কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পেট্রোলবোমা নিক্ষেপকারী, গাড়িতে অগ্নিসংযোগকারী ধরিয়ে দিলে পুরস্কার

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০১৫

বিশেষ প্রতিনিধি ॥ হরতাল-অবরোধের মধ্যে নাশকতা সৃষ্টিকারীদের ধরতে পুরস্কার ঘোষণা করেছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। মঙ্গলবার সচিবালয়ে নিজের কার্যালয়ে তিনি সাংবাদিকদের বলেন, সহিংসতাকারী, গাড়িতে অগ্নিসংযোগকারী, হাতবোমা ও পেট্রোলবোমা নিক্ষেপকারীকে ধরিয়ে দিলে পুরস্কার দেয়া হবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত ঘোষণা আসছে। তবে পুরস্কারের অর্থমূল্য সম্পর্কে কিছু বলেননি তিনি।

নতুন বছরের শুরুতেই বিএনপি-জামায়াত জোটের লাগাতার অবরোধের মধ্যে যানবাহনে আগুন দিয়ে যাত্রীদের ঝলসে দেয়া, রেলপথে নাশকতার প্রেক্ষাপটে একথা বললেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া গত ৫ জানুয়ারি সারা দেশে অবরোধ ডাকার পর থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ ও পেট্রোলবোমা হামলা হচ্ছে। কয়েকদিনে এসব ঘটনায় অন্তত ২০ জন নিহত হয়েছেন। পেট্রোলবোমা হামলা হয়েছে পুলিশের গাড়িতেও, যাতে এক কর্মকর্তাসহ পাঁচ পুলিশ আহত হয়েছেন।

গাড়িতে অগ্নিসংযোগকারী ও পেট্রোলবোমা নিক্ষেপকারীদের দ্রুত গ্রেফতারেরে এরইমধ্যে পুলিশের শীর্ষ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এ্যাসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির সদস্যরা স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় ভাইবার, ট্যাঙ্গোসহ মোবাইলভিত্তিক কয়েকটি ইন্টারনেট অ্যাপ্লিকেশন বন্ধ করে দেয়ার বিষয়েও কথা বলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। তিনি বলেন, সন্ত্রাসীরা প্রচলিত মোবাইল ফোন ছেড়ে টুইটার, ইমেইলসহ বিভিন্ন মাধ্যমে নিজেদের মধ্যে যোগাযোগ করছে। তাদের শনাক্ত করতেই এসব বন্ধ করা হয়েছে। নিরাপত্তাজনিত কারণে গত দুইদিনে ইনস্ট্যান্ট মেসেজিং ও ভিওআইপি অ্যাপ্লিকেশন ভাইবার, ট্যাঙ্গো, হোয়াটস অ্যাপ, মাইপিপল ও লাইন এর সেবা বন্ধ করে দেয়া হয়।

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০১৫

২১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: