কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

সুনন্দার মৃত্যু শশী থারুরকে দিল্লী পুলিশের জিজ্ঞাসাবাদ

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০১৫

ভারতের সাবেক মন্ত্রী শশী থারুরকে স্ত্রী সুনন্দা পুষ্করের মৃত্যুর ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদ করেছে। গত বছর জানুয়ারিতে দিল্লীর একটি পাঁচতারা হোটেলে থারুরের তৃতীয় স্ত্রী সুনন্দাকে মৃত অবস্থায় পাওয়া গিয়েছিল। খবর বিবিসি অনলাইনের।

মাত্রাতিরিক্ত ওষুধ সেবনই সুনন্দার মৃত্যুর কারণ হতে পারে বলে চিকিৎসকরা জানিয়েছিলেন। কিন্তু পুলিশ এখন বলছে তার মৃত্যু স্বাভাবিক ছিল না, সম্ভবত বিষক্রিয়ায় তার মৃত্যু ঘটে। সোমবার রাতে পুলিশের একটি দল থারুরকে কয়েক ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করে। দিল্লী পুলিশ কমিশনার বিএস বাসিস বলেছেন, থারুর তাদের সহযোগিতা করেছেন। পুলিশ বলেছে তাকে সাক্ষী হিসেবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে, সন্দেহভাজন হিসেবে নয়। এ মামলাটি নিয়ে সাধারণ মানুষের মধ্যে যথেষ্ট কৌতূহল তৈরি হয়েছে। সুনন্দার মৃত্যুর মাত্র দু’দিন আগে থারুর ও এক পাকিস্তানী নারী সাংবাদিক মেহের তারারের মধ্যকার কিছু অন্তরঙ্গ বার্তা প্রকাশিত হয়েছিল। থারুর প্রথমে বলেছিলেন যে তার টুইটার এ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে।

কিন্তু সুনন্দা বলেছিলেন, তিনি নিজেই তাঁর স্বামী ও ওই সাংবাদিকের বার্তাগুলো প্রকাশ করেছেন। মেহেরকে পাকিস্তানী গোয়েন্দা সংস্থা আইএসআইর এজেন্ট বলে বর্ণনা করে সুনন্দা অভিযোগ করেছিলেন যে তাঁর কয়েক মাসের অসুস্থতার সুযোগ নিয়ে মেহের থারুরের ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করেছিলেন। কংগ্রেস দলীয় এমপি থারুর ও সাবেক ব্যবসায়ী সুনন্দার বিয়ে হয়েছিল ২০১০ সালে। থারুর জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল ছিলেন এবং ২০০৮ সালে জাতিসংঘের মহাসচিব পদে প্রতিদ্বন্দ্বিতায় বর্তমান মহাসচিব বান কি মুনের কাছে হেরে গিয়েছিলেন। পরে দেশে ফিরে এসে রাজনীতিতে যোগ দেন।

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০১৫

২১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: