মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

গ্রেটার কৈলাসে কংগ্রেস প্রার্থী রাষ্ট্রপতিকন্যা শর্মিষ্ঠা মুখার্জী

প্রকাশিত : ১৭ জানুয়ারী ২০১৫
  • দিল্লী বিধানসভা নির্বাচন

ভারতের দিল্লী বিধানসভা নির্বাচনে দক্ষিণ দিল্লীর গ্রেটার কৈলাস থেকে বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর মেয়ে শর্মিষ্ঠা মুখার্জীর নাম ঘোষণা করেছে কংগ্রেস। এই ঘোষণা অবশ্য প্রত্যাশিত। কারণ গত প্রায় ছ’মাস ধরে গ্রেটার কৈলাস এলাকায় জনসংযোগ করছেন শর্মিষ্ঠা মুখার্জী। খবর আনন্দবাজার পত্রিকা অনলাইনের

বিধানসভা নির্বাচনে কংগ্রেসের প্রথম দুই প্রার্থী তালিকায় শর্মিষ্ঠা মুখার্জীর নাম না থাকায় কিছুটা কৌতূহল তৈরি হয়। এমনকি এমন কথাও শোনা যাচ্ছিল, শর্মিষ্ঠা মুখার্জীকে নয়াদিল্লীর আসনে অরবিন্দ কেজরিওয়ালের বিপক্ষে প্রার্থী করা হবে। কিন্তু শেষ পর্যন্ত গ্রেটার কৈলাসেরই প্রার্থী করা হলো শর্মিষ্ঠা মুখার্জীকে। ব্যক্তিজীবনে শর্মিষ্ঠা মুখার্জী একজন নৃত্যশিল্পী। প্রণব মুখার্জীর আদরের মেয়ে শর্মিষ্ঠা রাজনীতিকেও খুব কাছ থেকে দেখেছেন। দিল্লীতে গত বিধানসভা নির্বাচনের সময় তিনি কংগ্রেসের হয়ে প্রচার চালিয়েছেন। দিল্লীর সব বাঙালী ও কিছু অবাঙালী এলাকায় তাঁকে দিয়ে প্রচারকাজটি চালিয়েছেন শীলা দীক্ষিত-শাকিল আহমেদরা। এখন নিজের জন্য প্রস্তুতি নিচ্ছেন প্রণব-কন্যা। নয়াদিল্লীর অন্যতম বাঙালী অধ্যুষিত এলাকা চিত্তরঞ্জন পার্কের বেশিরভাগ অংশই গ্রেটার কৈলাসের অন্তর্ভুক্ত। চিত্তরঞ্জন পার্কে অনেক চাকরিরত ও অবসরপ্রাপ্ত বাঙালী সচিব বসবাস করেন। ব্যক্তিগতভাবে তাঁদের সঙ্গে প্রণব মুখার্জী ও তাঁর পরিবারের সুসম্পর্ক রয়েছে।

মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার হুমকি

মুম্বাই বিমানবন্দরের টয়লেটের দেয়ালে শুক্রবার সন্ত্রাসী হামলার একটি বার্তা পাওয়া গেছে। টিভি চ্যানেলগুলো শুক্রবার জানিয়েছে, বার্তাটিতে বলা হয়েছে, ২৬ জানুয়ারি মুম্বাইয়ে একটি সন্ত্রাসী হামলা চালানোর পরিকল্পনা রয়েছে ইসলামিক স্টেটের (আইএস)। বার্তাটি অভ্যন্তরীণ বিমানবন্দরের টার্মিনালের ১নং পুরুষ টয়লেটের দেয়ালে লেখা রয়েছে। সম্প্রতি মুম্বাই বিমানবন্দরের টয়লেটে এটা দ্বিতীয় সন্ত্রাসীবার্তা।

প্রকাশিত : ১৭ জানুয়ারী ২০১৫

১৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: