মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

সড়ক দুর্ঘটনায় তিন শিশুসহ নিহত ১০

প্রকাশিত : ১৭ জানুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ কক্সবাজার, গাইবান্ধা, খুলনা, উখিয়া, মীরসরাই ও আত্রাইয়ে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ শিশুসহ ১০ জন নিহত এবং ২১ জন আহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

কক্সবাজার ॥ শুক্রবার সকালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার বানিয়ারছড়া এলাকায় একটি পিকনিক বাস ও মাইক্রোবসের মুখোমুখী সংঘর্ষে চালকসহ একই পরিবারের ৪ জন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছেন। নিহতরা হলেনÑ মাইক্রোবাসের যাত্রী কক্সবাজার কেজি এ্যান্ড মডেল হাইস্কুলের সহকারী প্রধান শিক্ষিকা তাহেরা বেগম, তাঁর কন্যা তাসমিয়া ইসলাম তাম্মি, মাইক্রোবাসচালক জয়নাল আবেদীন এবং কাজের মেয়ে কোহিনুর বেগম নিহত হন। দুর্ঘটনায় মাইক্রোবাসটি দুমড়ে মুচড়ে যায়। তাহেরা বেগমের বাসা কক্সবাজার শহরের বদর মোকাম এলাকায়। আর জয়নাল উখিয়া উপজেলার কোটবাজারের আলী আকবরের ছেলে। তাহেরা বেগম, তাসমিয়া ও জয়নালের ঘটনাস্থলেই মৃত্যু হয়। তাহেরার ছেলে রাজিবকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। শনিবার তাসমিয়ার গায়ে হলুদ ও ২৪ জানুয়ারি বিয়েতে যোগ দিতে তাঁরা চট্টগ্রাম যাচ্ছিলেন।

এছাড়া জেলার রামু হিমছড়ি দরিয়ানগর এলাকায় সিএনজি ও মোটরসাইকেলের মুখোমুখী সংঘর্ষে এক ব্যবসায়ী নিহত ও তিনজন আহত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় এ ঘটনা ঘটেছে। নিহত সোনা মিয়া সওদাগর (৩৫) উখিয়া ফলিয়াপাড়ার রশিদ আহমদের পুত্র।

গাইবান্ধা ॥ গোবিন্দগঞ্জ উপজেলায় কামারদহ ইউনিয়নের চাপড়ীগঞ্জ এলাকায় রংপুর-ঢাকা মহাসড়কে বৃহস্পতিবার রাতে দ্রুতগামী একটি এ্যাম্বুলেন্সের সঙ্গে ট্রাকের ধাক্কা লাগেলে এ্যাম্বুলেন্সের যাত্রী আবরার হাসান মাহিন (৮) নামে এক শিশু ও মহেশ লাল (৩০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত মাহিন রংপুর সদরের সেন্ট্রাল রোডের বাসিন্দা লিয়াকত হাসানের ছেলে। অপরদিকে মহেশ লাল বগুড়ার গাবতলী উপজেলার কাগইল গ্রামের আকালু লালের ছেলে। এ্যাম্বুলেন্সের ড্রাইভারসহ অপর আহত ৫ জনকে বগুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খুলনা ॥ খুলনায় বাস চাপায় আবদুল্লাহ (৭) নামে এক শিশু নিহত হয়েছে। শুক্রবার সকালে নগরীর খালিশপুরের বিআইডিসি সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশু আলমনগর এলাকার বাসিন্দা শহিদুল ইসলামের ছেলে। জানা গেছে, সকাল সাড়ে ৮টার দিকে শিশুটি আলমনগর এলাকার বিআইডিসি সড়ক পার হচ্ছিল। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী একটি বাস তাকে চাপা দিলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। ক্ষুব্ধ এলাকাবাসী বাসটি আটক করে ওই সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেয়। পরে পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করে। বাসটিকে আটক করেছে পুলিশ। চালক ও হেলপার পলাতক।

উখিয়া ॥ কক্সবাজার-টেকনাফ আরকান সড়কের উখিয়ার রাজাপালং জাদিমুরা নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে চান্দের গাড়ি উল্টে ৩ জন গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। শুক্রবার ভোরে এ ঘটনা ঘটে। জানা গেছে, কক্সবাজার থেকে গাড়িটি টেকনাফের উদ্দেশে যাচ্ছিল। উপজেলার রাজাপালং জাদিমুরা নামক স্থানে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পার্শ্বের গাছের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়। এ সময় ৩ জন গুরুতর আহত হয়। আহতরা হলেনÑ টেকনাফ উপজেলার পলানপাড়া গ্রামের কবির আহমদের ছেলে মোহাম্মদ শাকিব (১৪), একই গ্রামের সোনালীর ছেলে জাহেদ হোসাইন (২৬) ও কিশোরগঞ্জ জেলার মোঃ কাশেম আলীর ছেলে রুবেল (২২)। আহতদের প্রথমে উখিয়া সদর হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাদের অবস্থা আশঙ্কাজনক দেখে কক্সবাজার সদর হাসপাতালে পাঠাতে বলেন।

চট্টগ্রাম ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাই উপজেলার বারৈয়ারহাট এলাকায় কাভার্ডভ্যান ও বেবিট্যাক্সির মুখোমুখী সংঘর্ষে ১ জনের মৃত্যু হয়েছে। নিহত ইসমাইল হোসেন (৪০) বেবিট্যাক্সি চালক। বৃহস্পতিবার রাতে এ দুর্ঘটনা ঘটে। জানা যায়, বারৈয়ারহাট পৌর এলাকার কমফোর্ট হাসপাতালের সামনে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় অটোরিক্সাটি দুমড়ে মুচড়ে যায়। গুরুতর আহত হন চালক ইসমাইল হোসেন। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে কমফোর্ট হাসপাতালে ভর্তি করা হয়। পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তাঁর মৃত্যু হয়। পুলিশ দুর্ঘটনা কবলিত বেবিট্যাক্সিটি আটক করেছে। দুর্ঘটনায় কাভার্ডভ্যানটিও উল্টে যায়। চালক ও সহকারী পালিয়েছে।

নওগাঁ ॥ বৃহস্পতিবার সন্ধ্যায় নওগাঁর আত্রাই উপজেলার শিমুলকুচি গ্রামের আনিছুর রহমানের তিন বছর বয়সের শিশুপুত্র সিয়াম ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার মালিপুকুর গ্রামসংলগ্ন পাকা সড়কের ওপর।

জানা যায়, ওইদিন বিকেলে শিশু সিয়াম তার ভাইয়ের সঙ্গে মালিপুকুর গ্রামে অনুষ্ঠিত পৌষ সংক্রান্তির মেলায় গিয়েছিল। মেলা শেষে তার ভাইয়ের সাইকেলে চড়ে বাড়ি ফিরছিল। এ সময় একটি ট্রাক সাইকেলটিকে ধাক্কা দেয়।

প্রকাশিত : ১৭ জানুয়ারী ২০১৫

১৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: