আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এশিয়ান কাপ ফুটবল

প্রকাশিত : ২৩ জানুয়ারী ২০১৫
  • দ. কোরিয়া-অস্ট্রেলিয়া সেমিফাইনালে

স্পোর্টস রিপোর্টার ॥ এএফসি এশিয়ান কাপ ফুটবলের সেমিফাইনাল নিশ্চিত করেছে শক্তিশালী দক্ষিণ কোরিয়া ও স্বাগতিক অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার আসরের প্রথম কোয়ার্টার ফাইনালে দক্ষিণ কোরিয়া অতিরিক্ত সময়ের গোলে ২-০ ব্যবধানে পরাজিত করে উজবেকস্তানকে। নির্ধারিত ৯০ মিনিটের খেলা গোলশূন্য অমীমাংসিত ছিল।

একই দিন শেষ আটের আরেক ম্যাচে টিম কাহিলের দুর্দান্ত নৈপুণ্যে জয় পেয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। চীনের বিরুদ্ধে ২-০ গোলের জয়ে জোড়া গোল করেন কাহিল। ২৭ জানুয়ারি ফাইনাল নিশ্চিত করার মিশনে শেষ চারের ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। ২৬ জানুয়ারি সেমির ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। আসরের তৃতীয় কোয়ার্টার ফাইনালে আজ মুখোমুখি হবে ইরান ও ইরাক। আরেক ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করবে জাপান ও সংযুক্ত আরব আমিরাত।

‘বি’ গ্রুপ থেকে সব ম্যাচ জিতে নকআউট পর্বে উঠে আসে চীন। যে কারণে বিশ্বের সবচেয়ে জনবহুল দেশটির প্রত্যাশা ছিল আরও ভাল করার। কিন্তু শেষ আট থেকে তাদের পথচলা থামিয়ে দিয়েছে আসরের বর্তমান রানার্সআপরা। ব্রিসবেনের ব্রিসবেন স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে অবশ্য প্রথমার্ধে সমানতালে লড়াই করেছে চীনা ফুটবলারা। কিন্তু বিরতির পর এক কাহিলের কাছেই কাত হয়ে যায় তারা। ম্যাচের ৪৯ মিনিটে অসাধারণ গোল করে অস্ট্রেলিয়াকে উচ্ছ্বাসে ভাসান কাহিল। দৃষ্টিনন্দন বাইসাইকেল কিক থেকে গোলটি করেন ৩৫ বছর বয়সী এই তারকা। ৬৫ মিনিটে আবারও কাহিল চমক। এবার দুর্দান্ত হেডে চীনা গোলরক্ষককে পরাস্ত করে অস্ট্রেলিয়ার শিরোপা সম্ভাবনা জাগিয়ে রাখেন।

প্রকাশিত : ২৩ জানুয়ারী ২০১৫

২৩/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: