মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সাতদিনে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে ॥ মানববন্ধনে হানিফ

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ আগামী সাতদিনের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে জনজীবনের স্বাভাবিক চলাফেরা নিশ্চিত করা হবে বলে ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। তিনি বলেন, আমরা কথা দিয়ে যাচ্ছি, আগামী সাত দিনের মধ্যে বাংলাদেশের সকল সন্ত্রাস নির্মূল এবং পরিস্থিতি শান্ত করে মানুষের জীবনযাত্রায় যাতে কোনরকম আতঙ্ক না থাকে সেই ব্যবস্থা করব ইনশাল্লাহ।

সোমবার রাজধানীর শাহবাগ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সামনে ‘সারাদেশে বিএনপি-জামায়াতে অব্যাহত নৈরাজ্য, সন্ত্রাস ও বোমা হামলায় নিরীহ মানুষকে জীবন্ত পুড়িয়ে হত্যার’ প্রতিবাদে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) আয়োজিত মানববন্ধনে তিনি এ ঘোষণা দেন। তিনি বলেন, গোটা দেশবাসীকে আশ্বস্ত করে যেতে চাই, শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজকে এগিয়ে যাচ্ছে। আমরা এই এগিয়ে যাওয়া অব্যাহত রাখতে চাই। আসুন আজকে বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কর্মকা-ের বিরুদ্ধে রুখে দাঁড়ান এবং শেখ হাসিনার সরকারকে সহায়তা করুন। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, যারা গাড়িতে পেট্রোলবোমা ছুড়ে, আগুন দিচ্ছে, মানুষকে হত্যা করছে তাদের দ্রুত খুঁজে বের করুন। বিএনপি-জামায়াত ২০ দলীয় জোটের যে নেতারা নির্দেশ দিচ্ছেন, সন্ত্রাসী কর্মকা- চালাচ্ছেন তাদেরও গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করুন।

‘তারেক রহমান নষ্ট রাজনীতির হোতা’ উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, ইতোমধ্যেই বিএনপি নেত্রী খালেদা জিয়ার কুপুত্র বিদেশীদের স্বাক্ষর জালিয়াতি করে দেশের ভাবমূর্তি নষ্ট করেছে, দেশের মানুষকে অপমানিত করেছে। এই নষ্ট রাজনীতি থেকে বিএনপিকে বের করে আনার জন্য তিনি খালেদা জিয়ার প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, সময় এসেছে খালেদা জিয়াসহ ২০ দলের এ সন্ত্রাস-নৈরাজ্য রুখে দেয়ার। সন্ত্রাস, নৈরাজ্য এবং মানুষ পুড়িয়ে মারার জন্য খালেদা জিয়াসহ শীর্ষ পর্যায়ের নেতাদের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। তিনি বলেন, সরকার বলেছে তারা যে কোন সময় সভা-সমাবেশ করতে পারবে। তবে সমাবেশের নামে নাশকতা করতে দেয়া হবে না।

স্বাচিপের সভাপতি ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হকের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ বদিউজ্জাম ভূঁইয়া ডাবলু, বিএমএর সভাপতি অধ্যাপক ডাঃ মাহবুব হাসান, ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাচিপ মহাসচিব অধ্যাপক ডাঃ ইকবাল আর্সনাল, অধ্যাপক ডাঃ কনক কান্তি বড়ুয়া, ডাঃ জাকারিয়া স্বপন প্রমুখ।

দেশবাসী চাইলে খালেদার বিরুদ্ধে ব্যবস্থাÑ ড. হাছান ॥ সম্মান দেখিয়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে এখনও গ্রেফতার করা হয়নি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, অনেক আগেই তাঁকে গ্রেফতার করা উচিত ছিল। কিন্তু তিনি (খালেদা জিয়া) দেশের সাবেক প্রধানমন্ত্রী, সাবেক বিরোধীদলীয় নেত্রী ও একটি দলের চেয়ারপার্সন। তাই সম্মান দেখিয়ে তাঁকে গ্রেফতার করা হয়নি। তবে দেশবাসী যদি চায় তাহলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সরকার সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেবে।

সোমবার সকালে আওয়ামী লীগ সভানেত্রীর ধানম-ির রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, ড. আবদুস সোবহান গোলাপ, ডাঃ বদিউজ্জমান ভুঁইয়া ডাবলু, ফরিদুন্নাহার লাইলী, অসীম কুমার উকিল, এনামুল হক শামীম, সুজিত রায় নন্দী প্রমুখ।

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

২০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: