মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

বিশ দোকানসহ চার বাড়িতে ডাকাতি আটক ১১

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ গোপালগঞ্জে ৭ ডাকাত ও ৩ মোটরসাইকেল চোরকে আটক করা হয়েছে। এছাড়া, কেবশপুরে ২০ দোকানে ডাকাত ও পাথরঘাটায় ব্যবসা প্রতিষ্ঠানসহ ৪ বাড়িতে, ফরিদপুরে ১ বাড়িতে ডাকাতি ও কক্সবাজারে ১ ডাকাত আটক করা হয়েছে।

খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের।

গোপালগঞ্জ ॥ গোপালগঞ্জে ৭ ডাকাত ও ৩ মোটরসাইকেল চোরকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার রাতে কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলার বিভিন্ন স্থান থেকে এদের গ্রেফতার করা হয়। কাশিয়ানী থানার ওসি জানান, ভোর সাড়ে ৪টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের বাটইধোপা নামক স্থানে গাছ কেটে রাস্তায় ব্যারিকেড দিয়ে ডাকাতির প্রস্তুতিকালে ঘটনাস্থল থেকে ৪ ডাকাত ও পরে দলের আরও ৩ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- কাশিয়ানীর শিবগাতি গ্রামের শেখ সাহাবুল ও নয়ন শেখ, নড়াইলের লোহাগড়া উপজেলার চাচই ও ঘাঘা গ্রামের পিকুল মোল্লা, রফিকুল ইসলাম ওরফে তরিক, উজ্জ্বল মোল্লা ওরফে শিপন ও জাকির সিকদার এবং ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার রাসেল শেখ। এদের কাছ থেকে পুলিশ দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে। এ ব্যাপারে মামলা হয়েছে। অন্যদিকে, মুকসুদপুর থানার ওসি জানান, মুকুদপুরের মহারাজপুর ফেরিঘাট এলাকা থেকে একটি চোরাই মোটরসাইকেলসহ ৩ চোরকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো, শরীয়তপুরের জাজিরা উপজেলার সাইদ মল্লিক ও জসিম মিয়া এবং পটুয়াখালীর গলাচিপা উপজেলার কামাল আকন্দ। সোমবার সকালে এদের আদালতে পাঠানো হয়েছে।

কেশবপুর ॥ রবিবার রাতে কেশবপুরের কাস্তা বাজারে গণডাকাতি সংঘটিত হয়েছে। অস্ত্রধারী ডাকাত দল বাজারের চারজন পাহারাদারকে বেঁধে ২০ দোকানে লুটপাট করেছে। এর মধ্যে মুদি ব্যবসায়ী মুকন্দ গাইনের দোকান থেকে ১ লাখ ৩৫ হাজার নগদ টাকাসহ ডাকাতরা বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান থেকে প্রায় ৪ লাখ টাকার মালামাল নিয়ে গেছে। একই রাতে কেশবপুর হাসপাতালে একদল অস্ত্রধারী ডাকাত দল নৈশপ্রহরী আতিয়ার রহমানকে (৫০) পিটিয়ে ড্রেনের ভেতর ফেলে দিয়ে হাসপাতালের অফিস রুমের তিনটি কক্ষের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। তিনটি আলমারির তালা ভেঙ্গে কাগজপত্র তচনচ করেছে।

পাথরঘাটা ॥ বরগুনার পাথরঘাটার কালমেঘা ইউনিয়নে ব্যবসা প্রতিষ্ঠানসহ ৪ বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। রবিবার গভীর রাতে এ ডাকাতির ঘটনা ঘটে। এ সময় একটি ব্যবসা প্রতিষ্ঠানসহ ৪ বাড়ি থেকে ৫ ভরি স্বর্ণলাঙ্কার ও নগদ টাকাসহ অন্তত ৫ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায় ডাকাত দল।

ফরিদপুর ॥ জেলার চরভদ্রাসন উপজেলার সদর ইউনিয়নের মাথাভাঙ্গা গ্রামে ডাকাতির ঘটনা ঘটেছে। রবিবার রাত ১২টার দিকে এ ডাকাতি হয়। ৭-৮ জনের একটি ডাকাত দল প্রথমে মোতালেব মোল্লার বাড়ির টিন কেটে ঘরের ভেতরে ঢুকে দেশীয় অস্ত্রের মুখে বাড়ির লোকদের জিম্মি করে পরিবারের সবাইকে বেঁধে রেখে ডাকাতি করে। পরে মোতালেব মোল্লাকে দিয়ে কাদের মোল্লার দরজা খোলাতে বাধ্য করে।

কক্সবাজার ॥ জেলার উখিয়ায় অভিযান চালিয়ে এক কুখ্যাত রোহিঙ্গা ডাকাতকে আটক করেছে পুলিশ। সোমবার দুপুরে কুতুপালং শরণার্থী ক্যাম্প এলাকায় থানা পুলিশের একটি দল এ অভিযান চালায়। ধৃত ডাকাত ইউনুচ কুতুপালং শরণার্থী ক্যাম্পের রোহিঙ্গা সেলিমের পুত্র।

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

২০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: