মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

ঠাকুরগাঁওয়ে নাগরিক শোকসভা

প্রকাশিত : ১৬ জানুয়ারী ২০১৫
  • ভাষাসৈনিক স্মরণে

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৫ জানুয়ারি ॥ ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম ফজলুল করিমের স্মরণে বুধবার ঠাকুরগাঁওয়ে নাগরিক শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

বিকেলে জেলা জজকোর্ট চত্বরে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন বলরাম গুহ ঠাকুরতা। এতে বক্তব্য রাখেন, সাবেক পৌর মেয়র আকবর হোসেন, ডা. ফরিদ হোসেন, জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি এড. মকবুল হোসেন বাবু, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক সাদেক কুরাইশী, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জীতেন্দ্র নাথ রায়, জাসদ সভাপতি অধ্যক্ষ রাজিউর রহমান, ড. শহিদ উজ জামান, প্রেসক্লাব সভাপতি আবু তোরাব মানিক, এড. মোস্তাক আলম টুলু প্রমূখ। বক্তাগন আলহাজ্জ ফজলুল করিম ৫২’র ভাষা আন্দোলনের লড়াকু সৈনিক, ১৯৭১ সালে ঠাকুরগাঁও এলাকার মুক্তিযুদ্ধের সংগ্রাম কমিটির আহবায়ক, ১৯৭০ ও ১৯৭৩ সালে আওয়ামীলীলীগ সরকারের এমপি এবং অসংখ্য সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাতা ছিলেন বলে উল্লেখ করেন।

সোনালী ব্যাংকের কম্বল বিতরণ

শীতার্ত মানুষের মাঝে বুধবার রাতে রাজধানীর বিভিন্ন স্থানে সোনালী ব্যাংকের পক্ষ থেকে কম্বল বিতরণ করা হয়। কম্বল বিতরণ করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক ড. এ এইচ এম হাবিবুর রহমান, পরিচালক মোঃ নজিবর রহমান, সেলিমা আহমাদ, সাহেব আলি মৃধা, এনামুল হক চৌধুরী, মোঃ মাহবুব হোসেন এবং ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এ্যান্ড সিইও প্রদীপ কুমার দত্ত।-বিজ্ঞপ্তি

ময়মনসিংহে হামলায় কৃষক নিহত

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ ফুলপুর উপজেলার কাতুলী গ্রামে বৃহস্পতিবার দুপুরে প্রতিপক্ষের হামলায় ঘটনাস্থলেই মারা গেছেন কৃষক আকরাম হোসেন। এ সময় বাধা দিতে গিয়ে গুরুতর আহত হয়েছে ৩ জন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। একই বাড়ির রুস্তম আলীর সঙ্গে জমি নিয়ে বিরোধের জেরে তোফাজ্জল, সিরাজ, সাইফুল, রমজান, অপু ও রুস্তমের নেতৃত্বে লাঠিসোটা নিয়ে হামলা চালালে বেধড়ক পিটুনির এক পর্যায়ে নিহত হয় আকরাম।

কক্সবাজারে ডাকাতের গুলিতে চালকসহ আহত ১০

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জেলার রামু ঈদগড় পানেরছরা ঢালায় ডাকাতের গুলিতে শাহাব উদ্দিন নামে এক জিপচালক গুলিবিদ্ধসহ ১০ যাত্রী আহত হয়েছে। আহত চালককে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার রাত ১০টায় এ ঘটনা ঘটে। যাত্রীরা জানায়, ঈদগাঁও থেকে জিপগাড়িটি ঘটনাস্থলে পৌঁছলে সশস্ত্র ডাকাতদল গতিরোধ করতে ব্যর্থ হয়ে গুলি ছোড়ে।

বলেশ্বর নদীতে দুই ট্রলারে ডাকাতি

সংবাদদাতা পাথরঘাটা থেকে জানান, সুন্দরবন সংলগ্ন বলেশ্বর বিষখালী মোহনায় বৃহস্পতিবার ভোরে দু’টি মাছ ধরা ট্রলারে ডাকাতি হয়েছে। এ সময় ৫০ মণ টাইগার চিংড়ি মাছ, ৩শ’ লিটার ডিজেলসহ রসদ সামগ্রী লুটে নিয়ে যায় দস্যু বাহিনী।

ডাকাতিকৃত ট্রলারের নাম হলো এফবি শারমিন ও এফবি সোহরাব।

প্রকাশিত : ১৬ জানুয়ারী ২০১৫

১৬/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: