই জাতীয় পতাকা ও বেলুন ফেস্টুন উড়িয়ে এর উদ্বোধন করেন পটুয়াখালীর জেলা প্রশাসক অমিতাভ সরকার। উদ্বোধনী অনুষ্ঠানে পটুয়াখালী খেলাঘর আসরের শিশু-কিশোরসহ শহরের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সন্ধ্যায় দক্ষিণা খেলাঘর আসরের শিশু-কিশোরদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

ডিজিটাল মেলার সুফল

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে প্রযুক্তির ব্যবহার বাড়ছে। লাইব্রেরিগুলোতে ইবুক সুবিধাসহ হরগঙ্গা কলেজ ও বিভিন্ন পয়েন্টে ওয়াইফাই সুবিধাও বাড়ানো হচ্ছে। গত মঙ্গল ও বুধবার দু’দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা এবং নিয়মিত সেমিনার ও আইসিটি বিষয়ক কুইজ প্রতিযোগিতা হয়। এতে প্রযুক্তির প্রতি এই আগ্রহ বেড়েছে। শুক্রবার প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল জানান, মেলার অতিথি প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক কবির বিন আনোয়ারের বক্তব্যের পর জগদীশ চন্দ্র বাসুর জেলাটির চিত্র পাল্টে যাচ্ছে।

যশোরে যুবক খুন ॥ আটক এক

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ ঝিকরগাছা উপজেলার পাঁচপোতা গ্রামের একটি মাঠ থেকে হুমায়ূন কবীর নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। স্থানীয়দের সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার গভীর রাতে তার লাশ উদ্ধার করা হয়।

এদিকে হত্যার সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ বাবলু নামে একজনকে আটক করেছে। পূর্ব শত্রুতার জের ধরে এ হত্যাকা- ঘটেছে বলে পুলিশ জানিয়েছে। ঝিকরগাছা থানার ওসি মামুনুর রহমান জানান, বৃহস্পতিবার রাত ১২টার দিকে হুমায়ূনের লাশ উদ্ধার করা হয়।

দাউদকান্দিতে লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা দাউদকান্দি থেকে জানান, অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার করেছে দাউদকান্দি মডেল থানা পুলিশ। পুলিশ জানায়, শুক্রবার দুপুর ২টায় দাউদকান্দি পৌরসভা কার্যালয়ের উত্তর পাশে বাদামবাড়ীতে একটি পরিত্যক্ত ডোবা থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

প্রকাশিত : ২৪ জানুয়ারী ২০১৫

২৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: