আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মেধাবী মুখ

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০১৫

এমফিল ডিগ্রী লাভ

কিশোর অপরাধ নিয়ে গবেষণা করে এমফিল ডিগ্রী লাভ করেছেন গবেষক ফারহানা মির্জা। তার গবেষণা অভিসন্দর্ভের শিরোনাম ‘বাংলাদেশের কিশোর অপরাধ পরিস্থিতি : মুন্সীগঞ্জ শহরের উপর একটি সমীক্ষা।’ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে অধ্যাপক ড. নরুল ইসলামের তত্ত্বাবধানে ফারহানা এ গবেষণা স¤পন্ন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৪৯তম সমাবর্তনে চ্যান্সেলর রাষ্ট্রপতি আবদুল হামিদ এই ডিগ্রী প্রদান করেন। মুন্সীগঞ্জস্থ প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এ্যান্ড কলেজের একাডেমিক কো-অর্ডিনেটর ফারহানা মির্জা শিক্ষকতা ছাড়াও লেখালেখির সঙ্গে জড়িত। তিনি দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার মীর নাসিরউদ্দিন উজ্জ্বলের সহধর্মিণী। তিনি সকলের নিকট দোয়া প্রার্থী।

কৃতিত্ব

যুক্তরাষ্ট্রের ক্যাম্ব্রিজ বিশ্ববিদ্যালয় সম্প্রতি জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক এবং বাংলাদেশ কার্ডিয়াক সোসাইটির মহাসচিব অধ্যাপক ডা. আব্দুল্লাহ আল সাফী মজুমদারকে উক্ত বিশ্ববিদ্যালয় তিন বছরের জন্য সিনিয়র ভিজিটিং ফেলো হিসেবে মনোনীত করেছে।

রিফাহ নানজিবা হক ২০১৪ সালে অনুষ্ঠিত প্রাথমিক সমাপনী পরীক্ষায় প্রিপারেটরী গ্রামার স্কুল মিরপুর, ঢাকা থেকে জিপিএ-৫ (গোল্ডেন) পেয়েছে। সে মোঃ হামিদুর হক ও সেলিনা হকের বড় মেয়ে। রিফাহ সকলের দোয়া প্রার্থী।

রাইয়ান খাদিজা সিদ্দিক ন্যাশনাল আইডিয়াল স্কুল থেকে ২০১৪ সালে অনুষ্ঠিত জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। তার বাবা শেখ মোহাম্মদ আবু বকর সিদ্দিক চার্টার্ড এ্যাকাউনটেন্ট এবং মা আফরোজ মাহবুবা খান কলেজের শিক্ষক। সে সকলের নিকট দোয়াপ্রার্থী।

সাদিয়া ইসলাম খান ২০১৪ সালে অনুষ্ঠিত জেএসসি পরীক্ষায় আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজ থেকে জিপিএ-৫ (গোল্ডেন) পেয়েছে। সে ইঞ্জিনিয়ার মোঃ সাজেদুল ইসলাম খান ও ইঞ্জিনিয়ার মাকসুদা খন্দকার-এর কন্যা। সাদিয়া সকলের নিকট দোয়াপ্রার্থী।

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০১৫

১৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: