মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ২৩ জানুয়ারী ২০১৫

বেনাপোলে ১৭ নারী-পুরুষ আটক

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্তপথে ভারতে যাওয়ার সময় বুধবার রাতে একটি বেদে গোষ্ঠীর ১৭ বাংলাদেশী নারী-পুরুষ ও শিশুকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। আটকরা হলো, নাটোর জেলার সিংড়া উপজেলার ওহাব আলীর ছেলে সাপুড়িয়া সোলায়মান (৪৩), শাহাদৎ হোসেনের ছেলে হাজী খান (২৫), হারুন-অর-রশিদের স্ত্রী জেসমিন আক্তার (২৩), আকলাসের স্ত্রী আজিমা বেগম (৪৪), সামসুল ইসলামের স্ত্রী লাজেরা খাতুন (৪০), রাহান আলীর স্ত্রী নূর জাহান বেগম (৪০), নিজামের স্ত্রী জাহেলা বেগম (২৪), মোবায়ের হোসেনের স্ত্রী শাহেরা বিবি (২২), শিশু হাবিবা (৭), জাহিদা (২), আরবি (৮), মনিতা (৯), রেহেনা (১৩), আলিরাজ (১৪), আলী খান (৭) ও ফতেমা (৭)।

মুন্সীগঞ্জে ৬৩ মণ জাটকা আটক ॥ ট্রাকচালকের জরিমানা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ঢাকা-মাওয়া মহাসড়কের শ্রীনগর উপজেলার ছনবাড়িতে ৬৩ মণ জাটকা আটক করে দু’ট্রাকচালককে দ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। পরে এই জাটকা স্থানীয় এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়। দ-প্রাপ্তরা হলো- শরীয়তপুরের গোসাইরহাটের শাহজাহান (৩৫) ও আব্দুর রহমান (৩২)। উভয়কে পাঁচ হাজার টাকা করে জরিমানা করেছেন বিচারক শ্রীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রমেন্দ্র নাথ বিশ্বাস।

একদিন পর চবিতে শাটল চলাচল স্বাভাবিক

চবি সংবাদদাতা ॥ নিরাপত্তার অজুহাতে বৃহস্পতিবারও সারাদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাটল ট্রেন চলাচল করেনি। ট্রেনে নাশকতা হতে পারে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার থেকে চবিতে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বৃহস্পতিবার সারাদিন বন্ধ থাকার পর অবশেষে বিকেল সোয়া ৫টার দিকে একটি ট্রেন চবিতে এসে পৌঁছে। স্বাভাবিক হয় শাটল চলাচল।

সিরাজগঞ্জে কালেক্টরেট স্কুল এ্যান্ড কলেজের যুগপূর্তি

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ জেলা প্রশাসন পরিচালিত সিরাজগঞ্জ কালেক্টরেট স্কুল এ্যান্ড কলেজের দু’দিনব্যাপী যুগপূর্তি অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে বর্ণাঢ্য আয়োজনে জেলা প্রশাসক মোঃ বিল্লাল হোসেন আনন্দ শোভাযাত্রার উদ্বোধনের মধ্যদিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে কলেজের অধ্যক্ষ ও অতিরিক্ত জেলা প্রশাসক (সা) শফিকুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক ছাড়াও তাঁর সহধর্মিণী লিমা হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক তন্ময় দাস আলোচনায় অংশ নেন। পরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও শারীরিক কসরত অনুষ্ঠিত হয়।

মির্জাপুরে কৃষক সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ২২ জানুয়ারি ॥ মির্জাপুরে ধান রোপণ যন্ত্র ট্রান্সপ্লান্টার প্রদর্শনী ও মাঠ দিবস উপলক্ষে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের মীর দেওহাটা গ্রামে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে এ প্রদর্শনী ও কৃষক সমাবেশের আয়োজন করা হয়। প্রদর্শনী ও সমাবেশে গোড়াই ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আদিলুর রহমান খানের সভাপতিত্বে বক্তৃতা করেন আবুল হাশিম, আরিফুর রহমান প্রমুখ।

নাটোরে ডিজিটাল মেলা

সংবাদদাতা, নাটোর, ২২ জানুয়ারি ॥ নাটোরে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার শহরের আলাইপুরস্থ সরকারী বালক উচ্চ বিদ্যালয়ে জেলা প্রশাসন আয়োজিত এই মেলার উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহম্মেদ পলক। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক কবির বিন আনোয়ার, ডিসি মশিউর রহমান, সাজেদুর রহমান খান, বাসুদেব বনিক প্রমুখ।

নিষেধাজ্ঞা উপেক্ষা গলাচিপার নদ নদীতে অবাধে জাটকা নিধন

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ পটুয়াখালীর গলাচিপা ও রাঙ্গাবালী উপজেলার বিভিন্ন নদ-নদী ও সাগরে চলছে অবাধ জাটকা নিধন। নিষেধাজ্ঞা উপেক্ষা করে একশ্রেণীর জেলে প্রশাসনকে ম্যানেজ করেই এ কাজ করে চলছে। বিশেষ করে রাত নামলেই চলছে এ নিধন পর্ব। শহর-বন্দর-গ্রাম সর্বত্র প্রায় খোলাখুলিভাবেই জাটকা কেনাবেচা হচ্ছে। এদিকে, মৎস্য দফতর ও কোস্টগার্ড বৃহস্পতিবার পৃথক দু’টি অভিযান চালিয়ে ১০ মণ জাটকা আটক করেছে। গত ১ নবেম্বর থেকে নয় ইঞ্চির ছোট ইলিশ যা জাটকা হিসাবে চিহ্নিত তা ধরার ক্ষেত্রে সরকারীভাবে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ নিষেধাজ্ঞা আগামী ৩০ জুন পর্যন্ত বলবৎ থাকবে। এ সময়ে জেলেদের সহায়তার জন্য প্রতিটি পরিবারকে প্রতিমাসে ৪০ কেজি হারে চাল দেয়া হচ্ছে। এর পরও একশ্রেণীর জেলে রীতিমতো জাটকা নিধনের মহোৎসবে মেতে উঠেছে।

সপ্তাহব্যাপী মধুমেলা আজ উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, কেশবপুর, ২২ জানুয়ারি ॥ মাইকেল মধুসূদন দত্তের ১৯১তম জন্মজয়ন্তী উপলক্ষে শুক্রবার থেকে কবির জন্মস্থান সাগরদাঁড়ির মরা কপোতাক্ষ নদের তীরে সাত দিনব্যাপী মধুমেলা শুরু হচ্ছে। এবারের মধুমেলা অনেকটা দায়সারাভাবে পালন করা হচ্ছে বলে অনেকেই মন্তব্য করেছেন। আসন্ন এসএসসি পরীক্ষার কারণে এবারও কবির জন্মজয়ন্তী ও মধুমেলা কবির জন্মদিন ২৫ জানুয়ারির পরিবর্তে দু’দিন আগে ২৩ জানুয়ারি শুরু করা হচ্ছে।

ফরিদপুরে শিশু ধর্ষণের দায়ে তরুণের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২২জানুয়ারি ॥ জেলায় চার বছরের এক শিশুকে ধর্ষণের দায়ে দোষী সাব্যস্ত করে সুমন শেখ (২৬) নামের এক তরুণকে সশ্রম যাবজ্জীবন কারাদ- ও নগদ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আতাবুল্লাহ এ আদেশ দিয়েছেন । জরিমানা অনাদায়ে ওই তরুণকে আরও ছয়মাস সশ্রম কারাদ- ভোগ করতে হবে।

বর ও কনের নানার জেল-জরিমানা

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২২ জানুয়ারি ॥ জেলার আদিতমারী উপজেলায় বুধবার গভীর রাতে বাল্যবিয়ের অপরাধে বর লাইজু মিয়ার এক মাসের কারাদ- ও কনের নানা জসিম উদ্দিনের এক হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা জহুরুল ইসলাম।

প্রতিবাদ

গত ১০ জানুয়ারি দৈনিক জনকণ্ঠে ‘মাদারীপুরে প্রতিমা ভাংচুর’ শীর্ষক প্রকাশিত সংবাদের প্রতিবাদ করেছেন একই জেলার কুলপদ্দি গ্রামের ইউনুছ হাওলাদার। প্রকাশিত খবরটি মিথ্যা ও বানোয়াট অভিহিত করে লিখিত বিবৃতিতে তিনি জানান, প্রতিবেদককে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করা হয়েছে।

ফরিদপুর ও বরিশালে দুই যুবকের লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২২ জানুয়ারি ॥ সদর উপজেলার কৈজুরী ইউনিয়নের আঁকনভাটপাড়া গ্রামের গাছবাড়িয়া চক থেকে বৃহস্পতিবার সকালে ইমামুল শেখ (২৩) নামে এক অটোচালকের গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত এনামুল শেখ ফরিদপুর সদর উপজেলার শিবরামপুর এলাকার কাবিল শেখের ছেলে। সকালে গ্রামের লোকজন ওই ধান ক্ষেতে লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। ইমামুলের দুটি চোখ নষ্ট ও গলাকেটে হত্যার পর অজ্ঞাত দুর্বৃত্তরা তাঁর লাশ ওই চকে ফেলে রেখে যায়।

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে জানান, ঢাকা-বরিশাল মহাসড়কের পার্শ্ববর্তী গৌরনদী উপজেলার সাউদের খালপাড়ে বৃহস্পতিবার দুপুরে অজ্ঞাত পরিচয়ের এক যুবকের (৩৮) লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে পুলিশ।

প্রশিকার চেয়ারম্যানসহ ৬ কর্মকর্তার মাল ক্রোকের আদেশ

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ২২ জানুয়ারি ॥ প্রশিকার চেয়ারম্যান ড. কাজী ফারুক আহমেদসহ ছয়জনের নামে নড়াইলে আমলি আদালতে মালক্রোকের আদেশ দিয়েছেন সদর আমলি আদালতের বিচারক মাজহারুল ইসলাম। বৃহস্পতিবার দুপুরে এ আদেশ দেন। মামলার বিবরণে জানা গেছে, প্রশিকার কর্মকর্তা নড়াইলের আলাদাতপুরের বদিউল ইসলাম বাদী ২০১৪ সালের এপ্রিলে প্রভিডেন্ট ফান্ডের ৬ লাখ ৫৮ হাজার টাকা দাবি করে নড়াইল সদর আমলি আদালতে মামলা দায়ের করেন। মামলা দায়েরের পরে প্রশিকার চেয়ারম্যান ড. কাজী ফারুক আহমেদ, নির্বাহী পরিচালক কাজী খাজে আলম, প্রধান হিসাবরক্ষক আলতাফ হোসেন তালুকদারসহ প্রশিকার ছয় কর্মকর্তার বিরুদ্ধে সমন আদেশ হয়।

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি কুমিল্লায় তারেকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২২ জানুয়ারি ॥ বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে কুমিল্লার আদালতে দায়ের করা একটি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাছরিন জাহানের আদালত বৃহস্পতিবার এ আদেশ দেন।

প্রকাশিত : ২৩ জানুয়ারী ২০১৫

২৩/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: