মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

বাঘায় ১৪৪ ধারা জারি

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর বাঘা পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। সিএনজি চালিক অটোরিক্সা সমবায় সমিতির নির্বাচনকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়ায় মঙ্গলবার সকাল ৯টার দিকে এ ঘোষণা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বাদল চন্দ্র হালদার।

পুলিশ জানায়, মঙ্গলবার সিএনজি অটোরিক্সা সমবায় সমিতির নির্বাচন ছিল। তবে একটি পক্ষ ভুয়া ভোটার তৈরির অভিযোগ এনে নির্বাচনে সংহিংসতা হতে পারে সোমবার এমন একটি লিখিত অভিযোগ করেন থানায়। সকালে এ নিয়ে উত্তেজনা সৃষ্টি হয়। অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

চাঁদপুরে ৯শ’ ৬০ টন চায়না মাটিসহ কার্গোডুবি

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ২০ জানুয়ারি ॥ চাঁদপুর শহরের আনন্দবাজারে মেঘনা নদীতে মঙ্গলবার সকালে এমভি সোয়াদ নামের একটি কার্গো মেঘনায় ডুবে গেছে। কার্গোর মাস্টার কার্গোটি দ্রুত মেঘনার পাড়ে নিয়ে আসতে সক্ষম হয়। কিন্তু এই সময় জাহাজের প্রায় ৮০ ভাগই নিমজ্জিত হয়ে যায়। জাহাজে ১২ জন স্টাফ থাকলেও কেউ হতাহত হয়নি। তবে জাহাজে থাকা ৯শ’ ৬০ টন সিরামিক তৈরির চায়না মাটি সম্পূর্ণ পানিতে ভিজে নষ্ট হয়ে যায়। লঞ্চের সুপার ভাইজার মোঃ বিল্লাল জানায়, তারা চট্টগ্রাম থেকে ১৯ জানুয়ারি ছেড়ে আসার পর সোমবার রাতে চাঁদপুর লঞ্চঘাটের পাশে অবস্থান করেন। ভোরে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার সময় বিপরীতমুখী অপর দুটি এমভি সাগরের আলো-২ ও এমভি সিরাজুল ইসলাম-১ এমভি সোয়াদ জাহাজের ডান দিকে প্রচ- গতিতে আঘাত করে।

কুমিল্লায় পিস্তল ও মাদকসহ দুই সন্ত্রাসী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২০ জানুয়ারি ॥ কুমিল্লায় এনামুল হক পরাগ ও জহির হোসেন নামের তালিকাভুক্ত দুই সন্ত্রাসী গ্রেফতার হয়েছে। নগরীর হাউজিং এস্টেট এলাকার একটি বাড়ি থেকে অস্ত্র ও মাদকদ্রব্যসহ তাদের গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লার শাকতলাস্থ র‌্যাব-১১ এর একটি দল সোমবার রাত ৯টার দিকে নগরীর হাউজিং এস্টেট এলাকার ২নং সেকশনের ৫/১ ব্লক-জি বাড়িতে অভিযান চালিয়ে নগরীর বাদুরতলা এলাকার আশরাফুল হকের পুত্র এনামুল হক পরাগ (৩২) ও দক্ষিণ চর্থার আবু তাহেরের পুত্র জহির হোসেনকে (২৫) গ্রেফতার করে। তাদের কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ১টি ওয়ান শুটারগান, ২টি ম্যাগজিন, ২ রাউন্ড গুলি, ২৫ পিস ইয়াবা ট্যাবলেট ও ৩ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

ভোলায় বিদ্যুতস্পৃষ্টে নির্মাণ শ্রমিকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ২০ জানুয়ারি ॥ ভোলার দৌলতখান উপজেলায় মঙ্গলবার সকালে বিদ্যুতস্পৃষ্ট হয়ে জহিরুল ইসলাম (২২) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। তিনি দৌলতখানের চরপাতা ইউনিয়নের লেজপাতা গ্রামের আমির হোসেনের পুত্র। স্থানীয়রা জানান, দৌলতখান বাজারের উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ভবনে তিনি রড কাটার কাজ করছিলেন। এ সময় বিদ্যুতস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন।

কেরানীগঞ্জে জমি বিক্রি না করায় মার্কেট ভাংচুর

কেরানীগঞ্জ সংবাদদাতা ॥ কেরানীগঞ্জের চুনকুটিয়া চৌরাস্তায় আলম সুপার মার্কেটের দুটি দোকান মঙ্গলবার সকালে ভেঙে গুঁড়িয়ে দিয়েছে স্থানীয় নুরুল ইসলাম ওরফে আটা নুরু ও তার সহযোগীরা। মার্কেট কর্তৃপক্ষের দাবি, জমি বিক্রি না করায় তারা এ কাজ করেছেন।

মার্কেটের মালিক ইমরান জানান, মার্কেটের পেছনে নুরুল ইসলামের জমি রয়েছে। সেখানে তিনি বহুতল ভবন করবেন। আমাদের মার্কেটের কারণে তার প্রস্তাবিত ভবন শোভা পাবে না বলে মার্কেটের সাড়ে ৩ শতাংশ জমি তার কাছে বিক্রির জন্য চাপ দিচ্ছেন। এতে রাজি না হওয়ায় তিনি ৪০-৫০ জন লোক নিয়ে মার্কেটের দুটি দোকান ভেঙে গুঁড়িয়ে দেন।

সাতক্ষীরায় এক বাড়িতে ডাকাতি

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ আশাশুনি উপজেলার একটি বাড়িতে সোমবার রাতে দুর্ধর্ষ ডাকাতি সংগঠিত হয়েছে। ডাকাতদের বাধা দেয়ায় গৃহকর্তার স্ত্রী ছেলে ও ছেলের স্ত্রীকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক জখম করে নগদ ৩০ হাজার টাকা ও ৩ ভরি স্বর্ণালঙ্কার লুট করে নিয়েছে।

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০১৫

২১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: