মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

খালেদাকে গ্রেফতার করা ছাড়া কোন উপায় নেই ॥ মায়া

প্রকাশিত : ২৩ জানুয়ারী ২০১৫

বিশেষ প্রতিনিধি ॥ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, হরতাল-অবরোধের নামে মানুষের রক্তে খালেদার পা থেকে মাথা পর্যন্ত রঞ্জিত হয়ে গেছে। দেশে শান্তি ফিরিয়ে আনার জন্য অবিলম্বে বিএনপি নেত্রীকে গ্রেফতার করা ছাড়া কোন উপায় নেই। একই সঙ্গে তাকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

বৃহস্পতিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে খদ্দর মার্কেটের সামনে কৃষক লীগ আয়োজিত হরতাল-অবরোধবিরোধী এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, হরতাল-অবরোধের নামে খালেদা জিয়ার নির্দেশে মানুষ হত্যা করা হচ্ছে। অর্থনৈতিক ক্ষতি হচ্ছে। দেশের কৃষক সমাজ হাহাকার করছে। এর জন্য খালেদাকে হুকুমের আসামি করে বিচারের সম্মুখীন করতে হবে।

কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন ডা. দিলীপ রায়, আবদুল হক সবুজ, শামসুল হক রেজা ও শেখ জাহাঙ্গীর আলম প্রমুখ।

শীঘ্রই দেশে শান্তির সুবাতাস ফিরে আসবে- খাদ্যমন্ত্রী ॥ খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, আন্দোলনের নামে সন্ত্রাসী কর্মকা- দমন করে দেশে শান্তি ফিরিয়ে আনার জন্য সরকার কঠোর পদক্ষেপ নিয়েছে। শীঘ্রই সারাদেশে শান্তির সুবাতাস ফিরে আসবে। দেশের পরিস্থিতি স্বাভাবিক করতে সরকার বদ্ধপরিকর। তারেক-খালেদাকে পরিত্যাগ করে দল ও দেশ বাঁচাতে এগিয়ে আসার জন্য বিএনপির ভেতরে থাকা মুক্তিযোদ্ধাদের প্রতি আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রয়াত চলচ্চিত্রকার আলমগীর কুমকুমের ৭২তম জš§বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

লোহার রড নিয়ে মাঠে নামুন- যুবলীগ চেয়ারম্যান ॥ নেতাকর্মীদের লোহার রড নিয়ে মাঠে নামার নির্দেশ দিয়েছেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। তিনি বলেন, বিএনপি নেত্রী পেট্রোলবোমা দিয়ে মানুষ হত্যা করছেন। আগে আমরা সন্ত্রাসের বিরুদ্ধে লাঠি মিছিল করতাম। এখন আর শুধু লাঠি নয়, প্রস্তুত থাকুন- লোহার রড নিয়ে মাঠে নামতে হবে। মানুষ হত্যা বন্ধ না করলে লোহার রড নিয়ে খালেদার কার্যালয় ঘেরাও করা হবে।

বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দেশব্যাপী বিএনপি-জামায়াতের সন্ত্রাসের প্রতিবাদের ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ নির্দেশ দেন। তিনি বলেন, বিএনপি নেত্রীকে আর সন্ত্রাস করতে দেয়া হবে না। আজ থেকে যুবলীগের নেতৃত্বে সন্ত্রাস প্রতিরোধে দেশব্যাপী পাড়া-মহল্লায় ‘যুব ব্রিগেড’ কমিটি গঠন করুন। যেখানেই সন্ত্রাস সেখানেই প্রতিরোধ গড়ে তুলুন।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, নুরুন্নবী চৌধুরী শাওন এমপি, মহিউদ্দিন আহমেদ মহি, মহানগরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ।

প্রকাশিত : ২৩ জানুয়ারী ২০১৫

২৩/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: