মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঢাকায় পুলিশের গাড়িতে পেট্রোল বোমা হামলায় দগ্ধ ৬

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০১৫
  • আশঙ্কাজনক একজন স্কয়ার হাসপাতালে ভর্তি

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মৎস্য ভবন মোড়ে রাত পৌনে নয়টার দিকে পুলিশের গাড়িতে পেট্রোলবোমা ও ককটেল নিক্ষেপ করেছে জামায়াত-শিবিরের কর্মীরা। এ ঘটনায় ১৬ পুলিশ সদস্য আহত হয়েছেন। এদের মধ্যে দগ্ধ হয়েছেন পাঁচজন। তাঁদের কাউকে কাউকে ঢাকা মেডিক্যালে ভর্তি করা হয়েছে। অন্যদের পাঠানো হয়েছে পুলিশ হাসপাতালে। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

শনিবার রাতে মৎস্য ভবনের সামনের ঘটনায় দগ্ধ পাঁচ পুলিশ সদস্যের মধ্যে রয়েছেন মোঃ আজাদ নামে এক এসআই। আহত অন্যরা হলেন- কনস্টেবল মোরশেদ, শিপন, বদিউর রহমান ও মোহাম্মদ শামীম। এর মধ্যে শামীমের অবস্থা গুরুতর বলে চিকিৎসকরা জানিয়েছেন। তাঁর মাথায় স্পিøন্টারের জখম রয়েছে। তাঁকে প্রথমে ঢাকা মেডিক্যালের আইসিইউতে ভর্তি করা হয়। রাত সাড়ে এগারোটার দিকে উন্নত চিকিৎসার জন্য স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়। আহতদের মধ্যে মোরশেদের মাথার চুল, হাত ও মুখম-লের একাংশ পুড়ে গেছে।

পিজি ও বারডেম হাসপাতালে দিনের বেলা দায়িত্ব পালন শেষে পুলিশ সদস্যদের নিয়ে গাড়িটি রাজারবাগ পুলিশ লাইনে যাওয়ার পথে জামায়াত-শিবির ক্যাডাররা পেট্রোলবোমা নিক্ষেপ করে। জানা যায়, ৫২ সিটের ওই বাসে ৩৫-৪০ পুলিশ ছিল। বাসচালক কনস্টেবল মোরশেদ বলেন, আইইবির সামনে দিয়ে যাওয়ার সময় আমাদের গাড়ির পাশ দিয়ে একটি মোটরসাইকেল অতিক্রম হতে দেখি, তখনই পেছন ফিরে দেখি দুর্বৃত্তদের পেট্রোলবোমায় গাড়িতে আগুন ধরে গেছে। এরপর গাড়ি প্রায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে সবাই হুড়োহুড়ি করে নামতে শুরু করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হামলার পর পুলিশ সদস্যরা তড়িঘড়ি করে গাড়ি থেকে নামার চেষ্টাকালে গাড়ির সামনে একটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এতে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের ওপর উঠে পড়ে। হামলার পর মোটরসাইকেল আরোহী ২ ব্যক্তি দ্রুত পালিয়ে যায়। এ সময় কর্তব্যরত পুলিশ সদস্যদের কয়েকরাউন্ড টিয়ারশেল ও গুলি ছোড়ার কথা জানান প্রত্যক্ষদর্শীরা। পরে ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে এসে আগুন নিভিয়ে ফেলে। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ। ঘটনার পর পরই মৎস্য ভবন, কাকরাইল, শিল্পকলা একাডেমি এলাকা, সেগুন-বাগিচাসহ আশপাশে বাড়ানো হয় পুলিশী তল্লাশি।

হাসপাতালে র‌্যাব মহাপরিচালক ও ডিএমপি কমিশনার ॥ রাত সোয়া দশটার দিকে ঢাকা মেডিক্যালে আহত পুলিশ সদস্যদের দেখতে হাসপাতালে যান ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া। এ ঘটনায় ৮ পুলিশ আহত হওয়ার কথা জানিয়ে তিনি সাংবাদিকদের বলেন, মানুষের জানমালের নিরাপত্তায় পুলিশ সদস্যরা কাজ করছে। এ কারণে তারা জামায়াত-শিবিরের টার্গেটে পরিণত হয়েছে। তিনি বলেন, হরতাল অবরোধের নামে যারা সাধারণ মানুষ ও পুলিশের ওপর হামলা করছে তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। প্রতিরোধে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। নবনিযুক্ত পুলিশ কমিশনার বলেন, প্রতিদিন বিকেল থেকে অবরোধকারীদের নাশকতা বাড়ে। শনিবার বিকেল থেকে রাত পর্যন্ত সাত/আটটি গাড়িতে অগ্নিসংযোগ ও ভাংচুর করা হয়েছে। তিনি বলেন, যারা আইন ভাঙবে, হামলা করবে তাদের হুমকিদাতা ও অর্থ যোগানদাতাসহ আশ্রয়দাতাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। ডিএমপি কমিশনার জানান, এ ঘটনায় জড়িতদের অবশ্যই গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। বোমা ছোড়ার পর বাস থেকে নামতে গিয়ে ১০/১২ পুলিশ আহত হয়েছে। তাঁদের রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে রাত এগারোটার দিতে ঢাকা মেডিক্যালে আহত পুলিশ সদস্যদের দেখতে যান র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ।

এছাড়া গাবতলী টেকনিক্যাল মোড়ে বাসে আগুন দেয়ার সময় আঙ্গুর নামের এক যুবককে ধরে গণপিটুনি দিয়েছে জনতা। পুলিশ তাকে উদ্ধার করে পঙ্গু হাসপাতালে ভর্তি করে। মোহাম্মদপুরে যাত্রীবাহী বাসে পেট্রোল বোমায় চার যাত্রী দগ্ধ হয়েছেন। শনিবার রাত সাড়ে নয়টায় সবুজবাগ বালুর মাঠসংলগ্ন রাস্তায় একটি মাইক্রোবাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। রাতে ধানমন্ডি ৩ নম্বরে বিকল্প পরিবহনের একটি বাসেও আগুন দেয় অবরোধকারীরা। রাত সাড়ে আটটার দিকে মগবাজারে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সংবাদকর্মীদের পরিবহনের জন্য ব্যবহৃত একটি অটোরিক্সায় আগুন দেয় দুর্বৃত্তরা। এ সময় অটোরিক্সাটিতে কোন যাত্রী ছিল না। রাত সাড়ে এগারোটায় গুলিস্তানে একটি বাসে আগুন দেয়া হয়। এ সময় পেট্রোলবোমাসহ এক যুবককে আটক করে পুলিশ। আজিমপুরে ককটেল বিস্ফোরণে রিক্সাচালক মোঃ কেনজুল (২৭) ও আরোহী মোশারফ হোসেন আহত হয়েছেন। রাত নয়টার দিকে ভিকারুননিসা নূন স্কুল এ্যান্ড কলেজ আজিমপুর শাখার সামনের রাস্তায় অবরোধ সমর্থকরা এ ককটেল বিস্ফোরণ ঘটায়। আহত দুজনই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

লেবার পার্টির হরতাল কাল ॥ দলের চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানকে রিমান্ডে নেয়ার প্রতিবাদ ও তাঁর নিঃশর্ত মুক্তি দাবিতে সোমবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে লেবার পার্টি। শনিবার রাতে পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী এ হরতাল কর্মসূচী ঘোষণা করেন।

চট্টগ্রামে দুর্ঘটনায় কনস্টেবল নিহত ॥

স্টাফ রিপোর্টার চট্টগ্রাম থেকে জানান, যাত্রাবাহী ও পণ্য বোঝাই যানবাহনকে নিরাপত্তা দিয়ে নেয়ার সময় শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টায় মীরসরাইতে মিনিট্রাকের সঙ্গে পুলিশভ্যানের মুখোমুখি সংঘর্ষে এক কনস্টেবল নিহত ও অপর দুজন আহত হয়েছেন। মিঠাছড়া এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত আটটার দিকে কনস্টেবল মোহাম্মদ আলী (৩২) মারা যান। আহত অপর দুজন হলেন আব্দুল হক ও মোহাম্মদ সিদ্দিক।

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০১৫

১৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: