কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

রাজবাড়ীতে ছয় পাট গুদাম ১৫ দোকান পুড়ে ছাই

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ১৯ জানুয়ারি ॥ বালিয়াকান্দি উপজেলার জামালপুর বাজারে সোমবার ভোরে অগ্নিকাণ্ডে ছয়টি পাটের গুদামসহ ১৫ দোকান ভস্মীভূত হয়েছে। এতে এক কোটি টাকার ক্ষতি হয়েছে। অগ্নিকা-ের সময় বাজারের দুটি দোকানে লুটপাট হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় সূত্র জানায়, ভোর পৌনে ৬টার দিকে জামালপুর বাজারের মাহফুজের মুদি দোকান থেকে অগ্নিকা-ের সূত্রপাত হয়ে তা মুহূর্তেই ছড়িয়ে পড়ে। একে একে বাজারের ছয়টি পাট গুদাম ও পাঁচটি মুদি দোকান, একটি ডেকোরেটর দোকানসহ ১৫টি দোকান এবং দোকানে থাকা মালপত্র পুড়ে ছাই হয়ে যায়। রাজবাড়ী, ফরিদপুর ও বোয়ালমারী ফায়ার সার্র্ভিসের চারটি ইউনিট প্রায় পাঁচ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষতিগ্রস্তরা হলো পাট ব্যবসায়ী সুরঞ্জন দাস, ইউনুস মোল্লা, সানোয়ার হোসেন, স্বপন দাস, রাজ্জাক খান, শ্যামল কু-ু, নিখিল কু-ু, মুদি ব্যবসায়ী কবির উদ্দিন, আবুল বাশার, উজ্জ্বল, ফয়সাল, ডেকোরেটর ব্যবসায়ী লতিফ উদ্দিন। অগ্নিকা-ের সময় দুটি দোকানের মালামাল লুট হয়েছে বলে ব্যবসায়ীরা অভিযোগ করেছেন।

মাদারীপুরে বাড়িতে অগ্নিসংযোগ

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১৯ জানুয়ারি ॥ রবিবার মধ্যরাতে কালকিনির কয়ারিয়া গ্রামে আবদুল হান্নান মাস্টারের বসতঘরে অগ্নিসংযোগ করেছে কতিপয় দুর্বৃত্ত। এলাকাবাসী ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ঘরের মালামাল পুড়ে ৩ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের দাবি। পূর্বশত্রুতার জের ধরে প্রতিপক্ষ ইদ্রিস বেপারীর লোকজন এ ঘটনা ঘটিয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের ধারণা।

ভোলায় ৩০ মণ জাটকা জব্দ

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১৯ জানুয়ারি ॥ ভোলার ইলিশা বিশ্বরোড এলাকায় রবিবার রাত ৯টার দিকে একটি যাত্রীবাহী লঞ্চে কোস্টগার্ড সদস্যরা অভিযান চালিয়ে ৩০ মণ জাটকা ইলিশ জব্দ করেছে।

ফরিদপুর রাজেন্দ্র কলেজের দুই শিক্ষার্থীকে পদক প্রদান

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৯ জানুয়ারি ॥ ফরিদপুরের সরকারী রাজেন্দ্র কলেজের গণিত বিভাগের মাস্টার্স ও অনার্স শ্রেণীর দুই মেধাবী শিক্ষার্থী এ বছর এএফ মুজিবুর রহমান স্বর্ণপদক পেয়েছেন। সোমবার সরকারী রাজেন্দ্র কলেজের শহর শাখার মিলনায়তনে এক অনুষ্ঠানে দুই শিক্ষার্থীকে স্বর্ণপদক, নগদ টাকা ও সনদপত্র প্রদান করা হয়। সরকারী রাজেন্দ্র কলেজের গণিত বিভাগীয় প্রধান অধ্যাপক মোঃ আবু বকর সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন- এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি মিজানুর রহমান, যুক্তরাষ্ট্রের ওকলাহামা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও মুজিবনগর সরকারের সাবেক কর্মকর্তা অধ্যাপক মোঃ বেলায়েত হোসেন, রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ মাহবুবুর রহমান, অধ্যাপক তারিক হোসেন খান, ফাউন্ডেশনের প্রতিনিধি লোনা টি রহমান এবং পদকপ্রাপ্ত দুই শিক্ষার্র্থী সুচরিতা রানী ও ফেরদৌস ওয়াহিদ। স্বর্ণপদকের সঙ্গে মাস্টার্স শ্রেণীর শিক্ষার্থী ফেরদৌস ওয়াহিদকে ১৫ হাজার ও অনার্স শ্রেণীর শিক্ষার্থী সুচরিতা রানীকে ১০ হাজার নগদ টাকা দেয়া হয়।

সিলেটে পর্যটনের আরও এক মোটেল

গত ১৩ জানুয়ারি দুটি পাতা একটি কুঁড়ি খ্যাত সিলেটে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের আরও একটি মোটেলের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী রাশেদ খান মেনন এমপি। বিশেষ অতিথি ছিলেন সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান অপরূপ চৌধুরী। -বিজ্ঞপ্তি।

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

২০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: