কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

রূপগঞ্জে নির্মিত দেয়াল গুঁড়িয়ে দিয়ে রড সিমেন্ট লুট

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৭ জানুয়ারি ॥ রূপগঞ্জে ছাত্রলীগের সন্ত্রাসীদের (হীরা গ্রুপ) সঙ্গে কথা না বলে কাজ করায় এক ব্যবসায়ীর জমিতে নির্মিত পাকা দেয়াল ভেঙ্গে গুঁড়িয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই নয় সন্ত্রাসীরা আগ্নেয়াস্ত্রসহ বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে ওই জমিতে থাকা বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলে রড ও সিমেন্টসহ মালপত্র লুটে নিয়ে যায়। শনিবার দুপুরে উপজেলার কাঞ্চন পৌরসভার বিরাব এলাকায় এ ঘটনা ঘটে।

ব্যবসায়ী আরেফিন হোসেন জানান, তিনি বিরাব এলাকায় শিল্প প্রতিষ্ঠান গড়ার লক্ষ্যে ৮৮ শতাংশ জমি ক্রয় করেন। দেড় মাস পূর্বে তাকে স্থানীয় ছাত্রলীগ (হিরা গ্রুপ) নেতা আল-আমিন, বিপ্লব, শিবলী, মোবারক, ছালেক, মনিরসহ তাদের লোকজন ওই জমিতে কাজ করতে হলে তাদের লিডারের সঙ্গে কথা বলে কাজ করতে হবে বলে সাফ জানিয়ে দেন। শুধু তাই নয়, ওই ব্যবসায়ীকে পিস্তল ঠেকিয়ে হুমকিও দেয়া হয়। এ ঘটনায় আরেফিন হোসেন রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। গত এক সপ্তাহ আগে ব্যবসায়ী আরেফিন হোসেন তার জমিতে দেয়াল নির্মাণ ও বিভিন্ন প্রজাতির গাছ লাগান। এছাড়া শিল্প প্রতিষ্ঠান গড়ার লক্ষ্যে ভবন নির্মাণের কাজ শুরু করেন। উল্লেখিত ছাত্রলীগ(হিরা গ্রুপ) সন্ত্রাসীদের সঙ্গে কথা না বলে কাজ করায় শনিবার দুপুরে সন্ত্রাসীরা আগ্নেয়াস্ত্রসহ বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে জমিতে প্রবেশ করে। এসময় তারা দেয়াল ভেঙ্গে গুঁড়িয়ে দেয়। এছাড়া বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলা হয়। এক পর্যায়ে শিল্প প্রতিষ্ঠান নির্মানের জন্য আনা রড, সিমেন্টসহ বিভিন্ন মালপত্র লুটে নেয়। অপরদিকে, ছাত্রলীগের সন্ত্রাসীদের (হিরা গ্রপ) এসব কর্মকা-ে এলাকাবাসী চরম ক্ষোভ প্রকাশ করেছেন। সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান এলাকাবাসী। এ বিষয়ে অভিযুক্তদের সঙ্গে কথা বলার চেষ্টা করলে তারা কোন মন্তব্যে করতে রাজি হননি।

শেরপুরে ছাত্রী হোস্টেলের ভিত্তি স্থাপন

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১৭ জানুয়ারি ॥ হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি বলেছেন, শেখ হাসিনার সরকার শিক্ষিত ও দক্ষ জাতি গঠনে বদ্ধপরিকর। এজন্য সরকার শিক্ষাখাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে। তিনি শনিবার সকালে তার নির্বাচনী এলাকা শেরপুর সদরের ভীমগঞ্জ এলাকায় প্রতিষ্ঠিত আতিউর রহমান মডেল কলেজের ছাত্রী হোস্টেলের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওই কথা বলেন।

বাঁধন বাকৃবি নতুন কমিটি

বাকৃবি সংবাদদাতা ॥ স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন ‘বাঁধন’ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) জোনাল পরিষদের বার্ষিক সাধারণ সভা ও দায়িত্ব হস্তান্তর শুক্রবার সন্ধ্যায় টিএসসির মিনি কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে। মোঃ রাসেল সরকারের সভাপতিত্বে এবং এসএম শামিউল আলম সৈকত সঞ্চালনায় অনুষ্ঠানে মোঃ মোর্শেদুল ইসলামকে সভাপতি এবং মোঃ শাহাদাত হোসেন রুপমকে সাধারণ সম্পাদক করে ২০১৫ সালের নতুন কমিটির গঠন করা হয়েছে।

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০১৫

১৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: