মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ২৩ জানুয়ারী ২০১৫
  • সড়কে প্রতিবন্ধকতা ঝালকাঠিতে ১৬ জনকে আসামি করে মামলা

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ২২ জানুয়ারি ॥ সদর উপজেলা বৈদারাপুর গ্রামসংলগ্ন ঝালকাঠি-খুলনা মহাসড়কে দুর্বৃত্তদের রাস্তায় কাঠেরগুঁড়ি ফেলে অবরোধ সৃষ্টির ঘটনায় ১৬ জনকে আসামি করে বুধবার রাতে ঝালকাঠি থানায় মামলা হয়েছে। বুধবার ভোর রাতে এই নাশকতা সৃষ্টির দায় পুলিশ দুইজনকে গ্রেফতার করেছে এরা হচ্ছে বৈদারাপুর গ্রামের বাবুল হাওলাদার ও নান্নু খান। ঝালকাঠি থানা পুলিশের এসআই আবুল বাশার বাদী হয়ে মামলা দায়ের করেছে। মামলাভুক্ত আসামিরা সকলেই তৃণমূল পর্যায় বিএনপি ও অংগসংগঠনের নেতাকর্মী।

নীলফামারীতে আট জুয়াড়ির জেল

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ কিশোরীগঞ্জ উপজেলায় ৮ জুয়াড়ির বিভিন্ন মেয়াদে কারাদ- ও অর্থদ- প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার রাতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভূমি) কমল কুমার ঘোষ এই কারাদ- ও অর্থদ- প্রদান করেন।

পুলিশ জানায় বুধবার রাতে কিশোরীগঞ্জ, চাঁদখানা ও নিতাই ইউনিয়নে বিভিন্ন স্থানে জুয়া খেলার খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। অভিযানে আট জুয়াড়িকে আটক করা হয়। এদের মধ্যে খালেকুজ্জামান (৩০) ৬ মাসের, লাল মিয়াকে (২৮) ৭ দিনের ও আসাদুজ্জামান (৩০) মোর্শেদুল ইসলাম (২৮) আইজুল ইসলাম (২২) ও সোহেল ইসলাম (২৮) সহ ৪ জনকে দুই দিনের করে বিনাশ্রম কারাদ- প্রদান করেন। এছাড়া জাবেদ আলী (৪০) ও আতাউর রহমান (৪৫) সহ দুই জুয়াড়িকে একশ’ টাকা অর্থদ- করা হয়।

বঙ্গোপসাগরে জলদস্যুর হামলায় জেলের মৃত্যু

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজারে বঙ্গোপসাগরে জলদস্যুদের হামলায় মোজাফ্ফর আহমদ নামে এক জেলে মারা গেছে। মোহাম্মদ আনসারের মালিকানাধীন এফবি ছেনুয়ারা নামে একটি ফিশিং ট্রলার নিয়ে সাগরে মাছ ধরতে যায় মোজাফ্ফর। বৃহস্পতিবার ভোরে সাগরে জলদস্যুদের হামলায় তিনি মারা যান। এ সময় মাঝিসহ আরও ২ জেলে আহত হয়েছে বলে জানিয়েছেন ফিশিং ট্রলারের মালিক। নিহত মোজাফ্ফর মহেশখালী কুতুবজোম বটতলীর মৃত মোহাম্মদ হোসেনের পুত্র।

ভাঙ্গায় পারিবারিক কলহের জেরে স্ত্রীর আত্মহত্যার চেষ্টা

সংবাদদাতা ভাঙ্গা, ফরিদপুর, ২২ জানুয়ারি ॥ ভাঙ্গা উপজেলা কাউলিবেড়া ইউনিয়নের শেখপুরা গ্রামে বৃহস্পতিবার দুপুরে স্বামী-স্ত্রীর মাঝে ঝগড়ার সূত্র ধরে গায়ে কেরোসিন ঢেলে স্ত্রী অগ্নিদগ্ধ হয়েছে। এলাকাবাসী জানায় শেখপুরা গ্রামের গৃহবধূর স্বামী হাবিব শেখ (২৮) ঢাকায় রিকশা চালায়। সে দুইদিন আগে বাড়ী আসে। ঘটনার দিন স্ত্রী হোসনে আরা (২০)কে মারপিট করলে হোসনেআরা একপর্যায়ে অগ্নিদগ্ধ হয়। এ ঘটনায় একে অপরকে দোষারোপ করেছে। পরে স্বামী আশঙ্কাজনক অবস্থায় স্ত্রীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তাদের ঘরে ৮ মাসের এক পুত্র সন্তান রয়েছে। অগ্নিদগ্ধ হোসনে আরার বাবার বাড়ি সদরপুরের চরব্রাহ্মন্দী গ্রামে।

অবরোধে নাশকতা ॥ সাতক্ষীরায় দুই জামায়াত নেতার কারাদণ্ড

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ নাশকতা সৃষ্টির দায়ে সাতক্ষীরা জেলা জামায়াতের দফতর সম্পাদক মোহাম্মদ আলী এবং নড়াইল পৌরসভার ১নং ওয়ার্ড জামায়াতের সভাপতি ও সাবেক শিবির নেতা শরিফুল ইসলামকে দুই বছর করে কারাদ- প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ আব্দুল সাদী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের এ সাজা প্রদান করেন। এর আগে সকাল ৯টার দিকে সাতক্ষীরা শহরের বিনেরপোতা এলাকা থেকে নাশকতা সৃষ্টির সময় তাদের হাতেনাতে আটক করে পুলিশ।

শরিফুল হত্যা মামলার পলাতক আসামি। সাতক্ষীরা জেলা পুলিশের তথ্য কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) কামাল হোসেন তাদের সাজার বিষয়টি নিশ্চিত করে বলেন, নড়াইলের শিবির নেতা শরিফুল ইসলাম হত্যা মামলার আসামি। সে সাতক্ষীরায় দীর্ঘদিন ধরে পালিয়ে ছিল।

চাঁদপুর আওয়ামী লীগ অফিসে দুর্বৃত্তের আগুন

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ২২ জানুয়ারি ॥ চাঁদপুর জেলা আওয়ামী লীগ অফিস আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এতে অফিসে থাকা চেয়ার-টেবিল ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি পুড়ে ছাই হয়ে যায়। পুলিশ জানায়, বৃহস্পতিবার ভোর সোয়া ৫টায় শহরের কালীবাড়ি এলাকায় দুর্বৃত্তরা পেট্রোল দিয়ে জেলা আওয়ামী লীগ অফিসে আগুন ধরিয়ে দেয়। পুলিশ এসে আগুন নিয়ন্ত্রণে আনে। জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ঘটনাস্থলে ছুটে আসেন।

রাবি শিক্ষক শফিউল হত্যা মামলা ডিবিতে স্থানান্তর

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. একেএম শফিউল ইসলাম হত্যাকা-ের তদন্তভার নগর গোয়েন্দা শাখায় স্থানান্তর করা হয়েছে। বুধবার রাতে মতিহার থানা থেকে মামলাটির তদন্তের দায়িত্ব ডিবিকে দেয়া হয়েছে। নগর পুলিশের মুখপাত্র ইফতে খায়ের আলম এ তথ্য নিশ্চিত করেছেন। সূত্র জানায়, দুই মাসের বেশি সময় পার হলেও হত্যাকা-ের সঙ্গে জড়িতদের গ্রেফতার ও হত্যারহস্য উন্মোচনে ব্যর্থ হয় মতিহার থানা পুলিশ।

নওগাঁয় দুই ক্লিনিক বন্ধের নির্দেশ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২২ জানুয়ারি ॥ নওগাঁর মান্দা প্রসাদপুরে ডাক্তার-নার্স না থাকায় এবং উপযুক্ত অবকাঠামো না থাকায় ‘মা’ ক্লিনিক ও মেয়াদোত্তীর্ণ রি-এজেন্টসহ একই ফ্রিজে ওষুধপত্র ও মাছমাংস রাখার দায়ে ‘পলাশ ডায়াগনস্টিক সেন্টার’ বন্ধ করে দেয়া হয়। বুধবার রাতে ওই ক্লিনিক দু’টি আকস্মিক পরিদর্শনে গিয়ে সিভিল সার্জন এসব অনিয়ম দেখতে পান। বৃহস্পতিবার ওই দু’টি ক্লিনিক বন্ধ করার জন্য লিখিত নির্দেশ পাঠানো হয়েছে বলে সিভিল সার্জন ডাঃ একেএম মোজাহার হোসেন বুলবুল এই প্রতিবেদককে নিশ্চিত করেছেন।

অবরোধের নামে শ্রমিক হত্যার প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বিএনপি-জামায়াতের লাগাতার অবরোধ ও হরতালের নামে যানবাহনে পেট্রোলবোমা নিক্ষেপ করে শ্রমিক হত্যার প্রতিবাদে বাগেরহাটে সমাবেশ ও মানববন্ধন করেছে বাস মালিক সমিতি ও মোটর শ্রমিক ইউনিয়ন। বৃহস্পতিবার দুপুরে বাগেরহাটের কেন্দ্রীয় বাসস্ট্যান্ডে বাস মালিক সমিতি ও মোটর শ্রমিক ইউনিয়ন যৌথভাবে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালন করে। দেশব্যাপী এই নৈরাজ্যকর কর্মকা-ে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান নেতৃবৃন্দ। পাশাপাশি সড়ক ও মহাসড়কে যানবাহন চলাচলে প্রশাসনের সহযোগিতা কামনা করেন। পেট্রোলবোমা হামলা চালিয়ে নৃশংসভাবে শ্রমিক হত্যা বন্ধ করা না হলে দেশব্যাপী শ্রমিক সংগঠনগুলো বৃহত্তর কর্মসূচী দেয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেন।

শিক্ষার্থীদের পিঠা উৎসব

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২২ জানুয়ারি ॥ লক্ষ্মীপুরের রায়পুর আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজের শিক্ষার্থীরা বৃহস্পতিবার দিনব্যাপী পিঠা উৎসবের আয়োজন করে। উপজেলা শহরের মীরগঞ্জ সড়কের পাশের্ তিনটি উপজেলার মাঝামাঝি স্থানে অবস্থিত প্রতিষ্ঠানটির ক্যাম্পাসে এ আয়োজন করা হয়। এতে ২০টি স্টলে দেশীয় তিন শতাধিক নানারকমের জনপ্রিয় সুস্বাদু পিঠা স্থান পায়। সকাল ১০টায় পিঠা উৎসব শুরু হওয়ার পর থেকে বিভিন্ন স্থান থেকে নানা বয়সের বিপুলসংখ্যক নারী-পুরুষের সমাগম ঘটে।

ডিজিটাল উদ্ভাবনী মেলা

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২২ জানুয়ারি ॥ জেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার থেকে স্থানীয় স্বাধীনতা প্রাঙ্গণে শুরু হয় ৩ দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা। এ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালির উদ্বোধন করেন জেলা প্রশাসক এহছানে এলাহী। র‌্যালিতে জেলা প্রশাসন, সরকারী কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক, স্কুল-কলেজের ছাত্রছাত্রীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেন। প্রতিদিন মেলা সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে।

ভালুকায় প্রবাসীর বাড়িতে

নিজস্ব সংবাদদাতা, ভালুকা ময়মনসিংহ থেকে জানান, উপজেলার ঝালপাজা গ্রামে বুধবার রাতে মালয়েশিয়া প্রবাসী কাজলের বাড়িতে ডাকাতি হয়েছে। এ সময় ডাকাতদল নগদ অর্থসহ প্রায় দুই লাখ ৫০ হাজার টাকার মালামাল লুট করে।

প্রকাশিত : ২৩ জানুয়ারী ২০১৫

২৩/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: