রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অবরোধে ১০ গাড়িতে আগুন, ভাংচুর ॥ জবি ছাত্রীসহ আহত ৮

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ শনিবার বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে সারাদেশে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট লাগাতার অবরোধ কর্মসূচী পালন করেছে। রাত আটটা পর্যন্ত সারাদেশে অন্তত ১০টি গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীসহ অন্তত ৮ জন। সরকারী বন্ধের দিনেও রাজধানীতে ছিল তীব্র যানজট। ঢাকা থেকে লঞ্চ, ট্রেন ও দূরপাল্লার যানবাহনের যাতায়াত ছিল অনেকটাই স্বাভাবিক।

রাজধানীর অবরোধ চিত্র ॥ সকাল পৌনে নয়টার দিকে কদমতলী থানাধীন রায়েরবাগে প্রাইম পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দিলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের স্নাতকোত্তরের ছাত্রী সুলতানা ইসলাম দীবাসহ অন্তত ৫ জন আহত হন। সকাল সাড়ে ৭টার দিকে মিরপুর ১৩ নম্বরে মোবাইল অপারেটর কোম্পানি বাংলালিংকের একটি ভাড়া করা মিনিবাসে, বিকেল পাঁচটার দিকে দারুসসালাম থানাধীন শ্যামলী টেকনিক্যাল মোড়ে যাত্রীবাহী রবরব পরিবহনের একটি যাত্রীবাহী বাসে এবং সন্ধ্যা সাতটায় একই জায়গায় আরও একটি যাত্রীবাহী বাসে আগুন দেয়ার ঘটনা ঘটে। তবে কোন

হতাহতের ঘটনা ঘটেনি।

রাজধানীর বাইরের অবরোধ চিত্র তুলে ধরেছেন স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতারা Ñ

লক্ষ্মীপুর ॥ জেলার কমলনগরের মতিরহাট তোরাবগঞ্জ সড়কে শুক্রবার গভীর রাতে সিএনজি চালক ও সিএনজির তিন যাত্রী আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে জখম করে অবরোধকারীরা। হামলাকারীরা সিএনজিটি ভাংচুরের চেষ্টা করলে বাধা দেয় চালকসহ যাত্রীরা। এতে ক্ষিপ্ত হয়ে হামলাকারীরা চালক সোহেল ও তিন যাত্রীকে কুপিয়ে যখম করে। পরে সিএনজিটি পুড়িয়ে দেয়। গুরুতর আহত চালক সোহেল লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন। আওয়ামী লীগ কর্মী জাহাঙ্গীর আলমসহ তিনজনকে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্য দুইজনও আওয়ামী লীগ কর্মী বলে প্রাথমিকভাবে জানা গেছে। সোহেল উপজেলার চরমার্টিন গ্রামের স্থানীয় যুবলীগ কর্মী।

একই রাতে সদর উপজেলার পৌদ্ধারবাজারের কাছে রামনগর এলাকায় একটি সিমেন্ট বোঝাই ট্রাকে পেট্রল ঢেলে আগুন দেয় অবরোধকারীরা। এছাড়া মজুচৌধুরী হাটে ভোলা বরিশাল-লক্ষ্মীপুর মহাসড়কে অবরোধকারীরা আরেকটি সিমেন্ট বোঝাই ট্রাক ভাংচুর করে। লক্ষ্মীপুর জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে অপরাধীদের গ্রেফতারে সাঁড়াশি অভিযান চালানো হচ্ছে বলে জানান। এদিকে চলমান অভিযানে শহরের আলিয়া মাদ্রাসার শিবিরের সভাপতি শেখ ফরিদ ও বিএনপি-জামায়াতের ৮ নেতাকর্মীসহ ২৬ জনকে আটক করেছে পুলিশ।

বগুড়া ॥ জেলার মাটিডালি এলাকায় অবরোধকারীরা পুলিশকে লক্ষ্য করে বোমা হামলা ও ইটপাটকেল নিক্ষেপ করলে এক পুলিশসহ অন্তত ৩ জন আহত হন। পুলিশ শটগানের রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি স্বাভাবিক করে। পুলিশ ১৪ জনকে আটক করেছে। এছাড়া প্রথম বাইপাস সড়কের ঝোপগাড়ি এলাকায় অবরোধকারীরা একটি ট্রাকে আগুন দেয়।

সিরাজগঞ্জ ॥ শুক্রবার রাতে সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল বাজারে ৩টি সিএনজিচালিত অটোরিক্সা ভাংচুর করে অবরোধকারীরা। অবরোধকারীদের হামলায় সিএনজির ৩ চালক গুরুতর আহত হন।

নেত্রকোনা ॥ শুক্রবার রাত নয়টার দিকে নেত্রকোনার মোহনগঞ্জ থেকে ময়মনসিংহ যাওয়ার পথে বারহাট্টা এলাকায় একটি খালি ট্রাকে পেট্রল বোমা মেরে আগুন ধরিয়ে দেয় অবরোধকারীরা। এতে চালক তারা মিয়া (৪০) ও হেলপার ইসমাইল (২৫) দগ্ধ হন। তারা মিয়ার বাড়ি ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বকশিমুল গ্রামে। এছাড়া ময়মনসিংহের মাসকা-রায়পুর এলাকায় অবরোধকারীদের ধাওয়ায় একটি লবণ বোঝাই ট্রাক খাদে পড়ে গেলে চালক হারুন মিয়া আহত হন।

ঝালকাঠি ॥ হরতাল অবরোধ কর্মসূচীকে পুঁজি করে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে শুক্রবার রাত সাড়ে দশটার দিকে জেলার নলছিটি পৌর এলাকার মল্লিতালাকপুরে একটি টেম্পোতে আগুন দেয়ার ঘটনা ঘটে। এ ব্যাপারে টেম্পোর মালিক মোজাম্মেল তালুকদার দুই ভাতিজাকে আসামি করে নলছিটি থানায় মামলা করেছেন।

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০১৫

১৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: