মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

লীগ কাপ সেমিফাইনালের প্রথম লেগ ॥ লিভারপুল-চেলসি লড়াই আজ

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ লীগ কাপের সেমিফাইনালের প্রথম লেগে আজ মাঠে নামছে চেলসি ও লিভারপুল। নিজেদের মাঠ এ্যানফিল্ডে জোশে মরিনহোর দলকে আতিথ্য দেবে অলরেডরা। চলতি মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত গতিতে ছুটছে চেলসি। ইংলিশ প্রিমিয়ার লীগে শুরু থেকেই দাপট দেখাচ্ছে তারা। ২২ ম্যাচ শেষে ৫২ পয়েন্ট নিয়ে সবার উপরে অবস্থান করছে জোশে মরিনহোর দল। আর লিভারপুলের অবস্থান লীগ টেবিলের আটে। তাই সাম্প্রতিক পারফরমেন্সের বিচারে লিভারপুলই এগিয়ে। কিন্তু ম্যাচটা যেহেতু এ্যানফিল্ডে; নিজেদের ভক্ত-অনুরাগীদের সামনে খেলবে ব্রেন্ডন রজার্সের শিষ্যরা। সেক্ষেত্রে লিভারপুলও আজ ফেবারিট।

মৌসুমের শুরুটা তেমন ভালো হয়নি লিভারপুলের। দলের সেরা তারকা লুইস সুয়ারেজকে বিক্রি করে যেন একেবারেই নিষ্প্রভ হয়ে পড়ে দলটি। তবে শুরুর সেই ধাক্কা সামলিয়ে ক্রমেই উন্নতির দিকে এগুচ্ছে লিভারপুল। আর পারফরমেন্সের এই ধারাবাহিকতা মৌসুমের শেষ পর্যন্ত ধরে রাখতে চান ক্লাবটির অভিজ্ঞ কোচ ব্রেন্ডন রজার্স। এ বিষয়ে তিনি বলেন, ‘মৌসুমের প্রথমদিকে সুস্পষ্টভাবেই আমাদের কিছুটা খারাপ সময় পার করতে হয়েছে। কিন্তু এই মুহূর্তে দল খুব ভাল খেলছে। বিশেষ করে রক্ষণাত্মক ফুটবলটা ভালভাবেই খেলছে শিষ্যরা। সেইসঙ্গে চমৎকার পারফরমেন্স উপহার দিচ্ছে তারা। এটা খুবই ভাল খবর। আমরা চাই পারফরমেন্সের ধারাবাহিকতা ধরে রেখে আরও উন্নতি করতে।’

নিজেদের শেষ ম্যাচে দারুণ জয় পায় লিভারপুল। এ্যাস্টন ভিল্লাকে ২-০ গোলে হারায় ব্রেন্ডন রজার্সের দল। আর সেই ম্যাচে দুটি গোলই আসে স্টিভেন জেরার্ডের পা থেকে। তাই চেলসির বিপক্ষে মাঠে নামার আগে ফুরফুরে মেজাজেই রয়েছেন জেরার্ড। লীগ কাপে লিভারপুলের পারফরমেন্স সবসময়ই ভালো। আর ক্লাবটির অধিনায়ক জেরার্ড তিনবার এই টুর্নামেন্টের শিরোপা জিতেছেন। ২০০১ সালে প্রথম, ২০০৩ সালে দ্বিতীয় এবং ২০১২ সালে শেষবারের মতো চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। তার লক্ষ্য এবারও লীগ কাপের শিরোপাটা স্পর্শ করা। এর পেছনের কারণটাও ফুটবলপ্রেমীদের জানা। কেননা চলতি মৌসুম শেষেই যে লিভারপুল ছাড়ার ঘোষণা দিয়েছেন তিনি। তাই ক্লাবকে শিরোপা উপহার দিয়েই প্রিয় ক্লাবকে বিদায় বলতে চান ইংলিশ ফুটবলের অন্যতম সেরা এই তারকা।

এই ম্যাচের আগে সুখস্মৃতির সাগরে ভাসতে পারেন জোশে মরিনহোও। ২০০৫ সালের কথা। এই লীগ কাপের ফাইনালেই কার্ডিফে মুখোমুখি হয় লিভারপুল-চেলসি। ১-০ ব্যবধানে এগিয়ে লিভারপুল।

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

২০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: