কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ক্রেতা আকর্ষণে বাণিজ্যমেলায় ছাড়ের ছড়াছড়ি

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ টানা অবরোধের মধ্যে ক্রেতা আকর্ষণে বাণিজ্যমেলায় চলছে ছাড়ের ছড়াছড়ি। প্যাভিলিয়ন ও স্টলগুলো তাঁদের বিভিন্ন পণ্যে ১০ থেকে ২৫ শতাংশ পর্যন্ত নগদ ছাড় দিচ্ছে। আবার কোন কোন কোম্পানি পণ্যভেদে ১০ থেকে ৬০ শতাংশ ছাড় দিচ্ছে। আবার কেউ লটারির মাধ্যমে বিভিন্ন পুরস্কারও দিচ্ছেন ক্রেতাদের।

বাণিজ্যমেলা ঘুরে দেখা যায়, বেশিরভাগ ক্রেতা-দর্শনার্থীই ভিড় করছেন ‘মূল্যছাড়’ ও ‘বিশেষ অফারে’র স্টলগুলোয়। ফার্নিচার, প্লাস্টিক, ইলেকট্রনিক্স, বিস্কুট, পোশাক ও গৃহস্থালী সামগ্রী থেকে শুরু করে বিদেশী স্টলে নগদ মূল্যছাড় ও পুরস্কার দিচ্ছে কোম্পানিগুলো। ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় (ডিআইটিএফ) ফার্নিচার দেখতে আসা ক্রেতাদের আকৃষ্ট করতে পুরস্কার দিচ্ছে পারটেক্স, নাভানা, নাদিয়া, আখতার, ব্রাদার্স ও হাতিল কমপ্লেক্স লিমিটেড। মাসব্যাপী মেলায় র‌্যাফেল ড্র’র মাধ্যমে পুরস্কারের পাশাপাশি নতুন ডিজাইন, কোয়ালিটি ও স্বল্পমূল্যে দেয়া হচ্ছে ফার্নিচার। ফার্নিচারের ওপর থাকছে ১০ থেকে ১৮ শতাংশ ছাড়। মেলায় সর্বোচ্চ ২৫ শতাংশ ছাড় দিচ্ছে বেঙ্গল অ্যাডহেসিভ এ্যান্ড কেমিক্যাল প্রোডাক্টস লিমিটেডের বেঙ্গল ফোম। বেঙ্গল ফোমের সিনিয়র ব্র্যান্ড এক্সিকিউটিভ স্বরূপ কুমার সাহা জনকণ্ঠকে বলেন, মেলা উপলক্ষে বেডশিটে সর্বোচ্চ ২৫ শতাংশ ছাড় দেয়া হচ্ছে। মেলায় এন মোহাম্মদ, আরএফএল, তালুকদার, বেঙ্গল, হ্যামকো, পারটেক্স, তানিন ও গাজি প্লাস্টিকÑ সবারই ভাল বিক্রি হচ্ছে। এসব কোম্পানি প্লাস্টিকের বাটি, পট, খেলনা, বল, ঝুড়ি, জগ, টিফিন ক্যারিয়ার, জুতার র‌্যাক, বিভিন্ন রকম র‌্যাক, ট্রে, সবজির বাটি, চেয়ার-টেবিল, অর্গানাইজার, কসমেটিক্স বক্স, কসমেটিক্স ওয়ারড্রোব, এয়ারটাইট পট বাটি, চামচ, শীতের কাপড় রাখার বাকেট সেট, লন্ড্রি বাস্কেট প্রভৃতিতেই রয়েছে মূল্য ছাড়।

এবার মেলায় ৩৫৪ মডেলর পণ্য প্রদর্শন ও বিক্রি করছে ওয়ালটন। পণ্যগুলোর মধ্যে রয়েছে ৪৪ মডেলের ফ্রিজ; ৭৬ মডেলের এলইডি, ৩৬ মডেলের সিআরটি ও ৩ মডেলের আল্ট্রাএইচডি টেলিভিশন; ২২ মডেলের স্মার্টফোন; ৮ মডেলের ট্যাব; ১২ মডেলের মোটরবাইক; ১৬ মডেলের জেনারেটর; ১০ মডেলের এয়ার কন্ডিশনার; ১৩ মডেলের রাইস কুকার; ১২ মডেলের কিচেন কুকওয়্যার; ৪ মডেলের আইরন মেশিন; ৯ মডেলের ইলেকট্রিক কেটলি; ৬ মডেলের আইপিএস; ৬ ধরনের অটো ভোল্টেজ স্টাবিলাইজার; ৮ মডেলের ব্লেন্ডার; ৯টি মডেলের রিচার্জেবল ফ্যান; এলইডি বাল্ব ১০ মডেলের; ৪ মডেলের সুইং মেশিন; সম্যান সংখ্যক মডেলের ওভেন, ডিভিডি প্লেয়ার, ইন্ডাকশন কুকার ও হেয়ার ড্রায়ার; ৩টি করে মডেল রয়েছে এয়ার কুলার, ওয়াশিং মেশিন ও রিচার্জেবল পোর্টেবল ল্যাম্পের। এছাড়া ২টি করে মডেল রয়েছে জুসার মেশিন, মাল্টি কুকার, টোস্টার, গ্যাস স্টোভ ও ওয়াটার ডিস্পেন্সারের। সবগুলো পণ্যেই দেয়া হচ্ছে ২ থেকে ১০ হাজার টাকা নগদ মূল্যছাড়।

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০১৫

২১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: