কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাঙ্গাবালীর ছয় দুস্থ পরিবারকে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা

প্রকাশিত : ১৭ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার ৬টি দুস্থ পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছেন। এসব দুস্থ পরিবার বিভিন্ন সময়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আর্থিক সহায়তা চেয়ে আবেদন করেন। আর এতে সাড়া দিয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক আবদুল্লাহ আল ইসলামের মাধ্যমে দুস্থ পরিবারগুলোর কাছে পৌঁছে দেন আর্থিক সহায়তা। আবদুল্লাহ আল ইসলাম শুক্রবার রাঙ্গাবালী প্রেসক্লাব কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী প্রদত্ত অর্থ সহায়তার চেক তুলে দেন। এর মধ্যে ওহিদা বিবি ১৫ হাজার টাকা, মোঃ কুদ্দুস মিয়া ১৫ হাজার, মোজাম্মেল হোসেন ১৫ হাজার, মোঃ চান মিয়া ১৫ হাজার, মোঃ জুয়েল গাজী ১৫ হাজার এবং মোঃ ইউসুফ পেয়েছেন ১৫ হাজার টাকার চেক। প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পাওয়ার অনুভূতি প্রকাশ করতে গিয়ে ওহিদা বিবি (৭০) জানান, ঘূর্ণিঝড় সিডর-আইলায় তিনি নিঃস্ব হয়ে পড়েছেন। তার বেঁচে থাকার কোন অবলম্বন ছিল না। উপায়ন্তর না পেয়ে তিনি প্রধানমন্ত্রীর কাছে আর্থিক সহায়তার আবেদন করেন। কিন্তু এত দ্রুত যে প্রধানমন্ত্রী তার আবেদনে সাড়া দেবেন, তা তিনি স্বপ্নেও ভাবতে পারেননি। প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি আরও জানান, এই অর্থ দিয়ে তিনি একটি গরু কিনবেন। এর মাধ্যমে শেষ বয়সে স্বাবলম্বী হওয়ার চেষ্টা করবেন। একইভাবে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও তাঁর দীর্ঘায়ু কামনা করেছেন অন্যরাও। এ বিষয়ে আবদুল্লাহ আল ইসলাম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে প্রকৃতই জনদরদী এবং গ্রামের মানুষের প্রতি সহানুভূতিশীল। সর্বদা তাদের উন্নয়নের কথা ভাবেন। অসহায় মানুষের পাশে থাকেন, এ ঘটনার মাধ্যমে তা প্রমানিত হয়েছে। তিনিও প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

বান্দরবানে শিশু হত্যার অভিযোগে সৎ মা আটক

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ১৬ জানুয়ারি ॥ বান্দরবান শহরের কালাঘাটা এলাকায় সানজিদা খানম (৯) নামে এক শিশুকে হত্যার অভিযোগে সৎ মাকে আটক করেছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার দুপুরে বান্দরবান শহরের কালাঘাটা এলাকার একটি বাসা থেকে শিশু সানজিদা খানম এর লাশ উদ্ধার করা হয়। পারিবারিক কলহের জের ধরে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ। সানজিদা খানম বান্দরবান শহরের ক্যান্টনম্যান্ট স্কুল এ্যান্ড কলেজের ৩য় শ্রেণীর ছাত্রী।

এদিকে পুলিশ এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে সানজিদার সৎ মা সাবেকা আক্তারকে আটক করেছে। পরে লাশ বান্দরবান সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়।

ঠাকুরগাঁওয়ে ২৫ বীরাঙ্গনার পাশে সোনালী ব্যাংক

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৬ জানুয়ারি ॥ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ২৫ জন বীরাঙ্গনার হাতে শুক্রবার আনুষ্ঠানিকভাবে কম্বল ও আর্থিক সাহায্য তুলে দিয়েছেন ঠাকুরগাঁও সোনালী ব্যাংক প্রিন্সিপাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার শেখ ইসমাইল হোসেন। একাত্তরের মহান মুক্তিযুদ্ধের সময় অসংখ্য নারীকে পৈশাচিকভাবে নির্যাতন করেছিল পাকিস্তান সেনাবাহিনীসহ এ দেশীয় রাজাকার-আলবদররা। যাদের মধ্যে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে এখনও বেঁেচ আছেন ২৫ জন বীরাঙ্গনা। এদের মধ্যে অনেকেই তীব্র এ শীতে অসহায় জীবন যাপন করছেন। এ বিষয়ে সম্প্রতি দৈনিক জনকণ্ঠে সংবাদ প্রচারের পর এসব বীরাঙ্গনার সহযোগিতার হাত বাড়িয়ে দেয় ঠাকুরগাঁও সোনালী ব্যাংক কর্তৃপক্ষ।

মুন্সীগঞ্জে বিএনপির ৫০ নেতাকর্মীর আওয়ামী লীগে যোগদান

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে শ্রীনগর উপজেলা যুবদলের প্রচার সম্পাদক মোহাম্মদ আলীসহ অর্ধ শতাধিক বিএনপি নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করেছে। শুক্রবার বিকেলে উপজেলার ভাগ্যকূল ইউনিয়ন আওয়ামী লীগের কর্মিসভায় সুকুমার রঞ্জন ঘোষ এমপির হাতে ফুলের তোড়া দিয়ে তারা আওয়ামী লীগে যোগদান করেন। ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির হোসেন মিটুলের সভাপতিত্বে হরতাল, অবরোধ ও নৈরাজ্যের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলাসহ সংগঠনিক কার্যক্রম বৃদ্ধির লক্ষ্যে এ কর্মিসভার আয়োজন করা হয়। এ সময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, মিলন খান, নেছারউল্লাহ সুজন, ওয়াহিদুর রহমান জিঠু প্রমুখ।

প্রকাশিত : ১৭ জানুয়ারী ২০১৫

১৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: