মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

নেত্রকোনা শহরে বাইপাস সড়কের অভাবে দুর্ভোগ

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১৯ জানুূয়ারি ॥ জেলা শহরে একটি বাইপাস সড়কের অভাবে শহরবাসীকে প্রতিনিয়ত চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। মূল শহরের ওপর দিয়ে সব ধরনের যানবাহন চলাচল করায় যেখানে সেখানে সৃষ্টি হচ্ছে যানজট। অন্যদিকে শহরের রাস্তাগুলোও দিনে দিনে চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে। নেত্রকোনা শহরের প্রধান সড়ক মাত্র একটিই। রাজুরবাজার বাসস্ট্যা›ড থেকে পারলা আন্তঃজেলা বাসস্ট্যান্ড পর্যন্ত এ সড়কের দু’পাশেই গড়ে উঠেছে অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান, বাণিজ্যকেন্দ্র ও অফিস-আদালত। কিন্তু নেত্রকোনা সদর, মোহনগঞ্জ, বারহাট্টা, কলমাকান্দা, মদন এবং সুনামগঞ্জের ধরমপাশা উপজেলা থেকে ময়মনসিংহ ও ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে যেসব যানবাহন চলাচল করে।

ঈশ্বরদী ভূমি অফিসে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ গ্রাহক হয়রানি, অফিস স্টাফদের দুর্ব্যবহার, নামজারি, মিস কেস পরিচালনা, খাস জমি বরাদ্দসহ নানা বিষয়ে বাড়তি অর্থ আদায়, দালালদের দৌরাত্ম্যসহ নানা প্রকার অনিয়ম ও দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত হয়েছে ঈশ্বরদী ভূমি অফিস। ভুক্তভোগীদের অভিযোগ সূত্রে এসব জানা গেছে।

সূত্র মতে, ঈশ্বরদী উপজেলা পরিষদ চত্বরে ভূমি কার্যালয়টি অবস্থিত । র্দীর্ঘদিন থেকে এ অফিসে কর্মরত স্টাফদের কয়েকজনের দুর্ব্যবহারে অতিষ্ঠ হয়ে উঠেছে সেবা নিতে আসা গ্রাহকরা। সহকারী কমিশনার মুকুল কুমার মৈত্র অভিযোগ অস্বীকার করে বলেন, আমি সদ্য যোগদান করেছি। চেষ্টা করছি সব কিছু ভালমতো যাতে করা যায়। বাংলাদেশের যে অবস্থা সাব-রেজিস্ট্রি অফিস, ভূমি অফিস, পাসপোর্ট অফিসসহ সব জায়গাতেই শুদ্ধি অভিযান চলছে।

বেরোবিতে ছাত্রলীগের হামলায় দুই কর্মকর্তা আহত

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষক-কর্মকর্তাদের ওপর হামলা চালিয়ে দুই কর্মকর্তাকে আহত করেছে ছাত্রলীগের নেতারা। আহত কর্মকর্তারা হলেন হিসাব শাখার সহকারী পরিচালক রেজাউল করীম শাহ এবং হিসাবরক্ষণ কর্মকর্তা মাহবুবার রহমান। তাঁদের রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে শিক্ষক-কর্মকর্তারা সোমবার প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয়।

এ সময় ছাত্রলীগের দুই নেতা এসে অতর্কিত তাঁদের ওপর হামলা চালায়। এতে ওই দুই কর্মকর্তা ছাড়াও ছাত্রলীগের প্রতিপক্ষ গ্রুপের সোলায়মান আলী নামের আরেক ছাত্রনেতা আহত হন।

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

২০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: