কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলে সর্বোচ্চ নিরাপত্তা

প্রকাশিত : ২৩ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ এখন দেশের রাজনৈতিক অবস্থাও খুব একটা সুবিধের নয়। কিছু রাজনৈতিক দলের ডাকা হরতাল-অবরোধে সৃষ্ট বিভিন্ন নাশকতা-সহিংসতায় দেশের নানা জায়গায় প্রতিদিনই আহত ও নিহত হচ্ছে সাধারণ মানুষ। ক্ষয়ক্ষতি হচ্ছে সম্পদের, লোকসান হচ্ছে ব্যবসা-বাণিজ্যের। এর মধ্যেই ফিফা স্বীকৃতিপ্রাপ্ত আন্তর্জাতিক ফুটবল আসর ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ’ শুরু হতে আর মাত্র কয়েকদিন বাকি। এমন প্রেক্ষাপটে কি আদৌ সময়মতো, নির্বিঘেœ ও সুষ্ঠুভাবে আয়োজন করা যাবে বঙ্গবন্ধু গোল্ডকাপ?

শ্রীলঙ্কার প্রশ্ন বাফুফেকে ॥ ফুটবলমোদীদের মনের মাঝে কদিন ধরেই এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল। এমনকি আয়োজক বাফুফেকেও এমন প্রশ্ন করেছে ৫ বিদেশী দলের একটি শ্রীলঙ্কা। তাদের এমন প্রশ্ন করাটাই স্বাভাবিক। পাকিস্তানে খেলতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হয়েছিল শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। অতিথি দেশকে নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ার খেসারত আজও দিতে হচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে। ভুক্তভোগী লঙ্কার যে কোন ক্রীড়াদল দেশের বাইরে গেলেই নিরাত্তার বিষয়টি প্রথমে চলে আসে তাদের ভাবনায়।

তাই তো এ টুর্নামেন্টের ৫ বিদেশী দলের মধ্যে কেবল শ্রীলঙ্কাই ঢাকায় ফোন করে জানতে চেয়েছে এখানকার নিরাপত্তার অবস্থা। বাফুফে তাদের আশ্বস্ত করে বলেছে টুর্নামেন্টে থাকবে সর্বোচ্চ নিরাপত্তা। আন্তর্জাতিক এই ফুটবল টুর্নামেন্টের জন্য পুলিশ এবং র‌্যাবের পক্ষ থেকে যথোপযুক্ত নিñিদ্র নিরাপত্তা দেয়া হবে। বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ঘিরে সর্বোচ্চ নিরাপত্তার প্রস্তুতিই নিচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। টুর্নামেন্ট উপলক্ষে গঠিত সিকিউরিটি এ্যান্ড ট্র্যাফিক ম্যানেজমেন্ট কমিটি বৃহস্পতিবার বাফুফে ভবনে সভা করে নির্ধারণ করেছে নিরাপত্তার সব করণীয়। বাফুফের সদস্য এবং এ কমিটির আহ্বায়ক অতিরিক্ত পুলিশ কমিশনার শেখ মোঃ মারুফ হাসান সভায় জানানÑ ‘এএফসি এবং ফিফা বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টে যেভাবে নিরাপত্তা বিধান করে থাকে, সে আদলেই নিরাপত্তা ব্যবস্থা থাকবে বঙ্গবন্ধু গোল্ডকাপেও। প্রতিটি দল বাংলাদেশে বিমান থেকে নামার পর থেকে তারা যেখানে সেখানেই নিরাপত্তা দেয়া হবে। অনুশীলন ভেন্যু এবং ম্যাচ ভেন্যু সব স্থানে তাদের যথোপযুক্ত নিরাপত্তার ব্যবস্থা করা হবে।’

প্রকাশিত : ২৩ জানুয়ারী ২০১৫

২৩/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: