কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আইনজীবীদের পাল্টাপাল্টি কর্মসূচী

প্রকাশিত : ২২ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ হরতাল অবরোধের নামে মানুষ হত্যাকারীদের প্রতিরোধের ঘোষণা সরকারপন্থী আইনজীবীদের। অন্যদিকে, সরকার পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার শপথ করেছেন বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীরা। বুধবার বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা হরতালের পক্ষে-বিপক্ষে আয়োজিত পাল্টাপাল্টি কর্মসূচীতে তাঁরা এসব কথা বলেন।

বুধবার সকাল এগারোটায় সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে আওয়ামী যুব আইনজীবী পরিষদ চলমান হরতাল-অবরোধের প্রতিবাদে মানববন্ধন আয়োজন করে। মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ও সরকার সমর্থক আইনজীবী নেতা এ্যাডভোকেট মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী বলেন, বিএনপির চলমান অবরোধে পেট্রোলবোমায় অগ্নিদগ্ধ হয়ে যে ২৯ জন মারা গেছে, তার দায় বিএনপি নেত্রী খালেদা জিয়াকেই নিতে হবে। মানুষ হত্যার দায়ে খালেদার শাস্তি হওয়া উচিত। তিনি বলেন, আন্দোলনের নামে কোথাও বোমা হামলা করলে সাধারণ মানুষ তা মেনে নেবে না। হরতাল অবরোধের নামে কেউ নৈরাজ্য সৃষ্টি করলে আইনজীবীরা তাদের প্রতিরোধ করবে বলেও মন্তব্য করেন এই আইনজীবী নেতা। মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুব আইনজীবী পরিষদের সভাপতি সুপ্রীমকোর্টের আইনজীবী তৌহিদুর রহমান এবং সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মাহফুজুর রহমান লিখন প্রমুখ। তিনিও সুপ্রীমকোর্টের আইনজীবী।

জামায়াত-বিএনপিপন্থী আইনজীবীদের কর্মসূচী ॥ সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার শপথ করেছেন বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীরা। বুধবার দুপুরে হরতালের পক্ষে মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে বিএনপির যুগ্ম মহাসচিব ও সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন দলীয় আইনজীবীদেরকে এ শপথ বাক্য পাঠ করান। তিনি বলেন, সরকার ভাঁওতাবাজি করে ক্ষমতায় এসেছে। এই সরকারের পতন না হওয়া পর্যন্ত দেশের সকল জাতীয়তাবাদী শক্তিকে রাজপথে থেকে আন্দোলন চালিয়ে যেতে হবে। আওয়ামী লীগের কর্মীরা বাসে আগুন দিয়ে মানুষ হত্যা করে বিরোধীদলের ওপর দোষ চাপাচ্ছে বলেও অভিযোগ করেন বিএনপির এই নেতা। এর আগে হরতালের সমর্থনে একটি মিছিল বের করে তারা। মিছিলটি সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে থেকে শুরু হয়ে মাজার গেটে গিয়ে শেষ হয়।

প্রকাশিত : ২২ জানুয়ারী ২০১৫

২২/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: