কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

ইসলামী ছাত্রসেনার সমাবেশ

প্রকাশিত : ২৪ জানুয়ারী ২০১৫
  • মাওলানা ফারুকী হত্যার নির্দেশ দিয়েছে জামায়াত

স্টাফ রিপোর্টার ॥ মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে হত্যার নির্দেশ দিয়েছে ইসলামের নামধারী জঙ্গীগোষ্ঠী জামায়াত। এ হত্যাকা-ের সঙ্গে জামায়াত নেতারা সরাসরি জড়িত। কিন্তু হত্যার ঘটনাকে আড়াল করতে ডাকাতি মামলা সাজানো হয়েছে। হত্যাকা-ের জন্য জামায়াতের ছয় নেতাকে আসামি করে মামলা করা হলেও তাদের কাউকে গ্রেফতার করা তো দূরের কথা, জিজ্ঞাসাবাদও করেনি পুলিশ।

জামায়াত-শিবিরের পেশীশক্তির ভয়ে সরকার মাওলানা ফারুকী হত্যার বিচার করছে না। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গড়িমসি করছে। সরকার যদি বিচার না করে, তবে ২০২৯ সালের মধ্যে বাংলাদেশে সুন্নিয়াতের সরকার গঠন করে মাওলানা ফারুকীর হত্যাকারী জামায়াত নেতাদের বিচারের ব্যবস্থা করা হবে। শুক্রবার বাদ জুমা রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার ৩৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রেসিডিয়াম সদস্য মাওলানা নুরুল ইসলাম ফারুকীর হত্যাকারীদের বিচারের দাবিতে আয়োজিত সমাবেশে বক্তারা এসব কথা বলেন। কেন্দ্র ঘোষিত সাতটি বিভাগীয় শহরে সমাবেশের অংশ হিসেবে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা, ঢাকা মহানগর শাখা এ সমাবেশের আয়োজন করে। দেশের ১৭টি জেলাসহ বিভিন্নস্থান থেকে ছাত্রসেনা, ইসলামী নেতাকর্মী, বিভিন্ন দরবারের পীর মাশায়েখ ও ভক্তরা এতে যোগ দেন। সমাবেশের জনসমাগম প্রেসক্লাবের সামনে থেকে পল্টন মোড় পর্যন্ত ছড়িয়ে পড়ে। এ সময় সড়কের এই অংশটিতে যান চলাচল বন্ধ ছিল।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব এমএ মতিন বলেন, জঙ্গীবাদ ও নাস্তিক্যবাদ দেশ ও জাতির শান্তি-শৃঙ্খলা বিনষ্টে ভূত হিসেবে আছর করেছে। জঙ্গীবাদ দমনে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। ইসলামের নামে যেসব সংগঠন জঙ্গীবাদ উসকে দেয় তাদের বর্জন করতে হবে। মাওলানা ফারুকী শান্তিপূর্ণ ইসলামের কথা প্রচার করতেন। জঙ্গীবাদীদের তা সহ্য হয়নি। জামায়াত নেতারা তার হত্যাকা-ের সঙ্গে জড়িত। অথচ তার হত্যাকা-কে এখন ডাকাতির মামলা বলা হচ্ছে। সরকার জামায়াত-শিবিরের পেশীশক্তির ভয়ে এ হত্যাকা-ের বিচার করছে না। সরকার যদি এর বিচার না করে, তবে ২০২৯ সালের মধ্যে দেশে সুন্নিয়াতের সরকার গঠন করে হত্যাকারীদের বিচারের ব্যবস্থা করা হবে।

প্রসঙ্গত, গত বছরের ২৭ আগস্ট রাজধানীর পূর্ব রাজাবাজারের নিজ বাসায় মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে হত্যা করা হয়। হত্যাকা-ের জন্য ছয়জনকে আসামি করে ৪ সেপ্টেম্বর রাজধানীর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের (সিএমএম) আদালতে মামলা করে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট।

প্রকাশিত : ২৪ জানুয়ারী ২০১৫

২৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: