কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কিউই-লঙ্কা এগিয়ে যাওয়ার লড়াই

প্রকাশিত : ১৭ জানুয়ারী ২০১৫
  • অকল্যান্ডে তৃতীয় ওয়ানডে আজ

স্পোর্টস রিপোর্টার ॥ টেস্টে হোয়াইটওয়াশের পর প্রথম ওয়ানডে হেরে কোণঠাসা হয়ে পড়ে লঙ্কানরা। নিউজিল্যান্ড সফরে তাই ঘুরে দাঁড়াতে মরিয়া ছিলেন এ্যাঞ্জেলো ম্যাথুস। হ্যামিল্টনের দ্বিতীয় ওয়ানডেতে ৬ উইকেটের সহজ জয়ে সমতা ফিরিয়েছে তারা। অকল্যান্ডে তৃতীয় ম্যাচে আজ তাই এগিয়ে যাওয়ার লড়াই। দুই ম্যাচের টেস্ট সিরিজ ছিল অনেকটা এক তরফা। ৮ উইকেট ও ১৯৩ রানের সহজ জয়ে অতিথি শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছিল নিউজিল্যান্ড। কিন্তু ওয়ানডেতে বদলে গেছে দৃশ্যপট। প্রথম ম্যাচে ২১৯ রানের লক্ষ্যে পৌঁছাতে ৭ উইকেট হারাতে হয় স্বাগতিকদের, আর ২৪৮ রানে গুটিয়ে গিয়ে দ্বিতীয়টিতে হারে ৬ উইকেটে। স্পষ্টত কোন দলেরই ব্যাটিংটা ভাল হচ্ছে না। সাত ওয়ানডের সিরিজে এগিয়ে যেতে দু’দলেরই লক্ষ্য ভাল ব্যাটিং।

কিউই ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলান বলেন, ‘অধিনায়ক ম্যাককুলাম-কোরি এ্যানডারসন ফর্মে ফিরেছে। আমিরাতে পাকিস্তানের বিপক্ষে আগের সিরিজে তরুণরা দারুণ করেছিল। মার্টিন গাপটিলকে নিয়ে কথা উঠছে। গাপটিল প্রতিভাবান, আমার বিশ্বাস সহসাই ছন্দে ফিরবে ও। হ্যামিল্টনে ছন্দপতন হলেও এ নিয়ে খুব বেশি চিন্তিত নই। কোরি এ্যান্ডারসন রান পাচ্ছে। তৃতীয় ম্যাচ জিতে এগিয়ে যেতে তৈরি আমরা।’ সাবেক তারকার সঙ্গে সুর মিলিয়ে অধিনায়ক ম্যাককুলাম যোগ করেন, ‘আমাদের ব্যাটিং এতটা খারাপ নয়। হ্যামিল্টনে যা ঘটেছে সেটি ছিল দুঃস্বপ্ন। মিডলঅর্ডারের চার ব্যাটসম্যানই রানআউট হয়েছে, ক্রিকেটে সহসা এমনটা হয় না। এ নিয়ে বিস্তর আলাপ হয়েছে। আশা করছি এমনটি আর ঘটবে না।’ তবে বিশ্বকাপ সামনে রেখে ব্যাটসম্যানদের আরও দায়িত্বশীল হতে হবে বলে মনে করছেন তিনি। বড় স্কোর গড়তে টপঅর্ডারে আরও ধারাবাহিকতা দেখাতে হবে বলে মনে করে ম্যাককুলাম।

ব্যাটিং নিয়ে দুশ্চিন্তা আছে শ্রীলঙ্কান শিবিরেও। দ্বিতীয় ম্যাচে ২৪৮ রান টপকাতে ৪৮তম ওভার পর্যন্ত খেলতে হয়েছে টি২০’র বিশ্বচ্যাম্পিয়নদের। তিলকারতেœ দিলশানের সেঞ্চুরি (১১৬) ছাড়া আর কেউ বড় ইনিংস খেলতে পারেননি। যদিও দলে রয়েছেন কুমার সাঙ্গাকারা এবং মাহেলা জয়াবর্ধনের মতো কিংবদন্তি উইলোবাজ। আগের ম্যাচের উইনিং একাদশ নিয়েই নামবে সফরকারীরা। থাকবেন দুই স্পিনার সচিত্র সেনানায়েকে-রঙ্গনা হেরাথা। তবে অকল্যান্ডের দ্রুতগতির পিচ বিবেচনায় নিয়ে একাদশে অন্তর্ভুক্ত হতে পারেন পেসার সুরাঙ্গা লাকমল। কিউইদের জন্যে সুখবর, ইনজুরি কাটিয়ে নামছেন অন্যতম সেরা পেসার টিম সাউদি ও মিচেল ম্যাকক্লেনঘান। অসুস্থ পরিবারের পাশে থাকা গ্র্যান্ড ইলিয়টের ফেরা নিশ্চিত নয়, সেক্ষেত্রে স্বাগতিকদের হয়ে পাঁচ নম্বরে ব্যাটিং করবেন অভিজ্ঞ অলরাউন্ডার ড্যানিয়েল ভেট্টোরি। যদিও আগের ম্যাচে মাত্র ৭ রানে আউট হন সাবেক অধিনায়ক।

দু’দলই ঘুরে দাঁড়াতে মরিয়া। বিশেষ করে বিশ্বকাপের আগে এই সিরিজটি যেখানে প্রস্তুতির শেষ সুযোগ।

প্রকাশিত : ১৭ জানুয়ারী ২০১৫

১৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: