কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দেশে ফিরছেন না সাকিব

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০১৫
  • অস্ট্রেলিয়ায় যোগ দেবেন মাশরাফিদের সঙ্গে

স্পোর্টস রিপোর্টার ॥ বিগব্যাশ টি২০ ক্রিকেট লীগে মেলবোর্ন রেনিগেডসের বিদায় ঘটেছে। সেই সঙ্গে বিগব্যাশ থেকে বিদায় ঘটেছে সাকিব আল হাসানেরও। কিন্তু সাকিব দেশে ফিরছেন না। মেলবোর্ন থেকেই ব্রিসবেনে দলের সঙ্গে যোগ দেবেন বিশ্বসেরা অলরাউন্ডার। বিসিবি সূত্রে এমনটিই জানা গেল।

বিগব্যাশে খেলা শেষ হওয়ার পর সাকিব কী করবেন, দেশে এসে দলের সঙ্গে শনিবার অস্ট্রেলিয়ার ব্রিসবেনের উদ্দেশে উড়াল দেবেন; নাকি মেলবোর্ন থেকে দলের সঙ্গে যোগ দেবেন? বাংলাদেশ দল অস্ট্রেলিয়ায় গিয়ে ব্রিসবেনে ঘাঁটি ঘাড়বে। সাকিব দেশে না ফিরে মেলবোর্ন থেকে ব্রিসবেনে দলের সঙ্গে যোগ দেবেন। বাংলাদেশ দল ব্রিসবেনে অস্ট্রেলিয়া একাদশ নামে একটি দলের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। সাকিবও এ দুই প্রস্তুতি ম্যাচে অংশ নেবেন। এরপর সিডনিতে দল ৯ ফেব্রুয়ারি পাকিস্তানের বিপক্ষে ও ১২ ফেব্রুয়ারি আয়ারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলবে। সেই প্রস্তুতি ম্যাচেও সাকিব থাকবেন।

বিসিবি সূত্র জানায়, ‘মাত্রই বিগব্যাশে সাকিবের খেলা শেষ হয়েছে। এখন যদি সাকিব মেলবোর্ন থেকে আসতে যায়, তাহলে একদিন পরেই আবার দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় যেতে হবে। তাই সাকিব দেশে আসছেন না। মেলবোর্ন থেকেই ব্রিসবেনে চলে যাবেন। এরপর বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন। বাংলাদেশ দল যে প্রস্তুতি ক্যাম্প করবে, প্রস্তুতি ম্যাচ খেলবে; সবকিছুর সঙ্গেই সাকিব যুক্ত থাকবেন।’

বাংলাদেশ দলের সঙ্গে অস্ট্রেলিয়ার বিমানে চড়বেন না সাকিব। সেই সঙ্গে তামিম ইকবালও দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় যাবেন না। রবিবার ২৫ জানুয়ারি একা অস্ট্রেলিয়ায় যাবেন বাংলাদেশ ওপেনার। তবে তামিম যাবেন মেলবোর্নে। ডান হাঁটুর অস্ত্রোপচারের পর দুটি ইনজেকশন দেয়া হয়েছে। আরেকটি ইনজেকশন দিতে হবে। যেটি ২৭ জানুয়ারি দেয়া হবে। অস্ট্রেলিয়ান অর্থপেডিক সার্জন ডেভিড ইয়াং তামিমের হাঁটুতে তৃতীয় ইনজেকশনটি দেবেন। এর আগে ২৬ জানুয়ারি ডেভিড ইয়াংকে দেখাবেন তামিম।

তামিমের উন্নতি চোখে পড়ার মতই। ২৯ ডিসেম্বর মেলবোর্নে অস্ত্রোপচারের পর ১৩ জানুয়ারি পর্যন্ত অস্ট্রেলিয়ায় থেকে দেশে ফিরে তামিম অনুশীলনে যোগ দিয়েছেন। শুরুতে জগিং ও ফ্রন্ট ফুটে ব্যাটিং করে গেছেন। আর রানিং চলছেই। জাতীয় দল আজ দেশে শেষদিনের মতো অনুশীলন করলেও তামিমের অনুশীলন চলবে ২৪ জানুয়ারি পর্যন্ত। তামিম একাই অনুশীলন করছেন। ব্যাটিংও করছেন। তৃতীয় ইনজেকশন দেয়ার পর তামিম হয়ত পুরোপুরি ব্যাটিং করে যেতে পারবেন। সেক্ষেত্রে মেলবোর্নে ইনজেকশন দেয়া শেষে ব্রিসবেনে দলের সঙ্গে যোগ দেবেন তামিম।

ব্রিসবেনে তামিমের প্রস্তুতি ম্যাচ খেলা নিয়ে শঙ্কা থাকলেও, অস্ত্রোপচারের পর পুনর্বাসন প্রক্রিয়ায় থেকে সুস্থ হতে তিন সপ্তাহের যে সময়সীমা বেঁধে দেয়া হয়েছে, তা শেষ হয়ে যাবে। সেক্ষেত্রে পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ দিয়েই হয়ত পুরো ফিট তামিমকে মিলে যাবে। এর আগেই অবশ্য বিগব্যাশ খেলা শেষে অস্ট্রেলিয়ার ব্রিসবেনে ক্যাম্পের শুরু থেকেই দেশের সেরা ক্রিকেটার সাকিবকে পেয়ে যাবে বাংলাদেশ ক্রিকেট দল।

টিটির তিন সিদ্ধান্ত

স্পোর্টস রিপোর্টার ॥ সোমবার বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের টুর্নামেন্ট কমিটির এক সভা তাজউদ্দিন বাংলাদেশ টেবিল টেনিস অডিটরিয়ামের কনফারেন্স রুমে কমিটির চেয়ারম্যান মুনিরা মোর্শেদ হেলেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে ৩টি সিদ্ধান্ত গৃহীত হয়। এগুলো হলো: ১. আগামী ১৮-২০ ফেব্রুয়ারি পর্যন্ত পুরুষ ও মহিলা একক টিটি টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টটি র‌্যাঙ্কিংয়ের অন্তর্ভুক্ত হবে; ২. আগামী ২৫-২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ঢাকা মহানগরী স্কুল টেবিল টেনিস প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে এবং ৩. আগামী ৪ এপ্রিল জাতীয় টেবিল টেনিস প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টটি র‌্যাঙ্কিংয়ের অন্তর্ভুক্ত হবে।

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০১৫

২১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: