কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মানুষ হত্যার প্রতিবাদে শাহবাগে আজ আলোর মিছিল কর্মসূচী ঘোষণা

প্রকাশিত : ২৩ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের চলমান আন্দোলনে নাশকতা চালিয়ে মানুষ হত্যার প্রতিবাদে শুক্রবার শাহবাগে আলোর মিছিল কর্মসূচীর ঘোষণা দিয়েছে গণজাগরণ মঞ্চ। বিকেল ৫টায় এ কর্মসূচী শুরুর কথা জানিয়েছেন মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার। কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হবে এই আলোর মিছিল।

তিনি জনকণ্ঠকে বলেন, মানবতাবিরোধী অপরাধে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল কামারুজ্জামানের ফাঁসির দণ্ড কার্যকর করার দাবিতে প্রতি শুক্রবার গণঅবস্থান কর্মসূচী পালন করে আসছে গণজাগরণ মঞ্চ। এ অবস্থান কর্মসূচী চলার সময়ে বিকাল ৫টায় আলোর মিছিল অনুষ্ঠিত হবে।

এই কর্মসূচী নিয়ে ফেসবুকে একটি ইভেন্টও তৈরি করা হয়েছে, যাতে আমন্ত্রণ জানানো হয়েছে ১৩ হাজার জনকে। ইভেন্ট পেজটিতে বলা হয়েছে, রাজনীতির নামে চলছে হত্যা, নির্যাতন। দুর্বিষহ হয়ে উঠেছে সাধারণ মানুষের জীবন। পেট্রোলের আগুনে একে একে পুড়িয়ে মারা হয়েছে ২৬টি তাজা প্রাণ। আর কত? আর কতজন মানুষকে পুড়িয়ে মারা হলে আমরা জেগে উঠব? এই বর্বরতার বিরুদ্ধে মানুষ কি জাগবে না? বন্ধ কর সন্ত্রাস, বন্ধ কর মানুষ হত্যা।’

ইভেন্ট পেজে ইমরান লিখেছেন, ‘যারা সন্ত্রাসবিরোধী আলোর মিছিলে অংশগ্রহণ করবেন, তাদের বিনীতভাবে অনুরোধ করছি, সবাই এক বা একাধিক মোমবাতি সঙ্গে করে আনবেন। দেশের এই ক্রান্তিলগ্নে দল-মত নির্বিশেষে সবাই ঐক্যবদ্ধভাবে সন্ত্রাসের বিরুদ্ধে সোচ্চার হোন। নিজে অংশগ্রহণ করুন, বন্ধুদের জানান। নির্দলীয় সরকারের অধীনে মধ্যবর্তী নির্বাচনের দাবিতে বিএনপি-জামায়াত জোট গত ৫ জানুয়ারি থেকে সারাদেশে অবরোধ চালাচ্ছে। বিভিন্ন সময়ে হরতালও চলছে। চলমান রাজনৈতিক কর্মসূচীতে সহিংসতায় নিহত হয়েছেন অন্তত ৩০ জন। যুদ্ধাপরাধীদের শাস্তির দাবিতে গড়ে ওঠা গণজাগরণ মঞ্চের অন্যতম দাবি হলো, সকল যুদ্ধাপরাধীর সর্বোচ্চ শাস্তি মৃত্যুদ- দেয়া। এছাড়াও ছয় দফার মধ্যে রয়েছে, জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ ও তাদের সকল আর্থিক প্রতিষ্ঠান বাজেয়াপ্ত করা। এই দাবি পূরণ এখনও না হওয়ায় আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের সমালোচনাও করছে তাঁরা।

প্রকাশিত : ২৩ জানুয়ারী ২০১৫

২৩/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: