মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রস্তুত হচ্ছে সিলেট

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ চলতি মাসেই শুরু হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। ফুটবল টুর্নামেন্টের জন্য প্রস্তুত করা হচ্ছে সিলেট স্টেডিয়াম। আন্তর্জাতিক গ্রুপ পর্বের তিনটি ও একটি সেমিফাইনালসহ মোট চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট জেলা স্টেডিয়ামে। ফলে স্টেডিয়ামের সংস্কার কাজ চলছে জোরেশোরে।

১৯৯৯ সালে সর্বশেষ বঙ্গবন্ধু গোল্ডকাপ আয়োজিত হয়েছিল। এরপর দীর্ঘ ১৫ বছরেও অনুষ্ঠিত হয়নি এই টুর্নামেন্ট। বাফুফে সভাপতি কাজী মোঃ সালাহউদ্দিন দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হওয়ার পর বলেছিলেন, তিনি এই টুর্নামেন্ট আয়োজন করবেন। সেই প্রতিশ্রুতির বাস্তবায়ন ঘটছে চলতি মাসের শেষের দিকে।

আগামী ২৯ জানুয়ারি টুর্নামেন্টের উদ্বোধনী সিলেট জেলা স্টেডিয়ামেই অনুষ্ঠিত হবে। বঙ্গবন্ধু কাপের জন্য সিলেট জেলা স্টেডিয়াম নির্ধারিত হওয়ার পর জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) মাঠ সংস্কারে উদ্যোগ নেয়। পরে স্টেডিয়ামের সার্বিক অবস্থা দেখে যান এনএসসির প্রকৌশলী। এছাড়া বাফুফের গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান ফজলুর রহমান বাবুলও স্টেডিয়ামের অবস্থা পর্যবেক্ষণ করে গেছেন। আন্তর্জাতিক এই টুর্নামেন্টের জন্য স্টেডিয়ামের যেসব সংস্কার কাজ করা হচ্ছে তার মধ্যে রয়েছে মাঠ থেকে ক্রিকেট পিচ সরানো, ফ্লাডলাইটের আধুনিকায়ন, সাজঘর, প্রেসবক্স ও ভিআইপি বক্সের উন্নয়ন, স্টেডিয়ামের গেট ও নিরাপত্তার জন্য পর্যাপ্ত বেষ্টনী, ডিজিটাল স্কোরবোর্ড। এরমধ্যে মাঠ থেকে ক্রিকেট পিচ সরানো ও বাংলাদেশ-নেপাল ম্যাচের দিন ভেঙ্গে যাওয়া নিরাপত্তা বেষ্টনীর সংস্কার করা হয়েছে।

রাগবি লীগে ব্রাদার্স ইউনিয়ন চ্যাম্পিয়ন

স্পোর্টস রিপোর্টার ॥ শনিবার চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার মাঠে ‘সিজেকেএস প্রথম বিভাগ রাগবি লীগ’-এর ফাইনালে ব্রাদার্স ইউনিয়ন ৯-৫ পয়েন্টে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। মোহামেডান স্পোর্টিং ক্লাব তৃতীয় স্থান লাভ করে। ফাইনাল খেলা শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সিজেকেএসের সাধারণ সম্পাদক আজম নাছির উদ্দীন ।

কিউই-লঙ্কা তৃতীয় ওয়ানডে পরিত্যক্ত

স্পোর্টস রিপোর্টার ॥ বৃষ্টির জন্য পরিত্যক্ত হয়েছে নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা তৃতীয় ওয়ানডে। অকল্যান্ডে ২৮.৫ ওভারে নিউজিল্যান্ড ৩ উইকেটে ১৪৫ রান সংগ্রহ করার পরই বৃষ্টিতে খেলা প- হয়ে যায়। ৬৬ রান নিয়ে অপরাজিত থাকেন ওপেনার মার্টিন গাপটিল। টম লাথাম ৪২ ও অধিনায়ক ব্রেন্ডন ম্যাককুলাম ২৮ রান করে আউট হন। তিনটি উইকেটই নেন লঙ্কান অধিনায়ক এ্যাঞ্জেলো ম্যাথুস। সাত ম্যাচের সিরিজ ১-১এ সমতায় রয়েছে। নেলশনে চতুর্থ ওয়ানডে মঙ্গলবার।

শৃঙ্খলা প্রশ্নে কঠোর আইসিসি

স্পোর্টস রিপোর্টার ॥ আসন্ন বিশ্বকাপে খেলোয়াড়দের আচরণ ও মাঠে বাগ্-বিত-া, গালাগাল নিয়ে অত্যন্ত কাঠো হওয়ার ঘোষণা দিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল)। একটি পরিচ্ছন্ন টুর্নামেন্ট আয়োজনে সচেষ্ট তারা। মাঠে ক্রিকেটারদের কোন রকম অভব্য আচরণ বরদাস্ত করা হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করা হয়েছে। ইতোমধ্যে এ বিষয়ে প্রতিটি দেশের বোর্ডের বরা বার কড়া বার্তা পাঠিয়েছে আইসিসি।

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০১৫

১৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: