মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন অনুষ্ঠানে খরচের নামে অর্থ আত্মসাত চেষ্টা সচি

প্রকাশিত : ২৩ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের খরচের নামে ১০ লাখ টাকা আত্মসাত চেষ্টার অভিযোগে সচিবালয়ে এমএম আজম আলী নামে এক প্রতারককে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে আটক করে শাহবাগ থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব শহীদুল ইসলাম বাদী হয়ে শাহবাগ থানায় মামলা করেন।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম জনকণ্ঠকে জানান, সংস্কৃতি মন্ত্রণালয় ও নিরাপত্তা পুলিশের পক্ষ থেকে বলা হয়, গত ৬ জানুয়ারি এম এম আজম আলী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমানের স্বাক্ষর জাল করে সংস্কৃতি মন্ত্রণালয়ে ১০ লাখ টাকা খরচ চেয়ে আবেদন করে। প্রতারক আবেদনে উল্লেখ করেন, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে গোপালগঞ্জের কোটালীপাড়ায় বঙ্গবন্ধু স্মরণার্থে বঙ্গবন্ধু স্মৃতি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ৩ দিনব্যাপী এই আয়োজনে প্রধান অতিথি থাকবেন শেখ ফজলুল করিম সেলিম। অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ১০ লাখ টাকার প্রয়োজন।

সচিবালয় নিরাপত্তা শাখার পুলিশের সহকারী কমিশনার মনিরুল ইসলাম জানান, বঙ্গবন্ধুর নামে আয়োজিত অনুষ্ঠানের জন্য অনুদানের ১০ লাখ টাকার চেকের খোঁজ নিতে বৃহস্পতিবার সংস্কৃতি মন্ত্রণালয়ে আসেন এম এম আজম আলী। পরে তাকে আটক করে শাহবাগ থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শহীদুল ইসলাম মামলা করেছেন। মনিরুল ইসলাম জানান, এই প্রতারক দেশের বিভিন্ন এলাকার উন্নয়নের নামে অর্থ প্রতারণার আশ্রয় নেয়। তার বাড়ি চুয়াডাঙ্গায় হলেও গাজীপুর ও মানিকগঞ্জের বিভিন্ন আবেদন তার পকেটে পাওয়া গেছে। প্রতারক এম এম আজম আলী ফার্মগেট এলাকায় থাকেন।

প্রকাশিত : ২৩ জানুয়ারী ২০১৫

২৩/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: