মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আজকের এ লেভেল ও লেভেল পরীক্ষা স্থগিত

প্রকাশিত : ২২ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বিএনপিসহ ২০ দলের টানা অবরোধের মধ্যে ডাকা হরতালের কারণে এ লেভেল এবং ও লেভেলের আজকের পরীক্ষা স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার রাতে এ মাধ্যম দুটির পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু পরীক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে তা স্থগিত করেছে ব্রিটিশ কাউন্সিল। পরীক্ষা স্থগিতের বিষয়টি পরীক্ষার্থীদের মোবাইলে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হয়েছে।

বাংলাদেশে এ লেভেল এবং ও লেভেলের শিক্ষা ও পরীক্ষা কার্যক্রম ব্রিটিশ কাউন্সিলের অধীনে পরিচালিত হয়ে থাকে। সারাবিশ্বের সঙ্গে মিল রেখে একই সময়ে এ লেভেল এবং ও লেভেলের পরীক্ষা হয়ে থাকে। জানা গেছে, ব্রিটিশ কাউন্সিলের পক্ষ থেকে এ পরীক্ষাগুলো স্থগিত চেয়ে বোর্ডের কাছে আবেদন জানানো হয়। বোর্ডের সিদ্ধান্তের পরই পরীক্ষা স্থগিত করা হয়। জানা গেছে, আজ এ লেভেল এবং ও লেভেলের চারটি বিষয়ে পরীক্ষা হওয়ার কথা ছিল। এর মধ্যে রয়েছে এ লেভেলে স্ট্যাটিস্টিকস-২ এবং ফিজিক্স-৫। ও লেভেলে হওয়ার কথা ছিল এফপি ম্যাথ এবং ইংলিশ ল্যাঙ্গুয়েজ পরীক্ষা।

এদিকে হরতালে শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে এ লেভেল এবং ও লেভেলের পরীক্ষ স্থগিত ঘোষণার পর বিএনপির পক্ষ থেকে বুধবার রাতে এক বিজ্ঞপ্তিতে এ দুটি পরীক্ষাকে হরতাল ও অবরোধের আওতামুক্ত ঘোষণা করা হয়। তবে বিএনপির পক্ষ থেকে আওতামুক্ত ঘোষণা করা হলেও আগেই স্থগিতের কারণে আজকের পরীক্ষা হচ্ছে না।

বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছেÑ হরতাল অবরোধের কর্মসূচী বহাল থাকলেও ও লেভেল পরীক্ষার্থীরা এ কর্মসূচীর আওতায় পড়বে না। পরীক্ষার্থীদের বহনকারী যানবাহনকে বৃহস্পতিবার রাত আটটা থেকে শুক্রবার সকাল ছয়টা পর্যন্ত হরতালের আওতামুক্ত রাখতে সবার প্রতি আহ্বান জানানো হয়েছে।

প্রকাশিত : ২২ জানুয়ারী ২০১৫

২২/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: