রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিলেটে পুলিশের বিরুদ্ধে আদালতের আদেশ উপেক্ষার অভিযোগ

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫
  • ক্লিনিক দখল নিয়ে বিরোধ

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটে একটি ক্লিনিক নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। পুলিশের সহযোগিতায় এক পক্ষ ক্লিনিকটি দখল নিতে গেলে এ উত্তেজনা দেখা দেয়। গুরুতর অভিযোগ উঠেছে, শাহপরাণ (র.) থানা পুলিশের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের। জানা যায়, সিলেট নগরীর দর্শনদেউড়ীর বাসিন্দা এটিএম কবির শিকদারসহ তিনজন মিলে ২০১২ সালে ডাঃ এনায়েত উল্লাহর কাছ থেকে ৭ বছর মেয়াদে নগরীর শিবগঞ্জের পূর্বাশা ক্লিনিকটি ভাড়া নেন। প্রচুর অর্থায়নে ক্লিনিক পরিচালনা করতে থাকাবস্থায় ২০১৪ সালের মাঝামাঝি এসে মালিক ডাঃ এনায়েতের সঙ্গে তাদের বিরোধ হয়। বিরোধের জের ধরে উভয়পক্ষে সিলেট জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেটসহ জজ আদালতে পাল্টপাল্টি মামলা করা হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের আদেশে ক্লিনিকের চাবিসহ মালামাল জব্দ করে রাখা হয়। এক পর্যায়ে মামলা জেলা ম্যাজিস্ট্রেট তথা জেলা জজ আদালত থেকে হাইকোর্ট পর্যন্ত গড়ায়। হাইকোর্টের ফৌজদারি বিধি মোকদ্দমা ৪২৪৫২/১৪-এর আদেশে নিম্ন আদালতসমূহের সকল আদেশ ৬ মাসের জন্য স্থগিত করে নিম্ন আদালতের মালমালের জব্দ ও জিম্মানামা বহাল রাখেন। পাশাপাশি ক্লিনিক মালিক ডাঃ এনায়েতকে কারণ দর্শাতে জারি করেন। কিন্তু উচ্চ আদালতের স্থগিতাদেশ ও নোটিস অগ্রাহ্য করে সিলেটের শাহপরাণ থানার ওসি মোঃ শাখাওয়াত হোসেন ও এসআই সুদীপ্ত শেখর ডাঃ এনায়েতকে চাবি ও ৬০ লাখ টাকার মালামালসহ ক্লিনিকটি দখল দেন। পুলিশের এ বে-আইনী দখলদারির বিরুদ্ধে ব্যবসায়ী এটিএম কবির শিকদার ও তার অংশীদারগণ প্রথমে শাহপরাণ থানার ওসি মোঃ শাখাওয়াত হোসেন ও এসআই সুদীপ্ত শেখরকে উকিল নোটিস দেন।

নোটিসের কোন জবাব না দেয়ায় তারা এ বেআইনী দখলদারির প্রতিকার চেয়ে গত বছরের ২৯ ডিসেম্বর সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবরে লিখিত আবেদন করেন। আবেদনের দীর্ঘ প্রায় একমাস অতিবাহিত হলেও অজ্ঞাত কারণে কোন ব্যবস্থা নেয়া হয়নি। এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

বোয়ালমারীতে প্রধান শিক্ষককে শোকজ

টাকা নিয়ে বই বিতরণ

সংবাদদাতা, বোয়ালমারী, ফরিদপুর, ১৯ জানুয়ারি ॥ ফরিদপুরের বোয়ালমারী উপজেলার রুপাপাত বামন চন্দ্র উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের অর্থের বিনিময়ে সরকার কর্তৃক বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ না করার অভিযোগে প্রধান শিক্ষককে বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহজাহান শেখকে ইউএনও মোঃ সহিদুজ্জামান গতকাল সোমবার ৭ কর্মদিবস সময় দিয়ে লিখিত জবাব চেয়ে নোটিস প্রদান করেছেন। জানা যায়, ওই বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য মোঃ কামরুল মিয়া গত ৮ জানুয়ারি ইউএনও বরাবর বই বিতরণ বন্ধের অভিযোগ উল্লেখ করে প্রধান শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন। ইউএনও বিষয়টি উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রাকিবুল হাসানকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে বলেন। ১১ জানুয়ারি পর্যন্ত ১৩৯ জন শিক্ষার্থী পাঠ্যপুস্তক পায়নি বলে ওই দাখিল করা প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

বরিশালে একুশে বইমেলার প্রস্তুতি সভা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ গত দু’বছর থেকে জেলায় একমাত্র পাঁচ দিনব্যাপী একুশে বই মেলার আয়োজন করা হয় গৌরনদী উপজেলার ঐতিহ্যবাহী মাহিলাড়া ডিগ্রী কলেজ প্রাঙ্গণে।

মাহিলাড়া ইউনিয়ন পরিষদ ও মাহিলাড়া ডিগ্রী কলেজের যৌথ উদ্যোগে এবারেও ব্যাপক আয়োজনের মধ্যদিয়ে একুশে বই মেলা ও সাহিত্য-সাংস্কৃতিক অনুষ্ঠান উদ্যাপনের লক্ষে সোমবার সকালে মাহিলাড়া ডিগ্রী কলেজের হলরুমে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় বইমেলা ও সাহিত্য সাংস্কৃতিক অনুষ্ঠান বাস্তবায়ন কমিটি, পরিকল্পনা ও বাজেট প্রণয়নসহ প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। মাহিলাড়া ইউনিয়ন পরিষদের ডিজিটাল চেয়ারম্যান সৈকত গুহ পিকলুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- অধ্যক্ষ ফিরোজ ফোরকান আহমেদ, প্রধান শিক্ষক প্রণয় কান্তি অধিকারী, সাবেক মোঃ ইসাহাক আলী সরদার প্রমুখ। সভায় ইউনিয়নের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগণ, রাজনৈতিক, সামাজিক, মুক্তিযোদ্ধা ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভা শেষে সর্বসম্মতিক্রমে মাহিলাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈকত গুহ পিকলুকে আহ্বায়ক করে বিভিন্ন কমিটি ও উপ-কমিটি গঠন করা হয়।

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

২০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: