মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

অপশক্তিকে স্তব্ধ করা হবে রাজনীতির বিরুদ্ধে কথা বলিনি ॥ র‌্যাব প্রধান

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ র‌্যাব প্রধান বেনজীর আহমেদ স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন, দেশের জনগণের বিরুদ্ধে একটি গোষ্ঠী ও মহল যে অঘোষিতভাবে এক ধরনের যুদ্ধ পরিচালনা করছে আমরা তাদের স্তব্ধ করে দিতে চাই। সে অপশক্তির হাত থেকে চিরস্থায়ী মুক্তির লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। খুনী হত্যাকারীর হাত থেকে মানুষ মুক্তি চায়। এ অপশক্তির কার্যক্রম সম্পর্কে আমরা সচেতন রয়েছি। চট্টগ্রাম বন্দরের সঙ্গে ঢাকার নেটওয়ার্ক নিরাপদ রাখতে এবং মানুষ যাতে নিশ্চিন্তে চলাচল করতে পারে, পণ্য পরিবহনে যাতে সমস্যা না হয়, সে চেষ্টা আমরা করে যাচ্ছি।

সোমবার বিকেলে চট্টগ্রামের পতেঙ্গায় র‌্যাব চট্টগ্রাম জোনের সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। মহাপরিচালকের দায়িত্ব গ্রহণের পর বিশেষ কর্মসূচীর আওতায় তিনি চট্টগ্রামের কার্যালয় পরিদর্শনে আসেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে বেনজীর আহমেদ বলেন, রংপুরের মিঠাপুকুরে রাজনীতিবিদ কিংবা রাজনীতির বিরুদ্ধে কথা বলিনি। খুন, সন্ত্রাস ও ধ্বংসযজ্ঞের বিরুদ্ধে বলেছি। খুন, সন্ত্রাস ও ধ্বংসযজ্ঞ কোন রাজনীতি হতে পারে না। মানুষকে প্রতিরক্ষা দেয়াই আমাদের দায়িত্ব।

উল্লেখ্য, রংপুরের মিঠাপুকুরে গত শুক্রবার পুলিশের আইজি ও র‌্যাব মহাপরিচালকের বক্তব্য রাজনীতিতে ব্যাপক আলোচিত-সমালোচিত হয়। বিশেষ করে বিএনপির পক্ষ থেকে এর তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়। ২০ দলীয় জোটের এক বিবৃতিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যে সকল কর্মচারীর রাজনৈতিক খায়েশ রয়েছে তাদের উর্দি খুলে রাজনীতির মাঠে নামার আহ্বান জানানো হয়। মিঠাপুকুরে দেয়া বক্তব্য প্রসঙ্গে সাংবাদিকরা প্রশ্ন করলে র‌্যাব মহাপরিচালক সেখানে কোন ধরনের রাজনৈতিক বক্তব্য দেয়া হয়নি বলে দাবি করেন। বেনজীর আহমেদ বলেন, একটি অপশক্তি নাশকতা চালিয়ে জনগণকে স্তব্ধ করতে চায়। এ অপশক্তির হাত থেকে চিরস্থায়ী মুক্তির জন্য আমরা কাজ করছি। দেশের মানুষ খুনী ও হত্যাকারীদের কাছ থেকে মুক্তি চায়।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকু- ও মিরসরাই উপজেলার কয়েকটি স্থানে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক-কাভার্ডভ্যানের ওপর চোরাগোপ্তা হামলা ও নাশকতা প্রসঙ্গে ব্যবস্থার বিষয়ে জানতে চাইলে র‌্যাব মহাপরিচালক বলেন, সাধারণ মানুষের নিরাপদ চলাচল ও পণ্য পরিবহনে যেন সমস্যা না হয়, সে চেষ্টা আমরা করছি। প্রতিদিন হাজার হাজার গাড়িকে নিরাপত্তা দিয়ে চট্টগ্রাম থেকে ঢাকায় পৌঁছে দেয়া হচ্ছে। এই প্রচেষ্টা অব্যাহত থাকবে।

সংবাদ সম্মেলনের পূর্বে র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ চট্টগ্রামের পুলিশ ও জনপ্রশাসন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। সেখানে তিনি নাশকতা ও সহিংসতা প্রতিরোধে পরামর্শ প্রদান করেন। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল জিয়াউল আহসান, সিএমপি কমিশনার আবদুল জলিল ম-ল, র‌্যাব চট্টগ্রাম জোনের মহাপরিচালক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ এবং ঊর্ধতন কর্মকর্তাবৃন্দ।

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

২০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: