আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ইটিভি চেয়ারম্যান স্বীকারোক্তিমূলক জবানবন্দী

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

কোর্ট রিপোর্টার ॥ তারেক রহমানের বক্তব্য প্রচারের দায়ে রাষ্ট্রদ্রোহ মামলায় আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন বেসরকারী টেলিভিশন ইটিভির চেয়ারম্যান আব্দুস সালাম।

৫ দিনের রিমান্ড শেষে সোমবার দুপুরে ঢাকার সিএমএম আদালতে হাজির করা হয় আবদুস সালামকে। তাকে হাজির করে তেজগাঁও থানার রাষ্ট্রদ্রোহ মামলায় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী লিপিবদ্ধ করার আবেদন জানান ডিবি পরিদর্শক ওয়াহিদুজ্জামান। এরপর ঢাকা মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনান স্বীকারোক্তিমূলক জবানবন্দী নেন। বিকাল পাঁচটা পর্যন্ত জবান্দবন্দী নেয়া হয়। এরপর সালামকে কারাগারে পাঠিয়ে দেয়া হয়। তবে জবানবন্দীতে সালাম কী বলেছেন তা জানা যায়নি।

গত ৪ জানুয়ারি রাতে লন্ডন থেকে তারেক রহমানের বক্তব্য সরাসরি সম্প্রচার করে একুশে টেলিভিশন। ‘ইটিভিতে তারেক রহমানের বক্তব্য প্রচার রাষ্ট্রদ্রোহের শামিল’-এ অভিযোগে ৮ জানুয়ারি পেনাল কোডের ১২৪(এ) ধারায় মামলাটি করেন তেজগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) বোরহান উদ্দিন। মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও বেসরকারী টেলিভিশন চ্যানেল ইটিভির চেয়ারম্যান আব্দুস সালামকে আসামি করা হয়।

৫ জানুয়ারি রাত সাড়ে ৩টার দিকে কাওরান বাজারের ইটিভির কার্যালয় থেকে বাসায় ফেরার পথে সালামকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ। পরে তাকে আগের একটি পর্নোগ্রাফি মামলায় গ্রেফতার দেখানো হয়।

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

২০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: