মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ২২ জানুয়ারী ২০১৫
  • বরিশালে তিন ঘর গুঁড়িয়ে দিয়ে লুটপাট ॥ আটক দুই

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জমিজমাসহ বসতঘর ক্রয়ের অপরাধে প্রভাবশালী প্রতিপক্ষের লোকজন বুধবার দুপুরে শতাধিক ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে ফিল্মি স্টাইলে ঘণ্টাব্যাপী তা-ব চালিয়ে বসতঘর তিনটি গুঁড়িয়ে দিয়ে ব্যাপক লুটপাট করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ দুইজনকে গ্রেফতার করেছে। ঘটনাটি ঘটেছে জেলার গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের হরহর গ্রামে। জানা গেছে, বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে জহিরুল বেপারী, সোহেল বেপারী ও সিরাজ বেপারীর নেতৃত্বে দেশীয় ধারালো অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে ভাড়াটিয়া শতাধিক সন্ত্রাসীরা মনিরুজ্জামানের ক্রয়কৃত বাড়িতে হামলা চালায়। ঘণ্টাব্যাপী তা-ব চালিয়ে সন্ত্রাসীরা নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ মূল্যবান মালামাল লুটপাট করে বসতঘর, রান্না ঘরসহ তিনটি ঘর গুঁড়িয়ে দেয়।

বাল্যবিয়ে বন্ধ ॥ জেল জরিমানা

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর, ২১ জানুয়ারি ॥ কচুয়া উপজেলার করই্্্য়া ইউনিয়নের কহলথুরি গ্রামের হারুন অর রশীদের স্কুল পড়ুয়া ১৪ বছরের মেয়েকে বুধবার বাল্যবিয়ে দেয়ার আয়োজন সম্পন্ন করা হয়। সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহমেদ সুমন তাৎক্ষণিক বিয়ে বন্ধ করে দেন। এয়াড়া ঘটনার সঙ্গে সম্পৃক্ত মেয়ের বাবা হারুন অর রশীদকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিন দিনের জেল ও কন্যার চাচাত ভাই জাকির হোসেন, বরের ভগ্নিপতি শাহআলম ও তার খালাত ভাই জাহাঙ্গীর আলমকে এক হাজার টাকা করে জরিমানার দ-াদেশ প্রদান করেন।

রাঙ্গামাটিতে টেন্ডার

ভাগাভাগির প্রতিবাদে মিছিল

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ২১ জানুয়ারি ॥ রাঙ্গামাটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাড়ে ৫ কোটি টাকার ২৩ গ্রুপের টেন্ডার ভাগাভাগির ঘটনাকে শহরে চলছে ঠিকাদারদের মিছিল মিটিং ও মানববন্ধন। তবে চিহ্নিত সিন্ডিকেটের বাইরে সাধারণ ঠিকাদারদের কেউ এই টেন্ডারে অংশ নেয়ার সুযোগ না পাওয়ায় বঞ্চিত ঠিকাদাররা এই কর্মসূচী পালন করে। বুধবার দুপুরে উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান ভারপ্রাপ্ত প্রকৌশলী ও ইস্টিমিটারের অপসারণের দাবিতে রাঙ্গামাটি জেলা প্রশাসক ও বোর্ডের চেয়ারম্যানের বরাবরে ঠিকাদাররা স্মরকলিপি প্রদান করেন। এ ছাড়া ঠিকাদাররা ওইদিন মিহির স্বপন সিন্ডিকেট ভেঙ্গে দাও, গোপন টেন্ডার বন্ধ কর ইত্যাদি সেøøাগান দিয়ে শহরে মিছিল করে ও উন্নয়ন বোর্ড চত্বরে ব্যানার টাঙিয়ে দেয়।

চট্টগ্রামে ১৮ বসতঘর পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর বন্দর থানার কলসিরদীঘির পাড় এলাকায় এক ভয়াবহ অগ্নিকা-ে ১৮টি বসতঘর ও ৫টি দোকান ভস্মীভূত হয়েছে। মঙ্গলবার রাত ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস অফিস সূত্রে জানা যায়, কলসিরদীঘির পাড় এলাকায় মোঃ শামসুদ্দিনের বসতঘর থেকে বৈদ্যুতিক ত্রুটিজনিত কারণে অগ্নিকা-ের সূত্রপাত হয়। দ্রুত এ আগুন সংক্রমিত হয় আশপাশের ঘরগুলোতে। ফায়ার সার্ভিসের বন্দর ও ইপিজেড স্টেশন থেকে চারটি গাড়ি অকুস্থলে ছুটে গিয়ে প্রায় দু’ঘণ্টার চেষ্টায় আগুন নেভায়। আগুনে ১৮টি কাঁচা বসতঘর ও ৫টি দোকান পুড়ে যায়।

কুমিল্লায় ছাত্রদল ক্যাডার অস্ত্রসহ গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২১ জানুয়ারি ॥ কুমিল্লার মনোহরগঞ্জের যুবলীগ নেতা শাহ আলম হত্যাসহ ১১ মামলার পলাতক আসামি ছাত্রদল ক্যাডার সাদ্দাম হোসেনকে একটি বিদেশী রিভলবারসহ গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। মঙ্গলবার রাতে কুমিল্লা মহানগরীর চকবাজার শাপলা মার্কেট চত্বর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। বুধবার তাকে অস্ত্র মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

পদ্মা সেতুর জমি অধিগ্রহণ

ক্ষতিপূরণ বঞ্চিতদের

মহাসড়ক

অবরোধ

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২১ জানুয়ারি ॥ পদ্মা সেতুর নদীশাসন বাঁধের জমি অধিগ্রহণে ক্ষতিপূরণ বঞ্চিত কয়েক শ’ পরিবারের সদস্যরা কাওড়াকান্দি ফেরিঘাট এলাকায় বিক্ষোভ মিছিল ও ঢাকা-খুলনা মহাসড়ক এক ঘণ্টা অবরোধ করে রাখে। বুধবার সাড়ে ১০টার দিকে কাওড়াকান্দি বেইলি ব্রিজ এলাকায় মহাসড়কে অবস্থান কর্মসূচী শুরু করে কাওড়াকান্দি ও বাখরেরকান্দি এলাকার কয়েক শ’ পরিবারের সদস্যরা।

বেরোবির শিক্ষক সমিতির নির্বাচনে

প্রগতিশীল শিক্ষক সমাজ নির্বাচিত

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ মঙ্গলবার অনুষ্ঠিত রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি সম্পাদকসহ মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজ ১৫টি পদের মধ্যে ১৪টিতেই জয়লাভ করেছে। প্রতিদ্বন্দ্বী নীল দলের একটি মাত্র সদস্য পদে জয়লাভ করেছেন বাংলা বিভাগের শিক্ষক ড. ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান (তুহীন ওয়াদুদ)।

কেশবপুরে ক্লিনিক সিলগালা

নিজস্ব সংবাদদাতা, কেশবপুর, ২১ জানুয়ারি ॥ প্রয়োজনীয় কাগজপত্র, সার্বক্ষণিক ডাক্তার, নার্স না থাকা, রোগীর বেডসহ ক্লিনিকে নোংরা পরিবেশ থাকার দায়ে কেশবপুরে উপজেলা নির্বাহী অফিসার শরীফ রায়হান কবির বুধবার ভ্রাম্যমাণ আদালত বসিয়ে উপজেলা শহরের প্যারাডাইস ক্লিনিক সিলগালা করে দিয়েছেন। আগামী ৭ দিনের মধ্যে প্রয়োজনীয় শর্ত পূরণ করতে পারলে ক্লিনিকটি চালু করতে পারবে। ক্লিনিকে ভর্তি থাকা রোগীদের উপজেলা হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হয়েছে। এ সময় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শেখ আবু শাহীন উপস্থিত ছিলেন।

রাজশাহীতে উদ্ভাবনী মেলা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী কলেজিয়েট স্কুল মাঠে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। বুধবার বিকেলে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. রফিকুল আলম বেগ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা প্রশাসক মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী। আয়োজকরা জানান, ডিজিটাল উদ্ভাবনী মেলায় ডিজিটাল সেন্টার, মাল্টিমিডিয়া ক্লাসরুম ও ইনোভেশন সেমিনারের আয়োজন করা হয়েছে। এতে তথ্যপ্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতা, ডিজিটাল সেন্টার বিষয়ক সেমিনার, ডিজিটাল কনটেন্ট প্রতিযোগিতা, মাল্টিমিডিয়া বিষয়ক সেমিনার, প্রোগ্রামিং প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

৬ মাস পর গৃহবধূর মৃতদেহ কবর থেকে উত্তোলন

নিজস্ব সংবাদদাতা, মেহেরপুর, ২১ জানুয়ারি ॥ দুই সন্তানের জননী মর্জিনা খাতুন (৩০) শত চেষ্টা করেও স্বামীকে পরকীয়া থেকে ফেরাতে ব্যর্থ হন। শেষ পর্যন্ত পরকীয়ার বলি মর্জিনা। পথের কাঁটা পরিষ্কার করতেই স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা করে স্বামী ইকবাল হোসেন। বিদ্যুতস্পৃষ্টে স্ত্রীর মৃত্যু হয়েছে এমন নাটক সাজিয়ে মরদেহ দাফন করা হয়। তবে শেষ রক্ষা হয়নি ইকবালের। মৃত্যুর কারণ নিশ্চিত হতে আদালতের নির্দেশে বুধবার দুপুরে মরদেহ উত্তোলন করা হয়েছে। একই সঙ্গে স্বামী ইকবাল হোসেনের নামে হত্যা মামলা দায়ের হয়েছে। এ ঘটনাটি ঘটেছে মেহেরপুরের মুজিবনগর উপজেলার শিবপুর গ্রামে।

কলাপাড়ায় নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২১ জানুয়ারি ॥ কলাপাড়ায় আন্ধারমানিক নদীর ওপরে নির্মাণাধীন শেখ কামাল সেতুর শ্রমিক আব্দুল গনির (৪৮) মৃতদেহ বুধবার সকালে নদী থেকে উদ্ধার করা হয়েছে। তার মৃতদেহ ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় সেতুর কাজ করার সময় নদীতে পড়ে ডুবে যায় হতভাগা গনি।

মির্জাপুরে ট্রাক ছিনতাই ছয় ব্যবসায়ী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ২১ জানুয়ারি ॥ ছিনতাই হওয়া ট্রাক ও ৬০ ড্রাম পাম অয়েল উদ্ধার করেছে মির্জাপুর থানা পুলিশ। রবিবার রাতে ঢাকার শবনাম অয়েল মিল থেকে পাবনা যাওয়ার পথে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের ক্যাডেট কলেজ এলাকা থেকে পাম অয়েল ভর্তি ট্রাকটি ছিনতাই হয়। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে মঙ্গলবার রাতে মির্জাপুর ও নাগরপুরের ৬ ব্যবসায়ীকে গ্রেফতারের পর ৬০ ড্রাম পাম অয়েল উদ্ধার করেছে পুলিশ।

বাগেরহাটে বখাটের ভয়ে কলেজছাত্রীরু লেখাপড়া বন্ধের অভিযোগ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের রামপালে অভিযুক্ত আসামিদের ভয়ে কলেজে যেতে পারছেন না একাদশ শ্রেণীর প্রথম বর্ষের ছাত্রী দুলালী রূপা। দিন-দুপুরে শ্লীলতাহানীর ঘটনায় মামলা হলেও প্রকাশ্যে ঘুরে বেড়ানো আসামিদের পুলিশ গ্রেফতার না করায় তারা বেপরোয়া হয়ে উঠেছে। বুধবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবের মীর জুফিকার আলী লুলু অডিটোরিয়ামে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন ছাত্রীর পিতা রামপালের পেড়িখালী গ্রামের মোঃ আলমগীর শেখ। তিনি অভিযোগ করেন, গত ২০ ডিসেম্বর কলেজে যাবার পথে রামপাল কলেজ রোড এলাকায় তার কলেজ পড়ুয়া মেয়ে দুলালী রূপার গতিরোধ করে পেড়িখালী এলাকার পাবেল, আবু সাইদ, রাসেল শেখ ও নূর মোহাম্মদ শেখ।

আদিবাসী ছাত্র হত্যার বিচার দাবিতে দিনাজপুরে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ আদিবাসী ছাত্র বাবলু হেম্ব্রম হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে দিনাজপুরে বুধবার মানববন্ধন পালন করেছে সান্তাল স্টুডেন্টস ইউনিয়ন (সাসু)সহ আদিবাসী ছাত্রছাত্রীদের ৬টি সংগঠন। দুপুর ১২টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনে তারা ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালন করে।

এ সময় বক্তারা বলেন, হত্যা, খুন, ভূমি দখল ও সামাজিক নির্যাতন আদিবাসীদের জীবনে নিত্যনৈমিত্তিক ঘটনা। এরই ধারাবাহিকতায় গত ৯ জানুয়ারি রাজশাহী তানোর উপজেলার ময়েনপুর গ্রামে আদিবাসী মেধাবী ছাত্র বাবুল হেম্ব্রম ভূমিদস্যু ও সন্ত্রাসীদের হাতে নিহত হন। কিন্তু এ পর্যন্ত পুলিশ হত্যাকারীদের গ্রেফতার করেনি।

সাতক্ষীরায় পুলিশের অভিযানে গুলি ও অস্ত্র উদ্ধার

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ কালিগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে ২টি বন্দুক, একটি শার্টার গান ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকাল সাড়ে ৯টার উপজেলার কাশিবাটি কাজলা গ্রামের লিটনের বাড়ি অভিযান চালিয়ে থেকে এসব অস্ত্র উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় পুলিশ কাউকে আটক করতে সক্ষম হয়নি।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদ শেখ বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে সকালে কাশিবাটি গ্রামের ফজর আলীর ছেলে লিটনের বাড়িতে অভিযান চালানো হয়।

কক্সবাজারে আলোচিত মানব পাচারকারী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজারের বহুল আলোচিত শীর্ষ মানবপাচারকারী মহিলা রেজিয়া আকতার রেবি ওরফে ম্যাডামকে আবারও গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। বুধবার দুপুরে ইনানী নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। রেজিয়া আকতার উখিয়া জালিয়াপালং সোনারপাড়ার মানবপাচারের জন্মদাতা খ্যাত নুরুল কবিরের স্ত্রী। জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ওসি দেওয়ান আবুল হোসেন জানান, রেজিয়া আকতারের নেতৃত্বে একদল সন্ত্রাসী বুধবার দুপুরে উখিয়া উপজেলা মানবপাচার প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আবদুল হামিদের ওপর হামলা চালায়। তিনি আরও জানান, রেজিয়া আকতার রেবি জেলার শীর্ষ মানবপাচারকারী।

ভাঙ্গায় জমি নিয়ে বিরোধে নিহত এক আহত ৫

সংবাদদাতা, ভাঙ্গা, ফরিদপুর, ২১ জানুয়ারি ॥ উপজেলার মুজুরীকান্দা গ্রামে জমিসংক্রান্ত বিষয়ে বুধবার বেলা ১১টায় সংঘর্ষে একজন নিহত এবং ৫ জন আহত হয়েছে। মারাত্মক আহত জুলহাস সিকদারকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, একটি জমি নিয়ে অনেকদিন যাবত সৈয়দ আলী সিকদারের সঙ্গে শানু মাতুব্বর ও হবি মাতুব্বরদের বিরোধ চলছিল। এ ব্যাপারে আদালতে মামলা রয়েছে। এ নিয়ে সোমবার একটি সালিশ হয়েছে এবং জমিতে খুঁটি গেড়ে দেয়া হয়েছে। বুধবার শানু গ্রুপ জমিতে খুঁটি না দেখতে পেয়ে সৈয়দ আলীর সঙ্গে তর্কে জড়িয়ে পড়ে।

গফরগাঁওয়ে সংখ্যালঘুর বাড়িতে আগুন

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ২১ জানুয়ারি ॥ ময়মনসিংহের গফরগাঁওয়ে মশাখালী ইউনিয়নের বেলাব গ্রামে বুধবার ভোরে শ্রীকান্ত চন্দ্র দাস (৮০) নামে এক সংখ্যালঘুর বাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। জানা যায়, এক প্রতিবেশী ফজরের নামাজ পড়তে এসে শ্রীকান্তর বাড়িতে আগুন দেখে চিৎকার করেন। এলাকাবাসী ছুটে এসে আগুন নেভালেও বাড়ির পাশে ৪টি খড়ের পালা পুড়ে ছাই হয়ে যায়।

গাইবান্ধায় জ্বালানি তেল সরবরাহ অব্যাহত

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২১ জানুয়ারি ॥ যৌথবাহিনীর তত্ত্বাবধানে গাইবান্ধার ৭টি উপজেলায় পেট্রোল পাম্পগুলোতে তেল সরবরাহ অব্যাহত রাখা হয়েছে। ফলে বিদ্যমান তেল সঙ্কট নিরসন করা সম্ভব হয়েছে। জানা গেছে, যৌথবাহিনীর আওতাধীন র‌্যাব, বিজিবি ও পুলিশ প্রহরায় প্রতিদিন কমপক্ষে ১৫টি ট্যাঙ্কলরি বগুড়া থেকে রংপুর-বগুড়া মহাসড়ক হয়ে পলাশবাড়িতে আনা হচ্ছে। পরে সেখান থেকে সাতটি উপজেলার পেট্রোল পাম্পগুলোতে যথারীতি জ্বালানি তেল সরবরাহ নিশ্চিত করা হচ্ছে। উল্লেখ্য, বিএনপির ডাকে ২০ দলীয় জোটের অবরোধের তেল সরবরাহ বন্ধ হওয়ার উপক্রম হলে প্রশাসন যথাযথ ব্যবস্থা গ্রহণ করে।

প্রযুক্তি বঞ্চিত ঈশ্বরদীর পালপাড়াবাসী

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী থেকে ॥ ঈশ্বরদীর ২নং ঈশ্বরদী ইউনিয়নের গৌরীপুর পালপাড়ায় বহু বছর আগে থেকে জনবসতি গড়ে উঠেছে। এই পাড়ায় মোট জনসংখ্যার প্রায় ৯৯ ভাগ পাল সম্প্রদায়ের বসবাস। এখানে শিক্ষার হার ৮৩। পালপাড়াবাসী জানান, ১৯৯১ সালে বিদ্যুত সংযোগের আবেদন করার পর থেকে এখন পর্যন্ত কোন সাড়া মেলেনি। পালপাড়ায় বসবাসরত প্রবীণ শিক্ষক নিমাই চন্দ্র পাল জানান, আমরা বিদ্যুতের আলো থেকে বঞ্চিত। এই পালপাড়া থেকে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক নিম্নমাধ্যমিক পর্যায়ে বহুসংখ্যক শিক্ষার্থী পড়াশোনা করছে প্রাচীন আমলের সেই প্রদীপ কেরোসিনের বাতি, হারিকেন জ্বালিয়ে। নিহারঞ্জন পাল জানান, ২০১৫ সালে আমরা পুনরায় বিদ্যুত সংযোগের জন্য আবেদন করি। কিন্তু তারপরও কোন লাভ হয়নি। হাতের নাগালে বিদ্যুত সংযোগ থাকলেও আধুনিক ডিজিটাল বাংলাদেশের বিদ্যুত সংযোগ থেকে বিছিন্ন হয়ে আছে পালপাড়াবাসী।

ঝালকাঠিতে পুলিশ কর্মকর্তা ক্লোজড

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ২১ জানুয়ারি ॥ নলছিটি থানার অফিসার ইনচার্জ আবুল খায়েরকে ক্লোজ করা হয়েছে। বুধবার আবুল খায়েরকে ক্লোজ করে থানার ওসি তদন্তকে দায়িত্ব প্রদান করা হয়েছে। বরিশাল রেঞ্জের ডিআইজি প্রশাসনিক কারণে ক্লোজ করেছেন বলে জানা গেছে।

আওয়ামী সাংস্কৃতিক জোট ঢাকা মহানগর উত্তরের অভিষেক

আওয়ামী সাংস্কৃতিক জোট (আসাজ) আয়োজিত ঢাকা মহানগর উত্তরের পূর্ণাঙ্গ কমিটির অভিষেক রাজধানীর উত্তরায় গত বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন লায়ন মোঃ জুয়েল খান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীদ্দীন খান আলমগীর। বিশেষ অতিথি ছিলেন সাবেক এমপি তহুরা আলী ও আহমেদ ইলিয়াস।

এঁরা ছাড়াও বক্তব্য রাখেন কাজী মিজানুল হক বাবলু, মতিউল হক প্রমুখ। অনুষ্ঠানে কমিটির তালিকা অনুমোদন, দিকনির্দেশনা ও দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সার্বিক সহযোগিতা করেন নূরুল হুদা। -বিজ্ঞপ্তি।

সিদ্ধিরগঞ্জে রিভলবার গুলিসহ সন্ত্রাসী আটক

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, ২১ জানুয়ারি ॥ সিদ্ধিরগঞ্জের দক্ষিণ নিমাইকাশারী এলাকা থেকে বিদেশী রিভলবার ও ১০ রাউন্ড গুলিসহ রুবেল মিয়া (৩৩) নামে এক সন্ত্রাসী গ্রেফতার হয়েছে। সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ মঙ্গলবার রাত সাড়ে ১০টায় তাকে গ্রেফতার করে। পুলিশ দক্ষিণ নিমাইকাশারী এলাকায় রাতে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালায়। এ সময় একটি মোটরসাইকেলযোগে দুই যুবক চেকপোস্টের সামনে আসলে পুলিশ তল্লাশির জন্য তাদের গতিরোধ করে। এ সময় তারা পুলিশকে লক্ষ্য করে এক রাউন্ড গুলিবর্ষণ করলে তা লক্ষ্যভ্রষ্ট হয়। পরে পুলিশ রুবেল মিয়াকে আটক করে তল্লাশি চালিয়ে তার কাছ থেকে ১টি জার্মানি তৈরি রিভলবার ও ১০ রাউন্ড গুলি উদ্ধার করে। মোটরসাইকেলটি আটক করা হয়েছে। তবে আরেক সন্ত্রাসী নয়ন মিয়া পালিয়ে যায়।

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে দুই যুবক আহত

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২১ জানুয়ারি ॥ জেলার পাটগ্রাম উপজেলার খেংটির ডাংগাপাড়া সীমান্তে বুধবার ভোরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে রবিউল ইসলাম (২৫) ও বকুল হোসেন (২৮) নামের বাংলাদেশী দুই যুবক আহত হয়েছে।

সীমান্ত গ্রাম ও বিজিবি সূত্রে জানা গেছে, আহত দুইজনের পরিচয় পাওয়া গেছে। এরা জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের মুংলীবাড়ি গ্রামের মৃত সুবুর উদ্দিনের পুত্র মোঃ রবিউল ইসলাম (২৫) ও একই গ্রামের বছির উদ্দিনের পুত্র বকুল হোসেন (২৮)। রবিউলের বাম পায়ে ও বকুলের বাম হাতে গুলিবিদ্ধ হয়। এদের একজনের পাটগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে ও একজনকে রংপুরে চিকিৎসা চলছে।

গাজীপুরে দুর্বৃত্তের অস্ত্রের কোপে বৃদ্ধা খুন

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২১ জানুয়ারি ॥ গাজীপুরে বুধবার ভোরে এক বৃদ্ধাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ সময় দুর্বৃত্তদের এলোপাতাড়ি কোপে নিহতের ননদ রহিমা খাতুন (৭৫) গুরুতর আহত হয়েছে। নিহতের নাম কলমজান (৭০)। সে গাজীপুর মহানগরের সালনা দক্ষিণ বাউপাড়া এলাকার মৃত মোসলেম উদ্দিনের স্ত্রী। জানা গেছে, গাজীপুর মহানগরের সালনা দক্ষিণ বাউপাড়া এলাকার মৃত মেছের আলী দেওয়ানের স্ত্রী রহিমা খাতুন (৭৫) মঙ্গলবার রাতে তার অসুস্থ ভাবী কলমজানের (৭০) সঙ্গে ঘুমিয়েছিল। বুধবার ভোর রাত সাড়ে ৩টার দিকে দুর্বৃত্তরা ওই ঘরে প্রবেশ করে। এ সময় দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে ঘুমিয়ে থাকা দু’বৃদ্ধাকে এলোপাতাড়ি কোপাতে থাকে।

যুবকের কারাদণ্ড ময়মনসিংহে কালোবাজারির দখলে ট্রেনের টিকেট

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ ট্রেনের টিকেট কালোবাজারে বিক্রির অভিযোগে ইজ্জত আলী নামে এক যুবককে হাতেনাতে আটকের পর ৬ মাসের কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে ময়মনসিংহ রেলওয়ে স্টেশনে র‌্যাবের সহায়তায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নীলিমা আফরোজের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালনা করা হয়। ইজ্জত আলীকে পরে ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে পাঠিয়ে দেয়া হয়। স্থানীয় সূত্র জানায়, টানা অবরোধ আর হরতালে যাত্রীদের চাপ বেড়েছে ময়মনসিংহ রেলস্টেশনে।

স্বর্ণের বার উদ্ধার

ভারতে পাচারের সময় বেনাপোলের দৌলতপুর সীমান্ত থেকে বুধবার দুপুরে ১ কেজি ১০০ গ্রাম সোনাসহ লিয়াকত হোসেন বাবু (৩২) নামে এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। বাবু শার্শা উপজেলার দৌলতপুর গ্রামের আবুল হোসেনের ছেলে।

কুমিল্লায় অপহরণের ছয়দিন পর শিক্ষার্থী উদ্ধার, আটক ২

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২১ জানুয়ারি ॥ কুমিল্লায় আল-আমীন সরকার নামে এক এসএসসি পরীক্ষার্থীকে অপহরণ করে ৫ লাখ টাকা মুক্তিপণের দাবি করে অপহরণকারীরা। অপহরণের ৬ দিন পর ডিবি পুলিশ ওই পরীক্ষার্থী স্কুলছাত্রকে জেলার চৌদ্দগ্রাম উপজেলার ভারত সীমান্তবর্তী শুভপুর আদর্শগ্রাম এলাকা মঙ্গলবার সন্ধ্যায় উদ্ধার করে এবং ২ অপহরণকারীকে আটক করে।

বুধবার গ্রেফতারকৃতদের ৫ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে এবং অপহৃত আল-আমিন সরকার আদালতে জবানবন্দী দেয়ার পর তাকে পিতার জিম্মায় দেয়া হয়েছে। পুলিশ অপহরণকারীচক্রের জেলার সদর দক্ষিণ উপজেলার সালমানপুর গ্রামের আবদুল মান্নানের ছেলে সেলিম (২৮) ও জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার পাথরেরচর গ্রামের মৃত মিঠু মিয়ার পুত্র নূরে আলমকে (২৯) আটক করে। ডিবির ওসি একেএম মঞ্জুর আলম জানান, জিজ্ঞাসাবাদে আটককৃতরা আর্থিক লাভবানের জন্য আল-আমীনকে অপহরণ করে ভারত সীমান্তবর্তী এলাকায় আটক রেখে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছিল বলে স্বীকার করেছে।

সপ্তাহব্যাপী সুলতান মেলা

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ২১ জানুয়ারি ॥ বৃহস্পতিবার থেকে নড়াইলে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী সুলতান মেলা। বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে সুলতান ফাউন্ডেশন ও সুলতান মেলা উদযাপন পরিষদের আয়োজনে নড়াইল ভিক্টোরিয়া কলেজ সংলগ্ন চিত্রশিল্পী এস এম সুলতান মঞ্চে এ মেলা অনুষ্ঠিত হবে। মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গরহর রিজভী। মেলায় বিভিন্ন আয়োজনের মধ্যে থাকছে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, কাবাডি, ভলিবল, হ্যান্ডবল প্রতিযোগিতা, ঘোড়ার গাড়ির দৌড়, কুস্তি, ষাড়ের লড়াই ইত্যাদি।

মুন্সীগঞ্জে শিক্ষার্থী সংবর্ধনা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে ৮৬ শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়েছে। বুধবার শহরের প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এ্যান্ড কলেজের এই শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়। প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল। প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মেজর মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন এডিসি ফজলে আজিম, জেলা আইনজীবী সমিতির সভাপতি পিপি আব্দুল মতিন, প্রেসক্লাবের সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল ও সংবর্ধিত এসএসসি পরীক্ষার্থী আরজু আফরিন ক্যাথি।

সরস্বতী পুজোর প্রস্তুতি

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২১ জানুয়ারি ॥ আর মাত্র তিনদিন বাকি। আগামী রবিবার অনুষ্ঠিত হতে চলেছে হিন্দু ধর্মাবলম্বীদের শ্রীপঞ্চমী উৎসব বিদ্যাদেবী শ্রীশ্রী সরস্বতী দেবীর পুজো। এ দিনকে সামনে রেখে সারাদেশের মতো নওগাঁর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ক্লাব, স্থায়ী ম-প ও বাসাবাড়িতে চলছে ব্যাপক আয়োজন। ইতোমধ্যেই প্রতিমায় শুরু হয়েছে রং করার কাজ। শহরের আখড়াবাড়ি, কালিতলা ক্লাব, বুড়া কালিতলা পুজো ম-প প্রাঙ্গণ, কারিগর গনেশ ও শেরপুরের গৌর এর বাড়িতে অন্তত সহস্রাধিক সরস্বতী প্রতিমা তৈরির কাজ এখন শেষ পর্যায়ে।

পাসপোর্ট অফিসের কার্যক্রম শুরু

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ২১ জানুয়ারি ॥ বান্দরবান পার্বত্য জেলায় বান্দরবান আঞ্চলিক পাসপোর্ট অফিসের কার্যক্রম শুরু হয়েছে। বুধবার দুপুরে শহরের পাসপোর্ট অফিসে পাসপোর্ট প্রদানের মাধ্যমে এ কার্যক্রম শুরু করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পাসপোর্ট প্রদানের কার্যক্রমের শুভ উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আবু জাফর। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান প্রেসক্লাবের সভাপতি ওসমান গনি, আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক আবদুর রাশিদ প্রমুখ।

প্রকাশিত : ২২ জানুয়ারী ২০১৫

২২/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: