আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খুনীদের সঙ্গে কোন সংলাপ নয় ॥ ১৪ দল

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০১৫

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সেদিন বেশি দূরে নয়, খালেদা জিয়া গুলশান কার্যালয়ে থেকে মাফ চেয়ে ঘরে ফিরে যাবেন। খুনীদের সঙ্গে কোন সংলাপ হবে না। আর ২০১৯ সালের একদিন আগেও দেশে কোন নির্বাচন হবে না। তিনি প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে রাজধানীসহ সারাদেশের পাড়া-মহল্লায় সন্ত্রাসবিরোধী প্রতিরোধ কমিটি গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

মঙ্গলবার রাজধানীর মিরপুরে গাবতলীর মাজার রোডে মহানগর ১৪ দলের উদ্যোগে আয়োজিত এক বিশাল জনসভায় তিনি এসব কথা বলেন। আর এ সমাবেশের মাধ্যমে রাজধানী ঢাকায় বিএনপি-জামায়াতের অবরোধের নামে নাশকতা-সন্ত্রাসের বিরুদ্ধে সভা-সমাবেশ শুরু করল নগর আওয়ামী লীগ। ধারাবাহিকভাবে নগরীর প্রত্যেকটি নির্বাচনী এলাকায় চৌদ্দ দলের উদ্যোগে সমাবেশ করবে তারা।

জনসভায় মোহাম্মদ নাসিম আরও বলেন, মায়ার (ঢাকা মহানগর ১৪ দলের সমন্বয়ক এবং মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী) সঙ্গে আমার কথা হয়েছে আগামী সাত দিনের মধ্যে ঢাকা শহরের প্রতিটি পাড়া-মহল্লায় সন্ত্রাস প্রতিরোধ কমিটি করা হবে এবং এসব এলাকার প্রতিটি পাড়া-মহল্লায় শান্তি মিছিল হবে। এজন্য ক্ষমতাসীন ১৪ দলের নেতাকর্মীদের আরও বেশি ঐক্যবদ্ধ থাকতে হবে।

ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বিএনপি চেয়ারপার্সনের উদ্দেশে বলেন, সংলাপের কথা বলছেন, নির্বাচনের কথা বলছেন। শর্ত দিয়ে সংলাপও হয় না, নির্বাচনও হয় না।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং মহানগর ১৪ দলের সমন্বয়ক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম খালেদা জিয়ার উদ্দেশে বলেন, এখন যদি আমি বলি ‘চল চল গুলশানে চল’- তখন আপনার টিকিও খুঁজে পাওয়া যাবে না। তিনি বলেন, আমার নেতা বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার নেতৃত্বে শপথ নিয়ে রাজধানীকে আপনাদের নিয়ে দখলে রাখব।

এর আগে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার কাছে বিএনপি নেত্রীর গুলশান কার্যালয় অভিমুখে শান্তি মিছিল নিয়ে যাওয়ার আহ্বান জানান। নানক বলেন, মায়া ভাই আপনি যদি বলেন, ঢাকা শহরের সব এমপিদের নেতৃত্বে গুলশান কার্যালয় অভিমুখে শান্তি মিছিল নিয়ে একদিন যাত্রা করা হবে।

স্থানীয় সংসদ সদস্য এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের সদস্য আসলামুল হক আসলামের সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের কামরুল আহসানসহ মহানগর ১৪ দল নেতৃবৃন্দ। জনসভা শেষে কেন্দ্রীয় ও মহানগর ১৪ দলের নেতাদের নেতৃত্বে একটি বিশাল ও বর্ণাঢ্য শান্তি মিছিল বের হয়। মিছিলটি মাজার রোড থেকে শুরু করে গাবতলী হয়ে কল্যাণপুর, মিরপুর-১ গোলচত্বর হয়ে পুনরায় মাজার রোড়ে এসে শেষ হয়।

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০১৫

২১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: