রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চাঁপাইয়ে বিদ্যুত বিল নিয়ে গ্রাহকদের ভোগান্তি

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ অফিস সহ পুরো কর্মকান্ড চাঁপাইনবাবগঞ্জ শহরে। কিন্তু নিয়ন্ত্রণ করে থাকে রাজশাহী বিভাগীয় অফিস। ফলে বাড়ছে জনদুর্ভোগ ও আর্থিক ক্ষতি। অপরদিকে মালিকানা ৬০ কিলোমিটার দুরে নিজেদের হাতে রেখে রাজশাহী অফিস নানান ভাবে দুর্ণীতির ভাগবাটোয়ারায় নিমগ্ন রয়েছে। এই অবস্থা বিরাজ করছে বিদু্যূৎ উন্নয়ন বোর্ডে। চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরে দুটি জোনে বিভক্ত রেখে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড দুইজন নির্বাহী প্রকৌশলীর অধিন প্রায় ৫০ হাজার বিভিন্ন শ্রেণীর গ্রাহককে সেবা দেবার কথা। গ্রাহকের এই সংখ্যা পলী বিদ্যুতের বাইরে। বোর্ডের বিশাল চত্বর, শতাধীক কর্মকতা কর্মচারী, বিদ্যুৎ সঞ্চালনা লাইন নিয়ন্ত্রনে বিশাল বিদ্যুৎ কেন্দ্র থাকলেও গ্রাহকদের বিদ্যুৎ বিল আসে রাজশাহী বিভাগীয় অফিস থেকে। চাঁপাইনবাবগঞ্জ তা গ্রহন করে অনিয়মিত কর্মচারীর মাধ্যমে বাড়ি বাড়ি বিতরণ করে থাকে। কিন্তু সমস্যা হচ্ছে রাজশাহী বিল তৈরীর দায়িত্ব পালন করায় তাদের গাফেলতির কারনে এখানে গ্রাহকদের হাতে নিয়মিত নির্দিষ্ট সময়ের মধ্যে বিল এসে পৌছেনা।

মুন্সীগঞ্জে সরকারী জমি দখল করে দোকান নির্মাণ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার রহিমগঞ্জ বাজারের ১নং খাস খতিয়ানের সরকারী জমি দখল করে রাতের আঁধারে দোকানঘর নির্মাণ চলছে। উপজেলার ধামারণ গ্রামের নুরু মাদবর এ দোকানঘর নির্মাণ কাজ করছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

বৃহস্পতিবার থেকে শুরু করে এ নির্মাণকাজ চললেও প্রশাসন কোন ব্যবস্থা না নেয়ায় এলাকাবাসী উদ্বেগ প্রকাশ করেছেন। স্থানীয় সাবেক মেম্বার বাচ্চু শিকদার জানান, ভূমি কর্মকর্তা গত বৃহস্পতিবার ঘটনাস্থলে এসে সরেজমিন তদন্ত করে কাজ বন্ধ না করে চলে যান। এরপর হতে রাতের আঁধারে ও ছুটির দিনে এ নির্মাণ কাজ চলছে।

রাজশাহীতে চুরি যাওয়া তিন মূর্তি উদ্ধার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ নগরীর শ্রী-শ্রী দিগম্বর জৈন ঠাকুর ইসকন মন্দির থেকে চুরি যাওয়া ৬টি মূর্তির মধ্যে তিনটি উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। সোমবার দুপুরে গোয়েন্দা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মূর্তি উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম।

এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। এরা হলো রাজশাহী মহানগরীর গুড়িপাড়া এলাকার আকবর হোসেন (৪৫) এবং পার্শ্ববর্তী হড়গ্রাম এলাকার আনারুল ইসলাম (৫০)। রবিবার গভীর রাতে হড়গ্রামে এলাকা থেকে মূর্তিসহ তাদের আটক করা হয়।

চালকের দুই বছরের জেল

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১৯ জানুয়ারি ॥ ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত মোটরসাইকেলচালক মাসুম খানকে দুই বছরের সশ্রম কারাদ- প্রদান করেছে। সোমবার আদালত আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করে। দুই বছর আগে বরিশাল থেকে আরোহী নিয়ে রাজাপুর যাওয়ার পথে পিংড়িতে দুর্ঘটনায় দু’জন পথচারীকে আহত করে। মাসুম খান জেলার নলছিটি উপজেলার রায়াপুর গ্রামের মোহাম্মদ আলী খানের ছেলে।

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

২০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: