মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

আদমদীঘির তিন আশ্রয়ণ প্রকল্পের বেহাল অবস্থা

প্রকাশিত : ১৭ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ১৬ জানুয়ারি ॥ বগুড়ার আদমদীঘি উপজেলার বিনাহালী, তিলোছ ও বড় আখিড়া (দেওয়ানদীঘি) গ্রামের আশ্রয়ণ প্রকল্প বা গুচ্ছ গ্রামের বেহাল অবস্থা। এসব গ্রামবাসীর জীবন কাটছে নানা দুর্ভোগের মধ্য দিয়ে। চলাচলের রাস্তা, ল্যাট্রিন ও পানীয় জলের সঙ্কট রয়েছে প্রকট। প্রতিষ্ঠার পর থেকে শুধু খাস পুকুরের মাছ চাষের সামান্য আয় ছাড়া এই দরিদ্র জনগোষ্ঠী সরকারী তেমন কোন সাহায্য সহযোগিতা পায় না বলে বাসিন্দাদের অভিযোগে জানা গেছে।

বর্তমানে এই তিন আশ্রয়ণ প্রকল্প বা গুচ্ছগ্রামে সাড়ে ৭ শতাধিক লোক বাসবাস করে। কিন্তু নেই কোন শিক্ষা প্রতিঠান। গুচ্ছগ্রাম প্রতিষ্ঠার সময় নামাজ আদায়ের জন্য ওয়াক্তিয়া খানা, একটি কমিউনিটি সেন্টার, ২/১টি নলকূপ ও অল্প সংখ্যক ল্যান্টিন স্থাপন কর হয়। যা প্রয়োজনীয় তুলনায় অপ্রতুল। এসব দরিদ্র বাসিন্দাদের আয়ের উৎস্য স্ব স্ব প্রকল্পের সরকারী পুকুরে মাছ চাষ। কিন্তু এই মাছ চাষে তাদের সংসার চালানো দুরূহ হয়ে উঠেছে।

ঝালকাঠি কারাগার থেকে সাজাপ্রাপ্ত আসামির পলায়ন

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১৬ জানুয়ারি ॥ জেলা কারাগার থেকে চুরি মামলায় ৩ বছরের সাজাপ্রাপ্ত আসামি মনির হোসেন (৩৮) পালিয়েছে। শুক্রবার সকাল সোয়া ১০টায় নলছিটি উপজেলার ফুলহরি গ্রামের জয়নদ্দিন হাওলাদারের পুত্র মনির হোসেন কৌশলে কারাগার থেকে পালিয়ে যায়। তবে কিভাবে সে পালিয়েছে সে ব্যাপারে সুস্পষ্ট কোন তথ্য পাওয়া যায়নি।

প্রতারণা মামলায় ভাই বোন গ্রেফতার

পুলিশ সদর উপজেলা সম্বলকাঠি গ্রাম থেকে প্রতারণার মামলায় সাজাপ্রাপ্ত আসামি ভাই-বোন মোঃ রুস্তুম হাওলাদার (৪০) ও রেবা বেগমকে (৩৫) গ্রেফতার করেছে।

চাঁদপুর ও বাউফলে জাটকা উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ১৬ জানুয়ারি ॥ চাঁদপুরের মেঘনা নদীতে ৮০ মণ জাটকাসহ একটি মাছ ধরার ট্রলার জব্দ করেছে কোস্টগার্ডের সদস্যরা। শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে মেঘনা নদীর লগ্গিমারা এলাকা থেকে এ জাটকা ও ট্রলারটি জব্দ করা হয়।

নিজস্ব সংবাদদাতা, বাউফল থেকে জানান, বাউফলের ধুলিয়া লঞ্চঘাট থেকে বৃহস্পতিবার রাতে বাউফল-ঢাকা রুটের এম ভি আল ওয়ালিদ ও এমভি জাহিদ-৪ নামের দুইটি দোতলা লঞ্চ থেকে ২মণ জাটকা মাছ আটক করা হয়েছে।

প্রকাশিত : ১৭ জানুয়ারী ২০১৫

১৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: