আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ইসরাইলী ক্ষেপণাস্ত্র হামলায় হিজবুল্লাহ কমান্ডারসহ নিহত ৬

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

সিরিয়ার সীমান্তবর্তী গোলান মালভূমিতে ইসরাইলি হেলিকপ্টার থেকে ক্ষেপণাস্ত্র হামলায় লেবাননের হিজবুল্লাহ গেরিলা কমান্ডারসহ ৬ জন নিহত হয়েছে। খবর ওয়েবসাইটের।

নিহতদের মধ্যে হিজবুল্লাহর এক প্রয়াত সামরিক নেতার ছেলে এবং ইরানের রেভল্যুশনারি গার্ডের এক সদস্যও রয়েছেন। হিজবুল্লাহর আল-মানার টিভি জানিয়েছে, কুনেইত্রা প্রদেশে মাঠপর্যায়ের একটি অভিযানের সময় তাঁরা নিহত হন। ইসরাইল এ ব্যাপারে কোনো মন্তব্য করেনি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক এক সূত্র ইসরাইলের হেলিকপ্টার থেকে তাদের ওপর হামলা চালানোর খবর নিশ্চিত করেছে। ‘সিরিয়ায় ফের বিমান হামলা চালালে ইসরাইলকে উপযুক্ত জবাব দেয়া হবে’ বলে হিজবুল্লাহ নেতা হাসান নাসরুল্লাহর এক ঘোষণার কয়েকদিন পর রোববার এ হামলা হলো। নাসরুল্লাহ জানিয়েছিলেন, ইসরাইলকে মোকাবেলার মতো তার বাহিনী যথেষ্ট অস্ত্র মজুদ করছে। এ সব অস্ত্রের মধ্যে দূরপাল্লার ক্ষেপণাস্ত্রও আছে যা ইসরাইলের সবখানে আঘাত হানতে সক্ষম। সিরিয়ায় গত চার বছর ধরে চলা গৃহযুদ্ধে প্রেসিডেন্ট বাশার আল আসাদের পক্ষে লড়ছে হিজবুল্লাহ। যুদ্ধে এ পর্যন্ত ২ লাখের বেশি মানুষ নিহত হয়েছে।

বিরোধিতার রাজনীতি পরিহারের ঘোষণা ইমরানের

পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান বলেছেন, তার দল প্রমাণ করে দেখাবে যে খাইবার-পাখতুনখোয়ার (কেপি) শাসন ব্যবস্থা দেশের অন্য যে কোন প্রদেশের চেয়ে ভাল। এছাড়া বিরোধিতার রাজনীতি পরিহার করে কেপির শাসন ব্যবস্থা আরও উন্নত করতে সবরকম চেষ্টা অব্যাহত রাখার ঘোষণা দিয়ে তিনি বলেছেন, নতুন কেপি গড়া হবে। ইসলামাবাদে বরিবার ধর্না কনভেনশনে ইমরান এ ঘোষণা দেন। খবর এক্সপ্রেস ট্রিবিউনের।

ইমরান পরিষ্কার করে বলেছেন, সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখতে তার দল সরকারের ওপর কোন ধরনের বাধা সৃষ্টি করবে না। তিনি বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি, সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধে সফল হতে বর্তমান সরকারকে কোন ধরনের সমস্যার সম্মুখীন করা হবে না।

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

২০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: