কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

স্বাস্থ্যসেবা ঘরে ঘরে পৌঁছে দিতে এগিয়ে আসুন ॥ বিত্তবানদের প্রতি নাসিম

প্রকাশিত : ১৭ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ ঘরে ঘরে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, স্বাস্থ্যসেবা পাওয়া নাগরিকদের মৌলিক অধিকার। এই অধিকার প্রতিষ্ঠায় সরকার নিরলস কাজ করে যাচ্ছে। দেশের বিশাল জনসংখ্যার চাহিদার তুলনায় সরকারীভাবে জনগণের দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দেয়া দুরূহ।

এজন্য স্বাস্থ্যসেবা সম্প্রসারণে ব্যক্তি ও অন্যান্য প্রতিষ্ঠানকে উদ্যোগ নিতে হবে। বেসরকারী উদ্যোগে অনেক গার্মেন্টস ও শিল্পকারখানা গড়ে উঠেছে। এ সকল উদ্যোক্তাকে স্বাস্থ্যসেবায় এগিয়ে আসার আহ্বান জানাই। আপনারা নতুন নতুন হাসপাতাল তৈরি করুন। দরিদ্র ও অসহায়দের স্বল্প খরচে স্বাস্থ্যসেবা প্রদান করুন।

শুক্রবার মিরপুরে বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্সেসের মালেক চৌধুরী একাডেমিক ভবনে বাংলাদেশ ডায়াবেটিক সমিতি আয়োজিত ‘দূরশিক্ষণ প্রশিক্ষণ’ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। দেশের প্রত্যন্ত অঞ্চলে প্র্যাকটিসরত চিকিৎসকদের ডায়াবেটিস বিষয়ে প্রশিক্ষণ দেয়ার লক্ষ্যেই এই কর্মসূচী চালু করেছে বাংলাদেশ ডায়াবেটিক সমিতি। অধ্যাপক হাজেরা মাহতাবের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক একে আজাদ খান। সেমিনারে উপস্থিত ছিলেন ডেনমার্কের স্টেনো ডায়াবেটিস সেন্টার এএসের চীফ ফিজিশিয়ান ড. উলা বিজেরি ক্রিস্টেনসেন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নুরুল হক, কমিউনিটি ক্লিনিক প্রকল্পের প্রকল্প পরিচালক ডাঃ মাখদুমা নার্গিস, বাংলাদেশ ডায়াবেটিক সমিতির মহাসচিব মোঃ সাইফ উদ্দিন প্রমুখ।

ঐক্যের প্রতীক ছিলেন নির্মল সেন

স্টাফ রিপোর্টার ॥ ঐক্যের প্রতীক ছিলেন রাজনীতিক ও সাংবাদিক নির্মল সেন। ছিলেন সৃজনশীল মানুষ। তিনি অন্যায়ের প্রতিবাদে রাজনীতি করতেন। এক কথায় সংগ্রামী ও আপোসহীন নেতা ছিলেন। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে নির্মল সেনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় বক্তরা এভাবেই তাঁর স্মৃতিচারণ করেন। নির্মল সেন স্মরণ জাতীয় কমিটির আয়োজনে অনুষ্ঠিত হয় এই সভা। স্মরণ সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠন ও তেল, গ্যাস রক্ষা কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মো. শহিদুল্লা। বক্তব্য রাখেনÑ শ্রমিক কৃষক সমাজবাদী দলের আহ্বায়ক ছিদ্দিকুর রহমান, তেল, গ্যাস রক্ষা কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ, কলামিস্ট অধ্যাপক অজয় রায়, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক প্রমুখ।

প্রকাশিত : ১৭ জানুয়ারী ২০১৫

১৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: