হালকা কুয়াশা, তাপমাত্রা ১৭.৮ °C
 
২০ জানুয়ারী ২০১৭, ৭ মাঘ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

রিয়াল মাদ্রিদই বিশ্বের ধনী ক্লাব

প্রকাশিত : ২৩ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ মাঠের শ্রেষ্ঠত্বের মতো মাঠের বাইরেও সেরা রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ এই পরাশক্তি আবারও বিশ্বের ধনী ফুটবল ক্লাবের মর্যাদা পেয়েছে। রেকর্ড গড়ে টানা দশমবারের মতো বিশ্বের সবচেয়ে ধনী ফুটবল ক্লাবের খেতাব জিতেছে চ্যাম্পিয়ন্স লীগ জয়ীরা। বৃহস্পতিবার আন্তর্জাতিক এ্যাকাউন্টেন্ট ফার্ম ডেলোয়েটের গবেষণা প্রতিবেদনে রিয়ালকে সেরা হিসেবে উল্লেখ করা হয়। তাদের প্রতিবেদনে বলা হয়েছে, ইউরোপের সবচেয়ে সফল দল রিয়ালের ২০১৩-১৪ মৌসুমে আয় ছিল ৫৪ কোটি ৯৫ লাখ ইউরো।

রিয়াল মাদ্রিদ স্পন্সরশিপ ও টিভি স্বত্ব¡ থেকে এই সর্বোচ্চ আয় করেছে বলে প্রতিবেদনে বলা হয়েছে। আগেরবারের চেয়ে এবার উন্নতি করেছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। গত মৌসুমে ব্যর্থ হলেও আর্থিক দিক দিয়ে তাদের অবস্থান দুই নম্বরে। আগেরবার চতুর্থ স্থানে থাকা ম্যানইউর গত বছরের আয় ৫১ কোটি ৮০ লাখ ইউরো। আগেরবারের মতো তৃতীয় স্থানেই আছে বেয়ার্ন। জার্মান বুন্দেসলিগার দলটির আয় ৪৮ কোটি ৭৫ লাখ ইউরো। আগেরবারের দ্বিতীয় বার্সিলোনা ৪৮ কোটি ৪৬ লাখ ইউরো আয় নিয়ে এবার আছে চতুর্থ স্থানে।

পঞ্চম স্থানে আছে ফ্রান্সের প্যারিস সেইন্ট-জার্মেইন। ষষ্ঠ থেকে নবম স্থান ইংলিশ ক্লাবগুলোর। পালাক্রমে ক্লাবগুলো হলো- ম্যানচেস্টার সিটি, চেলসি, আর্সেনাল ও লিভারপুল। দশম স্থানে আছে ইতালিয়ান সিরি এ লীগের হ্যাটট্রিক শিরোপাধারী জুভেন্টাস।

প্রকাশিত : ২৩ জানুয়ারী ২০১৫

২৩/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: