কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১৯ জানুয়ারী ২০১৫
  • সভাপতিকে ম্যানেজ করে রাজশাহীতে অধ্যক্ষের চেয়ার দখল

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ দুর্নীতি, স্বজনপ্রীতি, অর্থ আত্মসাতসহ নানা অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০১০ সালে আব্দুল মান্নানকে রাজশাহীর পবা উপজেলার দারুশা কলেজের অধ্যক্ষের পদ থেকে বরখাস্ত করেছিল কর্তৃপক্ষ। এর প্রতিবাদে তিনি রিট করেন উচ্চ আদালতে। সেই রিটের এখনও কোন সুরাহা হয়নি। তবে এরই মধ্যে কলেজের বর্তমান পরিচালনা পর্ষদের সভাপতিকে ম্যানেজ করে হঠাৎ করে আব্দুল মান্নান কলেজে গিয়ে অধ্যক্ষের চেয়ার দখল করেছেন।

এ ঘটনায় ক্ষুব্ধ রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আবদুর রউফ মিয়া জানান, আদালতে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অধ্যক্ষকে তাঁর পদে বহাল করা নিয়ম বর্হিভূত। তিনি বিষয়টি শিক্ষা মন্ত্রণালয়কে জানাবেন বলে জানান।

জানা গেছে, কলেজ ফান্ডের অর্থ আত্মসাত, জালিয়াতির মাধ্যমে স্ত্রীকে নিয়োগ, কলেজের জমি ভোগদখল, রেজুলেশন জালিয়াতি, প্যাটার্ন বহির্ভূত শিক্ষক নিয়োগসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে কলেজের অধ্যক্ষ আব্দুল মান্নানকে ২০১০ সালে জেলা প্রশাসকের নির্দেশে কলেজ পরিচালনা পর্ষদ বরখাস্ত করেন। এরপর রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডও অধ্যক্ষকে বরখাস্তের বিষয়টি অনুমোদন দেয়। এ ঘটনায় আব্দুল মান্নান উচ্চ আদালতে রিট করেন।

আদালতে মামলা বিচারাধীন থাকলেও কলেজের বর্তমান পরিচালনা পর্ষদের সভাপতি সোহরাব হোসেন অধ্যক্ষ আব্দুল মান্নানকে অধ্যক্ষ পদে বহাল করেছেন। শনিবার সকালে হঠাৎ করে আব্দুল মান্নান কলেজে গিয়ে অধ্যক্ষের চেয়ার দখল করেন। জানা গেছে, সোহরাব হোসেন অধ্যক্ষ মান্নানের খালাতো ভাই। তিনি পার্শ্ববর্তী দারুশা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। মাত্র কয়েকদিন আগে তিনি কলেজ পরিচালনা পর্ষদের সভাপতির দায়িত্ব পান। কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি সোহরাব হোসেন জানান, আদালতে মামলা থাকলেও কমিটি সিদ্ধান্ত নিয়ে আব্দুল মান্নানকে তাঁর পদে বহাল করেছেন।

হবিগঞ্জে মেয়র আরিফুলের

জামিন নামঞ্জুর

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১৮ জানুয়ারি ॥ হবিগঞ্জের বৈদ্যের বাজারে গ্রেনেড হামলার শিকার সাবেক অর্থমন্ত্রী শামস্ কিবরিয়া হত্যা মামলার আসামি সিলেট সিটি কর্পোরেশনের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরীর জামিন আবারও নামঞ্জুর হয়েছে। রবিবার সকাল সাড়ে ১১টার দিকে হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মোঃ মাহবুব উল হকের আদালতে আরিফুল হকের জামিন প্রার্থনা করা হলে তা নামঞ্জুর করেন সংশ্লিস্ট বিচারক। রাষ্ট্রপক্ষে ওই আবেদনের বিরোধিতা করে যুক্তিতর্কে অংশ নেন পিপি আকবর হোসেন জিতু ও সংশ্লিস্ট মামলার বাদী পক্ষের আইনজীবী আলমগীর ভূইয়া বাবুল। আরিফুলের পক্ষে অংশ নেন জেলা বারের সভাপতি আশরাফুল বারী চৌধুরী নোমান, সেক্রেটারি মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন ও খালেকুজ্জামানসহ অন্তত অর্ধ শতাধিক বিএনপি সমর্থক আইনজীবী।

মহেশখালীতে দুই

সন্ত্রাসী বাহিনীর

গোলাগুলি ॥ অস্ত্র

উদ্ধার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জেলার মহেশখালীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই সন্ত্রাসী বাহিনীর মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। একপক্ষের লোকজন পারভেজ নামে এক সন্ত্রাসীর পায়ের রগ কর্তন ও দুই চোখ উপড়ে ফেলেছে। পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং আহত পারভেজকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে। ওই সময় তার আস্থানা থেকে উদ্ধার করা হয়েছে দেশীয় তৈরি ৫টি বন্দুক। রবিবার সকাল ১০টায় হোয়ানক কালাগাজীরপাড়া এলাকায় দুই সন্ত্রাসী বাহিনীর মধ্যে তুমুল এ বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে।

শাবি খুলেছে ॥ ক্যাম্পাসে সৃষ্টি হয়েছে

প্রাণচাঞ্চল্য

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ দীর্ঘ দুই মাস বন্ধ থাকার পর রবিবার খুলেছে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এতে আবারও ক্যাম্পাসে ফিরে এসেছে কোলাহল-প্রাণচাঞ্চল্য। তবে দীর্ঘ বিরতির পর ক্যাম্পাস খোলায় শিক্ষার্থীদের উপস্থিতি ছিল অনেকটা কম।

গত বছরের ২০ নবেম্বর ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছিল শাবি। এর প্রায় দুই মাস গত ১০ জানুয়ারি শাবির ১৯০তম সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী খুললো এ বিশ্ববিদ্যালয়। ক্যাম্পাস খোলাকে সামনে রেখে শনিবার খুলে দেয়া হয় ছাত্রী হলগুলো। অন্যদিকে ছাত্র হলে আসন গাড়া অবৈধদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এবং হলগুলোকে অস্ত্রশূন্য করতে শাবি প্রশাসনের অনুরোধ তল্লাশি চালায় পুলিশ। তল্লাশিতে বিপুল পরিমাণ দেশী অস্ত্র উদ্ধার করা হয়। শাবি প্রশাসন জানিয়েছে, এখন থেকে শুধু বৈধ ছাত্ররাই আবাসিক হলে থাকার সুযোগ পাবে। বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ক্লাসের ব্যাপারে এখনও কোন সিদ্ধান্ত গৃহীত হয়নি।

এজতেমায় ডিউটিরত

পুলিশ সদস্যের

মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৮ জানুয়ারি ॥ বিশ্ব এজতেমায় দায়িত্ব পালন (ডিউটি) করতে গাজীপুরে এসে শনিবার রাতে ওয়াজেদ আলী (৪৫) নামের নরসিংদীর জেলার ট্রাফিক পুলিশের এক কনস্টেবল হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। এজতেমায় দায়িত্ব পালন করতে সম্প্রতি তিনি নরসিংদী থেকে গাজীপুরে আসেন। গাজীপুর মহানগরের মীরের বাজার এলাকায় ঢাকা-বাইপাস সড়কে দায়িত্ব পালনকালে শনিবার রাত ৯টা ৫০ মিনিটের দিকে হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন কনস্টেবল ওয়াহেদ আলী। টঙ্গীর ক্যাথারসিস হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার লাশ রাতেই গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলায় পাঠানো হয়েছে।

শেরপুরে আ’লীগ অফিস ভাংচুরের মামলায় ৬৫ নেতাকর্মী

কারাগারে

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১৮ জানুয়ারি ॥ সম্মেলন নিয়ে বিরোধের জের ধরে শেরপুরের ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগ অফিসে হামলা-ভাংচুর এবং উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাঈমসহ ৭ নেতাকর্মীকে আহত করার ঘটনায় দায়ের করা দুই মামলায় দলীয় সাবেক সাধারণ সম্পাদকসহ সহযোগী সংগঠনের ৬৫ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। রবিবার তারা আত্মসমর্পণ করলে শেরপুরের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট উভয়পক্ষের শুনানি শেষে তাদের জামিন নামঞ্জুর করে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মুন্সীগঞ্জ শহরে এবার শ্রীপল্লী পুকুর ভরাটের চেষ্টা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ শহরের ঐতিহ্যবাহী শ্রীপল্লী পুকুর ভরাটের চেষ্টা চলছে এবার। দুইশ’ বছরেরও বেশি প্রাচীর এ পুকুর ভরাট হয়ে গেলে এখানকার জীববৈচিত্র্যে মারত্মক প্রভাব পড়বে বলে আশঙ্কা করছে পরিবেশবীদরা। শ্রীপল্লী বাসিন্দা অধ্যাপক প্রবীর কুমার গাঙ্গুলী জানান, এ পুকুর হচ্ছে শ্রীপল্লী প্রাণ। এখানে গোসল ছাড়াও নানা জলজ ক্রীড়া হয়। পুকুরের টলটল পানি দেখতেও ভালো লাগে। এছাড়া আশপাশের পরিবারগুলো গোলাকৃতির বিশাল এই পুকুরের চারিপাশে গৃহস্থালির কাজও করে। কিন্তু হঠাৎ করে গত কয়েক দিন ধরে বাঁশের বাঁধ দিয়ে বালু ফেলে ভরাটের চেষ্টা করা হচ্ছে। এমন পুরো শ্রীপল্লীবাসীই ক্ষব্ধ এখন পুকুর ভরাট নিয়ে। বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপার মুন্সীগঞ্জের সভাপতি ও সাবেক মেয়র এ্যাডভোকেট মুজিবুর রহমান জানান, এ পুকুর ভরাট হবে আত্মঘাতী সিদ্ধান্ত। পরিবেশ তথা জীববৈচিত্র্যের স্বার্থে এ পুকুর ভরাট রোধ করা জরুরী। এদিকে পুকুর ভরাটের বিরুদ্ধে শ্রীপল্লীর বেশকিছু গ্রামবাসীদের স্বাক্ষরিত একটি একটি আবেদনে ভরাটরোধে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য পরিবেশ অধিদফতরে আবেদন করেছে। মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল বলেন, “পরিবেশের স্বার্থে আমরা খোঁজখবর করে কার্যকর ব্যবস্থা গ্রহণ করবো।”

রক্ষক যখন

ভক্ষক!

নিজস্ব সংবাদদাতা, মংলা, ১৮ জানুয়ারি ॥ মংলার সিগন্যাল টাওয়ার এলাকার বাসিন্দা রুবিয়ারা (৪২)। জমিজমা সম্পর্কে ভালো বোঝেন না। তাই এলাকা থেকে দূরে নিজের নামের জমি দেখাশুনা করতে দিয়ে ছিলেন ফারুক মোল্যাকে। ওই ম্যোলাই যে তাঁর বিশ্বাসের ঘরে সিঁদ কাটবে তা ধারণাই ছিলো না রুবিয়ারার। সুযোগ সন্ধানী ওই ফারুক, রুবিয়ারার অসহায়ত্বের সুযোগে ফুসলিয়ে পাওয়ার অব এটর্নি নিয়েও নেন । আর রক্ষক থেকে ভক্ষকের ভূমিকায় চলে যায় ফারুক। ওই জমির অংশবিশেষ বিক্রি করে দেয় মোটা টাকার বিনিময়ে। পরে খবরটি জানতে পেরে রুবিয়ারা তাঁর পাওয়ার অব এটর্নি বাতিল করে দেন। কিন্তু তাতে কী জমি লোভী ফারুক ক্ষান্ত হয় । বর্তমানে ভুয়া কাগজপত্র তৈরি করে ওই জমি আবারও ভোগ দখল করা পাঁয়তারা চালাচ্ছেন ফারুক। দিগি¦দিক হয়ে রোবাবার সকালে মংলা প্রেসক্লাবে আসেন রুবিয়ারা। সেখানেই সাংবাদিকদের তিনি এ অভিযোগ করেন।

রুবিয়ারা জানান, গত বছর তাঁর বুড়িরডাঙ্গা এলাকায় সিএস ৪৫ ও ৪৬/১ খতিয়ানের বিভিন্ন দাগে ৭৫ শতক জমি দেখাশুনার জন্য দিগরাজের আঃ ছালাম মোল্লার পুত্র ফারুক মোল্লাকে পাওয়ার অব এটর্নি প্রদান করেন তিনি। কিন্তু ফারুক গোপনে ওই জমি থেকে ৩ কাঠা বিক্রি করে দেন। পরে সম্পূর্ণ জমি হারানোর আশঙ্কায় রুবিয়ারা তার পাওয়ার অব এটর্নি বাতিল করেন ।

ভোলা কারাগারে হাজতির মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১৮ জানুয়ারি ॥ ভোলা জেলা কারাগারের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলার হাজতি মনজুর হোসেন (৪৫) রবিবার দুপুরে মারা গেছে। মৃত মনজুরের বাড়ি ভোলা সদর উপজেলা ওয়েস্টার্ন পাড়া এলাকায়। তার পিতার নাম মৃত: আব্দুল আজিজ। জেলা কারাগারের জেল সুপার বজলুর রহমান জানান, গত বছরের ১১ জুলাই একটি মাদক মামলায় মনজুর হোসেনকে পুলিশ গ্রেফতার। ১২ জুলাই তাকে জেলে প্রেরণ করা হয়েছিল।

খালিশপুরে তিন তেল ডিপোর নিরাপত্তা

জোরদার

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খালিশপুরের পদ্মা, মেঘনা ও যমুনা তেল ডিপোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এই ডিপোগুলোতে নাশকতা সৃষ্টির চেষ্টায় দুষ্কৃতকারীরা একাধিকবার ককটেল বিস্ফোরণ ঘটানোর পর রবিবার সকাল থেকে এর নিরাপত্তায় পুলিশ মোতায়েন করা হয়েছে। জানা গেছে, বৃহস্পতিবার হরতাল চলাকালে দুষ্কৃতকারীরা খালিশপুরের পদ্মা, মেঘনা ও যমুনা তেল ডিপোর সামনে ককটেল বিস্ফোরণ ঘটায়। একইভাবে শনিবার বিকেলে যমুনা তেল ডিপোর ভিতর ককটেল ছুড়ে মারলে তা বিকট শব্দে বিস্ফোরিত হয়। এতে কোন ক্ষয়ক্ষতি না হলেও ডিপোর কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকরা আতঙ্কিত হয়ে পড়েন।

খালিশপুর থানার ওসি এসএম কামরুজ্জামান জানান, দুষ্কৃতকারীরা খালিশপুরের তেল ডিপোগুলোতে বড় ধরনের নাশকতা চালাতে পারে এমন আশঙ্কা থেকে সেখানে রবিবার সকাল থেকে পুলিশ মোতায়েন করা হয়েছে।

ফরিদপুরে স্কুলছাত্রী

ধর্ষণের শিকার

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৮ জানুয়ারি ॥ ফরিদপুরের নগরকান্দায় ১০ বছর বয়সী চতুর্থ শ্রেণীর এক শিশু ধর্ষণের শিকার হয়েছে। এ ব্যাপারে শনিবার রাতে নগরকান্দা থানায় ওই ছাত্রীর বাবা বাদী হয়ে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেছেন। মঙ্গলবার রাতে ধর্ষণের ঘটনা ঘটে উপজেলার ফুলসুতী ইউনিয়নের একটি গ্রামে। পুলিশ মামলার এজাহারভুক্ত আসামি সাইফুল শেখকে (১৮) গ্রেফতার করেছে। জানা যায়, মঙ্গলবার রাতে ওই শিশু প্রাকৃতিক কাজে ঘরের বাইরে এলে সাইফুল শেখ কয়েকজনের সহায়তায় শিশুটির মুখ চেপে বাড়ির পাশের একটি মাঠে নিয়ে ধর্ষণ করে। শিশুটিকে পরদিন নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা ফারুক হত্যার প্রতিবাদে

সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৮ জানুয়ারি ॥ টাঙ্গাইলে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী, আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যার প্রতিবাদ ও খুনীদের গ্রেফতার এবং জেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বরিবার দুপুরে স্থানীয় শহীদ মিনারে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সহসভাপতি এ্যাডভোকেট আব্দুর রাজ্জাক। সমাবেশে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য খন্দকার আসাদুজ্জামান।

মেঘনায় ট্রলারডুবির চারদিন পর দুই

লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ ॥ সোনারগাঁওয়ে মেঘনা নদীতে চর কিশোরগঞ্জ এলাকায় মাটিবাহী ট্রলারডুবির ৪ দিন পর নিখোঁজ দুই শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। রবিবার মেঘনা নদী থেকে লাশ দুটি উদ্ধার করা হয়। সোনারগাঁও থানা পুলিশ জানিয়েছে, ১৪ জানুয়ারি ভোরে মেঘনা নদীতে একটি মাটিবাহী ট্রলার ডুবে যায়। নিখোঁজ হয় ২ শ্রমিক। রবিবার দুপুরে চর কিশোরগঞ্জ এলাকায় নদীতে একটি লাশ ভাসতে দেখে পুলিশকে খবর দেয় এলাকার লোকজন। পরে পুলিশ লাশটি উদ্ধার করে। বিকেলে মেঘনা নদীর মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলার ইসলামপুর এলাকা থেকে উদ্ধার হয় আরেকজনের লাশ। দুটি লাশ ট্রলারডুবিতে নিখোঁজ ২ শ্রমিকের। একজনের নাম শফিকুল ইসলাম (৩২)। সে আড়াইহাজার উপজেলার চৈতনকান্দা গ্রামের মঙ্গল মিয়ার ছেলে। অন্যজনের নাম ঈমান আলী (২২)। সে একই উপজেলার দয়াকান্দি গ্রামের হযরত আলীর ছেলে।

ফরিদপুর ও হাটহাজারী

৩৫ বসতঘর

পুড়ে ছাই

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৮ জানুয়ারি ॥ ফরিদপুরের ভাঙ্গায় আগুনে পুড়ে গেছে একটি বসতঘর। শনিবার দিবাগত রাত ২টার দিকে এ ঘটনা ঘটে ভাঙ্গা পৌরসভার হোগলাডাঙ্গী সদরদী গ্রামের ঝালমুড়ি বিক্রেতা হতদরিদ্র আলা মিয়ার বাড়িতে। আলা মিয়ার রান্না ঘরের চুলা থেকে এ আগুনের সূত্রপাত হয়। এ অগ্নিকা-ে আসবাবপত্রসহ বাড়ির যাবতীয় সামগ্রী পুড়ে গেছে। ফলে প্রায় দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে। ভাঙ্গা দমকল বাহিনীর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা শ্রীবাস বাড়ৈ জানান, রান্নাঘরের চুলা থেকে এ অগ্নিকা-ের সূত্রপাত হয়। দমকল বাহিনীর একটি ইউনিট আধাঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

নিজস্ব সংবাদদাতা ফটিকছড়ি থেকে জানান, হাটহাজারী উপজেলা সদরের পৌরসভা এলাকাধীন দেওয়াননগরে রবিবার ভোর রাতে ভয়াবহ অগ্নিকা-ে স্থানীয় আলী আহম্মদ ও নুরুল ইসলাম কলোনির ৩৪ ঘর সম্পূর্ণরূপে ভস্মীভূত হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ৩০ লক্ষাধিক টাকা। স্থানীয় ফায়ার সার্ভিস খবর পেয়ে দ্রুত অকুস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এলাকাবাসী ও ফায়ার সার্ভিস জানায়, চুল্লির আগুন থেকে অগ্নিকা-ের সূত্রপাত।

নারায়ণগঞ্জে যুবক ও

মানসিক প্রতিবন্ধীর

লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ রবিবার দুপুরে সোনারগাঁও উপজেলার সোনাখালী এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঢাল থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের পরিচয় মেলেনি। তার পরনে ছিল প্যান্ট ও শার্ট। বয়স আনুমানিক ৩৮ বছর।

এ ঘটনা নিয়ে থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ দুই রকম কথা বলেছেন। সোনারগাঁও থানা পুলিশ জানিয়েছে, তাদের ধারণা সড়ক দুর্ঘটনায় তার মৃত্যু হয়েছে।

নিজস্ব সংবাদদাতা রূপগঞ্জ থেকে জানান, রবিবার ভোরে পুলিশ অজ্ঞাতনামা এক পাগলের লাশ উদ্ধার করেছে। কাঞ্চন সেতুর সংলগ্ন রাস্তার পাশ থেকে তার লাশ উদ্ধার করা হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়

স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার ফল

প্রকাশ

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৮ জানুয়ারি ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষার ফল রবিবার প্রকাশ করা হয়েছে। প্রথম মেধা তালিকায় ১ লাখ ৯৯ হাজার ১শ’ ৭০ জনকে আসন বরাদ্দ দেয়া হয়েছে। আসন শূন্য থাকা সাপেক্ষে পরবর্তীতে দ্বিতীয় মেধা তালিকা ও এরপর রিলিজ স্লিপ প্রকাশ করা হবে। বিভিন্ন বিষয়ে মোট ২ লাখ ৬৯ হাজার ৩শ’ ৭৫ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট ওয়েবসাইটে (িি.ি হঁ.বফঁ. নফ/ধফসরংংরড়হং) বিস্তারিত ফলাফল পাওয়া যাবে। শিক্ষার্থীরা যে কোন মোবাইলের মাধ্যমে ঝগঝ করে ঘট<ংঢ়ধপব> অঞ<ংঢ়ধপব>জড়ষষ ঘড় টাইপ করে ১৬২২২ নম্বরে ংবহফ করতে হবে। অথবা সংশ্লিষ্ট কলেজ থেকে ফলাফল জানতে পারবে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে রবিবার এই তথ্য জানানো হয়েছে।

লক্ষ্মীপুর শিক্ষক সমিতি

আনোয়ার সভাপতি

কামাল সম্পাদক

নির্বাচিত

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১৮ জানুয়ারি ॥ লক্ষ্মীপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি ত্রিবার্ষিক নির্বাচনে সভাপতি আনোয়ার হোসেন আজাদ ও সাধারণ সম্পাদক পদে কামাল হোসেন নির্বাচিত হয়েছেন। তিন সহ-সভাপতির মধ্যে প্রথম মাহবুবুর রহমান, দ্বিতীয় ফখরুল ইসলাম এবং ৩য় আবুল কাসেম। অন্যরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

পিরোজপুরে গাড়ি ভাংচুর মামলা

বিএনপি-জামায়াতের

১২ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশীট

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর, ১৮ জানুয়ারি ॥ জেলার জিয়ানগরে অবরোধে গাড়ি ভাংচুরের মামলায় সাংবাদিকসহ বিএনপি-জামায়াতের ১২ নেতাকর্মীর বিরুদ্ধে দ্রুত বিচার আইনে চার্জশীট দিয়েছে জিয়ানগর থানা পুলিশ। রোববার জিয়ানগর থানার এসআই আসাদুর রহমান তদন্ত শেষে উপজেলা জামায়াতের নায়েবে আমির মাওঃ আঃ হাই, ইউনিয়ন আমির আলতাফ হোসেন, যুবদল নেতা অরিফ মাতুব্বর, জাকির হোসেনসহ বিএনপি-জামায়াতের ১২ নেতাকর্মীর বিরুদ্ধে দ্রুত বিচার আইনে চার্জশীট প্রদান করেছেন।

লক্ষ্মীপুরে অবরোধের

কবলে হাজার

বস্তা ধান

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১৮ জানুয়ারি ॥ টানা অবরোধ ও হরতালের কারণে সঙ্কটে পড়েছে লক্ষ্মীপুরের চরাঞ্চল থেকে আনা ধান মালিক ও ব্যাপারীরা। হাজার হাজার বস্তা ধান খোলা আকাশের নিচে পড়ে থেকে নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। জেলার শস্যভা-ার হিসেবে খ্যাত রামগতি ও কমলনগর উপজেলার বিচ্ছিন্ন দ্বীপাঞ্চল চরগজারিয়া এবং চরসমূহ থেকে প্রতিদিন নৌকাতে এনে শত শত বস্তা ধান মেঘনা পাড়ে বিভিন্ন স্থানে জমির মালিক এবং ব্যাপারীরা মজুদ করছে। এ সব ধান বড় বড় ট্রাকে করে মিল মালিকরা সেগুলো ক্রয় করে দেশের বিভিন্ন স্থানে পাঠাচ্ছেন। কিন্তু গত কয়েক দিনের টানা অবরোধ ও হরতালে আটকে পড়ে মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে হাজার হাজার বস্তা ধান খোলা আকাশের নিচে পড়ে থাকায় সেগুলো নষ্ট হয়ে যাচ্ছে। বাড়ছে আনুষঙ্গিক খরচও।

চুয়াডাঙ্গা সীমান্তে চার কিশোরকে ফেরত দিয়েছে বিএসএফ

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ১৮ জানুয়ারি ॥ চুয়াডাঙ্গার দর্শনা সীমান্ত দিয়ে চার বাংলাদেশী কিশোরকে ফেরত দিয়েছে বিএসএফ। পাচারের শিকার হয়ে ভারতে গিয়ে ধরা পড়ে এক বছর বহরমপুর আনন্দ আশ্রম সেফহোমে ছিল এ চার বাংলাদেশী কিশোর। রবিবার দুপুরে তাদের ফেরত দেয়া হয়। জানা যায়, ভারতে ভাল কাজ দেয়ার কথা বলে ২০১৩ সালের জুন ও জুলাই মাসে রাজশাহী ও নওগাঁ সীমান্ত দিয়ে এদের পাচার করে পাচারকারী চক্র।

মুন্সীগঞ্জে লঞ্চ দুর্ঘটনা রোধে কর্মশালা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে লঞ্চ ও নৌ-দুর্ঘটনারোধে কর্মশালা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর আয়োজিত দেশের প্রথম কর্মশালা এটি। এতে ‘দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২’ সম্পর্কেও অবহিত করা হয়। রবিবার জেলা প্রশাসকের সভা কক্ষে আয়োজিত এতে প্রধান অতিথির বক্তৃতা দেন যুগ্মসচিব দিলদার আহম্মেদ। এডিসি ফজলে আজিমের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেনÑ উপসচিব মোঃ আতাইর রহমান, এডিএম একেএম শওকত আলম মজুমদার, প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, এনডিসি মোহাম্মদ মাসুম প্রমুখ।

কাপ্তাই হ্রদে ডুবে

শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ১৮ জানুয়ারি ॥ শহরে রিজার্ভ বাজার গীতাশ্রম কলোনি এলাকায় কাপ্তাই হ্রদে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে। মৃত শিশুর নাম অনুপ ঘোষ। সে এলাকার কল্লোল ঘোষের পুত্র।

নাটোরে ৪শ’ ১৫ পেয়ারা গাছ

কর্তন ॥ আটক ২

সংবাদদাতা, নাটোর, ১৮ জানুয়ারি ॥ নাটোরের বাগাতিপাড়ায় পূর্বশত্রুতার জের ধরে সাড়ে তিন বিঘার জমির ওপর ৪১৫টি পেয়ারা গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। শনিবার গভীর রাতে বাগাতিপাড়া উপজেলার কালিকাপুর গ্রামে এ ঘটনা ঘটে। বাগানের মালিক আব্দুস সালাম বলেন, বিভিন্ন প্রজাতির ৪১৫টি পেয়ারা গাছ কেটে ফেলেছে।

বাগাতিপাড়া থানার ওসি আমিনুর রহমান জানান, রতন হোসেন এবং আব্দুস সালামের মধ্যে দীর্ঘদিন ধরে শত্রুতা চলছে। একই গ্রামের রতন হোসেন এবং বিল্টু মিঞার নেতৃত্বে এ ঘটনা ঘটানো হয়েছে বলে ধারণা করছে পুলিশ। এছাড়া প্রায় তিন মাস আগে রতন একই মালিকের নয় শ’ পেয়ারা গাছ কেটে ফেলেছিল।

বাকৃবির মাৎস্যবিজ্ঞান অনুষদে ক্লাস শুরুর দাবিতে বিক্ষোভ

বাকৃবি সংবাদদাতা ॥ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) মৎস্যবিজ্ঞান অনুষদের ছাত্রলীগ কর্র্তৃক শিক্ষক লাঞ্ছিত করার অভিযোগে ক্লাস-পরীক্ষা বর্জন অব্যাহত রেখেছেন শিক্ষকরা। রবিবার অবিলম্বে ক্লাস-পরীক্ষা শুরুর ব্যাপারে উপাচার্যের হস্তক্ষেপ কামনা করে প্রশাসন ভবনের প্রধান ফটকে বিক্ষোভ সমাবেশ করেছেন ওই অনুষদের সাধারণ শিক্ষার্থীরা। এ সময় অনুষদের ডিন আগামী ২১ জানুয়ারি অনুষদীয় শিক্ষকদের বৈঠকে ক্লাস-পরীক্ষা চালুর বিষয়ে সিদ্ধান্ত হবে বলে জানান। সমাবেশে বক্তব্য রাখেনÑ তানভীর, নীরব, অনিক, মেহেদী প্রমুখ।

গোপালগঞ্জ জেলা পরিষদের দায়িত্ব গ্রহণ

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ১৮ জানুয়ারি ॥ জাতির জনককে শ্রদ্ধা জানিয়ে গোপালগঞ্জ জেলা পরিষদের দায়িত্ব নিলেন নবনিযুক্ত প্রশাসক জেলা আওয়ামী লীগের সাধারণ-সম্পাদক চৌধুরী এমদাদুল হক। রবিবার সকালে জেলার বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগ নেতৃবৃন্দ সঙ্গে নিয়ে তিনি টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে যান এবং ফুল দিয়ে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা জানান। এরপর তিনি সেখানে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন। এ সময় মোজাম্মেল হোসেন, লুৎফর রহমান বাচ্চু, মাহাবুব আলী খান প্রমুখ।

নওগাঁয় শিক্ষক সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৮ জানুয়ারি ॥ রবিবার সকালে নওগাঁর ধামইরহাট উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে উপজেলা অডিটরিয়ামে শিক্ষক সমাবেশ, শিক্ষা মেলা উদ্বোধন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ মোঃ শহীদুজ্জামান সরকার বাবলু এমপি। উপজেলা নির্বাহী অফিসার হোসেন আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন মঈন উদ্দিন, দেলদার হোসেন, অধ্যক্ষ মোঃ শহীদুল ইসলাম, ইকবাল হোসেন, মাজেদা বেগম, নাদিরউজ্জামান, আলী হোসেন, আবুল কালাম আজাদ প্রমুখ।

১০ হাজার মহিলার কর্মসংস্থান

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১৮ জানুয়ারি ॥ মাগুরায় কাঁচা মরিচের বাম্পার ফলন হয়েছে। গাছ থেকে কাঁচা মরিচ তুলে ১০ হাজার মহিলার কর্মসংস্থান হয়েছে। জানা গেছে, জেলার সদর উপজেলার নড়িহাটি, লক্ষিকান্দর, শিবরামপুর, রামনগর, কালীনগর, বেলনগর , নিজনান্দুয়ালী, বাগডাঙ্গা, টেঙ্গাখালী, শ্রীকুণ্ঠি, মালিক গ্রাম, বুজরুক শ্রীকুন্ঠি, শ্রীপুর উপজেলার হাজলাতলা, নাকোল, বারইপাড়াসহ শালিখা ও মহম্ম্দপুরের বিভিন্ন গ্রামে প্রায় ৩ হেক্টর জমিতে বাণিজ্যিক ভিত্তিতে কাঁচা মরিচের চাষ হয়েছে। বাম্পার ফলন হয়েছে ।

হবিগঞ্জে শিক্ষা মেলা

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ. ১৮ জানুয়ারি ॥ ‘শিক্ষিত মা এক সুরভিত ফুল-প্রতিটি ঘরে হবে একটি ফুল’এমন সেøাগান নিয়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৫ পালিত হয়েছে হবিগঞ্জে। এ উপলক্ষে রবিবার সকাল থেকে দুদিনব্যাপী হবিগঞ্জ শহরের প্রাইমারী ট্রেনিং ইন্সস্টিটিউট প্রাঙ্গণে এক শিক্ষা মেলা শুরু হয়েছে। শুধু তাই নয়,এই মেলাকে কেন্দ্র করে দর্শকদের মনোরঞ্জনের জন্য মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। মেলায় প্রথম দিনে হবিগঞ্জ সদর, লাখাই, নবীগঞ্জ সহ ৮ উপজেলা থেকে প্রাইমারী স্কুলের শিক্ষকরা স্টল সাজিয়ে অংশ নেন।

প্রকাশিত : ১৯ জানুয়ারী ২০১৫

১৯/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: