কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সাঙ্গাকারার অর্জনের ম্যাচে শ্রীলঙ্কার হার

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ কুমার সাঙ্গাকারার অনন্য অর্জনের ম্যাচে হারল শ্রীলঙ্কা। তৃতীয় ওয়ানডেতে ৪ উইকেটের দারুণ জয়ে সাত ম্যাচের সিরিজে ২-১এ এগিয়ে গেল স্বাগতিক নিউজিল্যান্ড। নেলশনে ইনিংসের ৩ বল বাকি থাকতে ২৭৬ রানের ফাইটিং স্কোর গড়ে অলআউট হয় সফরকারী লঙ্কানরা। জবাবে ম্যাচের নায়ক কেন উইলিয়ামসনের সেঞ্চুরির ওপর ভর করে ৪৮.১ ওভারে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় কিউইরা। দল হারলেও ব্যক্তিগত ৭৬ রানের পথে সাবেক গ্রেট সনাথ জয়সুরিয়াকে (১৩,৪৩০) টপকে ওয়ানডেতে শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ রান এখন তুখোড় সাঙ্গার (১৩,৪৯০)। ওয়ানডে ইতিহাসেরই তৃতীয় সর্বাধিক রানের মালিক তিনি, সামনে কেবল শচীন টেন্ডুলকর (১৮,৪২৬) ও রিকি পন্টিং (১৩,৭০৪)।

এদিন জয়সুরিয়ার চেয়ে ১৫ রান পিছিয়ে ছিলেন সাঙ্গাকারা। ক্যারিয়ারের ৯২তম হাফ সেঞ্চুরি হাঁকিয়ে ওয়ানডেডেত লঙ্কান ইতিহাসের সেরা বনে যান তিনি। সাঙ্গার দারুণ কীর্তির দিনে রান পেয়েছেন বন্ধু মাহেলা জয়াবর্ধনেও। মাত্র ৬ রানের জন্য ক্যারিয়ারের ১৯তম সেঞ্চুরি বঞ্চিত মাহেলা আউট হন ৯৪ রান করে। ৮২ বলের দৃষ্টিনন্দন ইনিংসটি ছিল ৯ চার ও ৩টি ছক্কা দিয়ে সাজানো। আরেক অভিজ্ঞ তিলকারতেœ দিলশানের ৪৪ রান উল্লেখ্য। এছাড়া আর কেউই সুবিধা করতে পারেননি। স্বাগতিকদের পেস তোপে নিয়মিত উইকেট হারানো লঙ্কানরা অলআউট হয় ২৭৬Ñএ। রানের খাতা খেলার আগেই সাজঘরে ফেরেন অধিনায়ক এ্যাঞ্জেলো ম্যাথুস। নিউজিল্যান্ডের হয়ে পেসার টিম সাউদি ৩টি, এ্যাডাম মিলনে ও মিচেল ম্যাকক্লেনঘান নেন ২টি করে উইকেট।

জবাবে ৪১ রানে দ্বিতীয় ও ৬৩ রানে তৃতীয় উইকেট হারানো কিউইদের শুরুটা ভাল হয়নি। কিন্তু তরুণ তারকা উইলিয়ামসনের চমৎকার ব্যাটিংয়ে রেসে ফেরে স্বাগতিকরা। তাকে ভাল সঙ্গে দেন গ্র্যান্ট ইলিয়ট ও কোরি এ্যান্ডারসন। ৬১তম ওয়ানডেতে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নেন ২৪ বছর বয়সী উইলিয়ামসন। ক্লাসিক্যাল ইনিংসে ছিল ৬ চার ও ১টি ছক্কার মার। ইলিয়ট ৫৮ বলে ৪৪, এ্যান্ডারসন ৪৪ বলে ৪৭ রান করে আউট হলেও সাত নম্বরে নামা লুক রনকি মাত্র ১৫ বলে ১ চার ও ৩ ছক্কায় ৩২ রান নিয়ে অপরাজিত থাকেন। সঙ্গী ড্যানিয়েল ভেট্টোরি ৪ বলে ৭। কয়েক দিনের মধ্য ঘরের মাটিতে বিশ্বকাপ খেলতে নামার আগে কিউইদের জন্য এটি উজ্জীবিত নৈপুণ্য। যদিও বাকি ম্যাচগুলোতেও ভাল করতে হবে তাদের। ডুনেডিনে পঞ্চম ওয়ানডে শুক্রবার।

অন্যদিকে হারা ম্যাচে সফরকারীদের সান্ত¡না একসঙ্গে ব্যাটে রান পেয়েছেন তিন অভিজ্ঞ তারকা সাঙ্গাকারা, মাহেলা ও দিলশান।

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০১৫

২১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: