রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজশাহীতে খেলার মাঠে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সামনে বোমা নিক্ষেপ

প্রকাশিত : ১৬ জানুয়ারী ২০১৫
  • নাশকতার পরিকল্পনা ব্যর্থ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর চারঘাটে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর উপস্থিতিতে খেলার মাঠে বোমা হামলা চালানো হয়েছে। তবে বোমাটি বিষ্ফোরিত হয়নি। এ নিয়ে খেলার মাঠে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। মুহূর্তের মধ্যে বন্ধ হয়ে যায় সংসদ সদস্য গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। বৃহস্পতিবার বিকেলে উপজেলা পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে। ওই খেলার মাঠে অন্তত ১০ হাজার দর্শকের সমাগম ঘটে।

জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে সংসদ সদস্য গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে দুই দলের মধ্যে ফাইনাল খেলা চলছিল। খেলা উপভোগ করতে বিপুল সংখ্যক দর্শকের সমাগম ঘটে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। উত্তেজনাকর খেলার দ্বিতীয়ার্ধের খেলা শুরু হলে হঠাৎ করেই মাঠের মধ্যে একটি বোমা নিক্ষেপ করা হয়। তবে বোমাটি বিষ্ফোরিত হয়নি। এ সময় খেলোয়াড় ও দর্শকদের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। কিছুক্ষণের জন্য বন্ধ হয়ে যায় খেলা।

স্থানীয়রা জানান, মাঠে সাংসদ গোল্ডকাপ টুর্নামেন্টের ফাইনাল খেলার সময় দূর থেকে লাল স্কসটেপে মোড়ানো বোমাটি মাঠের মধ্যে নিক্ষেপ করা হয়। ওই সময় খেলোয়াড় ও দর্শকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। লোকজন চারদিকে ছোটাছুটি করতে থাকে। পরে পুলিশ ও বিজিবি সদস্যদের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ঘটনার সময় খেলা প্রায় ২০ মিনিট বন্ধ ছিল। এদিকে, ঘটনার সময় মঞ্চে অতিথির চেয়ারে বসে ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলম ও পুঠিয়া-দুর্গাপুর আসনের সাংসদ আব্দুল ওয়াদুদ দারা।

এ ঘটনায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি বলেন, বিপুল সংখ্যক দর্শক সমবেত হয়েছিল মাঠে। ব্যাপক নাশকতার লক্ষ্যে দুর্বৃত্তরা এ কা- ঘটিয়েছে। তিনি বলেন, যারা সারাদেশে বোমাবাজি করছে সেই জামায়াত-বিএনপি চক্রই এ কা- ঘটিয়েছে। গোয়েন্দা ও পুলিশবাহিনীর চোখ ফাঁকি দিয়ে তারা এখানে ব্যাপক নাশকতা ও মানুষ হত্যার লক্ষ্যেই খেলার মাঠে বোমা নিক্ষেপ করেছে।

প্রকাশিত : ১৬ জানুয়ারী ২০১৫

১৬/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: