আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মুন্সীগঞ্জে বিয়েবাড়ি ও দুই প্রবাসীর বাড়িতে ডাকাতি

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের গজারিয়ায় বিয়েবাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। শুক্রবার গভীর রাতে গজারিয়া উপজেলার গজারিয়া ইউনিয়নের বালুরচর গ্রামে এ ঘটনা ঘটে। ডাকাতরা ৭০ ভরি স্বর্ণালংকার ও ১৫ লাখ টাকার মালামাল লুটে নিয়েছে।

রাত ২টার দিকে ২৫/৩০ জনের দুর্ধর্ষ একদল ডাকাত বিদেশী পিস্তল, বন্দুক, দেশীয় অস্ত্র নিয়ে বালুরচর গ্রামের আব্দুর রব বেপারির বাড়ি তার নাতির বিয়ের অনুষ্ঠানে হামলা চালিয়ে সবাইকে জিম্মি করে প্রায় ৭০ ভরি স্বর্ণ ও নগদ ১৫ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ সময় ডাকাতদের হামলায় মোঃ নজরুল ইসলাম (৩৫), জনি মিয়া (২৫), আব্দুর রহমান (১৭), ঝর্না বেগম (৪০), শাহিদা বেগম (৩৫), শারমিন আক্তার (২০)সহ অন্তত ১০ জন আহত হয় । অন্যদিকে মুন্সীগঞ্জের সিরাজদিখানে লতব্দী ইউনিয়নের কয়রাখোলা নয়াগাঁও গ্রামের মৃত আরুজ মোল্লার ছেলে আমেরিকা প্রবাসী মোঃ ফজর আলী ও সৌদী প্রবাসী আবুবক্কর ছিদ্দিক বাবুল মোল্লার ঘরে এক দুর্র্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতের হামলায় এ সময় চারজন আহত হয়েছে। শুক্রবার রাতে ডাকাতেরা নগদ টাকা ও স্বর্ণালংকারসহ প্রায় বিশ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে।

ডাকাতেরা প্রথমে ঘরের কলাপসিবল গেট ভেঙে ও পরে দরজা ভেঙে ঘরে ঢুকে। এ সময় ডাকাতদের বাধা দিলে তারা সোহাগ মোল্লা (১৭), মোসাম্মত পিয়ারা (২৫) তাসলিমা বেগম (৩৫) ও সেলিনা বেগম (৪২)কে পিটিয়ে মারাত্মক জখম করে।

সিরাজগঞ্জে রোগীর মৃত্যু ॥ ডাক্তারের কক্ষ ভাংচুর

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জ সদর হাসপাতালে শুক্রবার রাতে আব্দুল কুদ্দুস নামের এক রোগীর মৃত্যুর ঘটনায় তাদের আত্মীয়স্বজন হাসপাতালে ডাক্তারের কক্ষ ভাংচুর করেছে। তাদের দাবি চিকিৎসকের অবহেলার কারণেই রোগীর মৃত্যু হয়েছে। তবে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি সঠিক চিকিৎসা দেবার পরও রোগীকে বাঁচানো সম্ভব হয়নি। এ বিষয়ে তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে স্বজনরা। নিহত রোগীর আত্মীয়রা জানান, সিরাজগঞ্জ পৌরসভার দত্তবাড়ী মহল্লার আব্দুল কুদ্দুস বুকে ব্যথা নিয়ে শুক্রবার বিকেল সাড়ে পাঁচটায় হাসপাতালে আসেন। জরুরী বিভাগের চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে মেডিসিন ওয়ার্ডে ভর্তি করে নেন। ক্রমান্বয়ে তার অবস্থার অবনতি হলে রোগীর স্বজনরা মেডিসিন কনসালটেন্ট ডাঃ শামীমকে কল দেবার জন্য কর্তব্যরত নার্সকে অনুরোধ করেন।

হবিগঞ্জে কমান্ড্যান্ট মানিক চৌধুরী শিক্ষাবৃত্তি প্রদান

কমান্ড্যান্ট মানিক চৌধুরী একজন সৎ ও দেশপ্রেমিক, সাহসী, ভাষা সৈনিক ও বীরমুক্তিযোদ্ধার নাম। যিনি বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর হিসেবে বাঙালী জাতিসত্তার সঙ্গে জড়িত প্রতিটি গণআন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করেন ও একাধিকবার কারাবরণ করেন। এছাড়াও মহান মুক্তিযুদ্ধে বৃহত্তর সিলেটের বিভিন্ন অঞ্চলে বীরত্বপূর্ণ অবদানের জন্য বেসামরিক ব্যক্তি হিসেবে ‘কমান্ড্যান্ট’ পদবীতে ভূষিত হন। প্রচারবিমুখ রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা কমান্ড্যান্ট মানিক চৌধুরীর জীবন আদর্শকে ধরে রাখতে বিগত সাত বছর যাবত হবিগঞ্জের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে এই বৃত্তি প্রদান করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় এবার নবীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান রাজরানী সুভাষিণী ও বানিয়াচং উপজেলার সুন্দলপুর বিসি উচ্চ বিদ্যালয়ের ২০ জন মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীর মধ্যে রাজরানী শুভাষিণী উচ্চ বালিকা বিদ্যালয়ে অদ্য শিক্ষাবৃৃত্তি (১৫০০) টাকা ক্রেস্ট, শিক্ষা উপকরণ ও তাঁর জীবনবৃত্তান্ত প্রদান করা হয়। উপস্থিত ছিলেন, সৈয়দ আফরোজ বখত চৌধুরী আব্দুল হাই, অধ্যাপক ইকরামুল ওয়াদুদ, কমান্ড্যান্ট মানিক চৌধুরীর কন্যা কেয়া চৌধুরী এমপি, মরহুম কমান্ড্যান্ট মানিক চৌধুরীর স্ত্রী রোকেয়া বেগম, কালিপ্রশন্ন দাস, এ.এফ.এম. খায়রুল ইসলাম খোকন, মোহাম্মদ আব্দুল কাইয়ূম, প্রশেনজিৎ দাশ, ইমদাদুল হক চৌধুরী, ফরহাদ আহম্মেদ, প্রধান শিক্ষক শাহ মুশাহিদ আলী প্রমুখ। বিজ্ঞপ্তি

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০১৫

১৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: